দিল্লিতে বর্ণাঢ্য রোড শো করলেন প্রধানমন্ত্রী, যোগ দিলেন বিজেপির জাতীয় কার্যনির্বাহী সভায়

প্রধানমন্ত্রী মোদী এবং বিজেপি সভাপতি নাড্ডার কাটআউটও অনেক জায়গায় লাগানো হয়েছে। রাস্তার দুপাশে ছিল বিভিন্ন প্ল্যাটফর্ম, যেখানে শিল্পীরা ভারতীয় সংস্কৃতির ঝলক দেখিয়ে নৃত্য ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করছিলেন।

Web Desk - ANB | Published : Jan 16, 2023 1:10 PM IST

সোমবার ভারতীয় জনতা পার্টির জাতীয় কার্যনির্বাহী সভা শুরুর আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সংসদের রাস্তার প্যাটেল চক থেকে NDMC-এর কনভেনশন সেন্টারে একটি রোড শো করেন। এনডিএমসি কনভেনশন সেন্টারে শুরু হয়েছে বিজেপির দুদিনের জাতীয় কার্যনির্বাহী বৈঠক। প্রায় এক কিলোমিটারের এই রোডশোর সময় রাস্তার দুপাশে বিপুল সংখ্যক বিজেপি কর্মী উপস্থিত ছিলেন। রাস্তার বিভিন্ন জায়গায় লাগানো হয়েছে বিজেপির পতাকা, পোস্টার ও ব্যানার। রোড শোয়ের পরে, প্রধানমন্ত্রী মোদী সভায় পৌঁছেছিলেন, যেখানে দলের সভাপতি জেপি নাড্ডা, রাজনাথ সিং সহ অনেক নেতা তাকে স্বাগত জানান।

প্রধানমন্ত্রী মোদী এবং বিজেপি সভাপতি নাড্ডার কাটআউটও অনেক জায়গায় লাগানো হয়েছে। রাস্তার দুপাশে ছিল বিভিন্ন প্ল্যাটফর্ম, যেখানে শিল্পীরা ভারতীয় সংস্কৃতির ঝলক দেখিয়ে নৃত্য ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করছিলেন। কোথাও কোথাও ঢাক-ঢোলের তালে প্রধানমন্ত্রীকে স্বাগত জানানো হয়। মানুষও ফুল বর্ষণ করেছে। জেপি নাড্ডা সহ দলের সিনিয়র নেতারা কার্যনির্বাহী স্থানে পৌঁছলে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান।

একই সঙ্গে রোড শোর কারণে দিল্লি ট্রাফিক পুলিশ পার্লামেন্ট স্ট্রিটের আশেপাশের কিছু রাস্তা বিকেল ৫টা পর্যন্ত বন্ধ করে দেয়। কয়েকটি রুটে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়। দিল্লির জনপথ থেকে সংসদ মার্গ, রেলভবন থেকে সংসদ মার্গ, যন্তর মন্তর রোড এবং বাংলা সাহেব লেন রুট বন্ধ করে দেওয়া হয়। রেলভবন, গুরুদ্বার রাকাব গঞ্জ, গোল ডাকখানা, যন্তর মন্তর রোড জংশন, সংসদ মার্গ জংশন এবং কেজি মার্গ জংশন রুটে যানবাহন সরানো হয়।

বৈঠকে এসব বিষয় নিয়ে আলোচনা হবে

বিজেপির জাতীয় কার্যনির্বাহী সংসদের দুদিনের বৈঠক শুরু হয়েছে। চলবে ১৭ জানুয়ারি পর্যন্ত। প্রধানমন্ত্রী মোদী ও বিজেপি সভাপতি নাড্ডা ছাড়াও বিজেপি শাসিত রাজ্যের ১২ জন মুখ্যমন্ত্রী ও পাঁচজন উপ-মুখ্যমন্ত্রী, ৩৫ জন কেন্দ্রীয় মন্ত্রী, ১৭টি রাজ্যের দলীয় সভাপতি, প্রায় ৩৫০ রাজ্য নেতা এতে অংশ নিয়েছেন। বৈঠকে রাজনৈতিক, অর্থনৈতিক ও সামাজিক প্রস্তাব পাস করা হবে। কার্যনির্বাহী বৈঠকের আগে সোমবার সকালে বিজেপি সদর দফতরে দলের জাতীয় পদাধিকারী, সব রাজ্যের সভাপতি এবং সাধারণ মন্ত্রী-মন্ত্রীদের বৈঠক হবে। সূত্রে জানা গেছে, এই বৈঠকে কার্যনির্বাহী কার্যসূচি চূড়ান্ত করা হবে।

জাতীয় কার্যনির্বাহী বৈঠকে বিজেপির ফোকাস থাকবে এই বছর নয়টি রাজ্যে বিধানসভা নির্বাচনের দিকে। এই বছর যে রাজ্যগুলিতে বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হবে তার মধ্যে রয়েছে মধ্যপ্রদেশ, রাজস্থান, ছত্তিশগড়, তেলেঙ্গানা, কর্ণাটক, ত্রিপুরা, নাগাল্যান্ড, মেঘালয় এবং মিজোরাম।

Share this article
click me!