চিন-পাকিস্তানকে কোণঠাসা করে ছক্কা মারলেন মোদী! দুই বন্ধু দেশকে পাশে পেতে নয়া চাল প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভারত ও রাশিয়ার মধ্যে বহুমুখী সম্পর্কের সম্পূর্ণ পরিসর পর্যালোচনা করবেন। বিদেশ মন্ত্রকের মতে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ৮-১০ জুলাই পর্যন্ত একটি সরকারী বিদেশ সফরে থাকবেন।

Parna Sengupta | Published : Jul 4, 2024 12:32 PM IST

৮ থেকে ১০ জুলাই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বিদেশ সফর করবেন বলেন খবর। প্রধানমন্ত্রীর কার্যালয় জানিয়েছে রাশিয়া ও অস্ট্রিয়ার প্রেসিডেন্টের সঙ্গে বৈঠক ও আলোচনা চলবে এই সফরে। আগামী সপ্তাহে ৮-১০ জুলাই রাশিয়া ও অস্ট্রিয়াতে সরকারি সফরে যাবেন। বিদেশ মন্ত্রক জানিয়েছে যে তিনি ২২ তম ভারত-রাশিয়া বার্ষিক সম্মেলনে যোগ দেবেন। এরপর তিনি অস্ট্রিয়ার প্রেসিডেন্টের সঙ্গেও দেখা করবেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভারত ও রাশিয়ার মধ্যে বহুমুখী সম্পর্কের সম্পূর্ণ পরিসর পর্যালোচনা করবেন। বিদেশ মন্ত্রকের মতে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ৮-১০ জুলাই পর্যন্ত একটি সরকারী বিদেশ সফরে থাকবেন। যেখানে রাশিয়ান ফেডারেশনের প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন তাকে ২২তম ভারত-রাশিয়া বার্ষিক সম্মেলনে আমন্ত্রণ জানিয়েছেন। ৮-৯ জুলাই তিনি এই সম্মেলনের জন্য মস্কোতে থাকবেন। পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, দুই দেশের নেতারা পারস্পরিক স্বার্থের সমসাময়িক আঞ্চলিক ও বৈশ্বিক বিষয় নিয়ে আলোচনা করবেন।

Latest Videos

এরপর অস্ট্রিয়ার প্রেসিডেন্ট আলেকজান্ডার ভ্যান ডার বেলেনের সঙ্গে দেখা করবেন প্রধানমন্ত্রী। তিনি অস্ট্রিয়ার চ্যান্সেলর কার্ল নেহমারের সঙ্গেও কথা বলবেন। প্রধানমন্ত্রী মোদী এবং কার্ল নেহমার ভারত ও অস্ট্রেলিয়ার ব্যবসায়ী নেতাদের সাথেও মতবিনিময় করবেন। তিনি মস্কো এবং ভিয়েনায় ভারতীয় সম্প্রদায়ের সদস্যদের সাথে মতবিনিময় করবেন।

মার্চের শুরুতে ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ বলেছিলেন যে প্রধানমন্ত্রী মোদীকে রাশিয়া সফরের খোলা আমন্ত্রণ রয়েছে। তিনি সম্প্রতি বলেছেন যে পুতিন এবং প্রধানমন্ত্রী মোদী আন্তর্জাতিক ইভেন্টের ফোরামে বহুপাক্ষিক বৈঠক ও দ্বিপাক্ষিক বৈঠকে দেখা করবেন। একটি অফিসিয়াল রিলিজ অনুসারে, ইউক্রেনের বিরুদ্ধে চলা যুদ্ধের সমাধানের জন্য আলোচনা এবং কূটনীতির বিষয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের অবস্থান স্পষ্ট।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

PM Modi Live : গান্ধীজীর জন্মদিনে প্রধানমন্ত্রী মোদীর 'স্বচ্ছতা হি সেবা' কর্মসূচি, সরাসরি
PM Modi Live : ঝাড়খণ্ডে প্রচারে প্রধানমন্ত্রী মোদী, দেখুন সরাসরি | BJP Jharkhand
PM Modi Live : হরিয়ানায় প্রচারে কংগ্রেসকে তীব্র আক্রমণে প্রধানমন্ত্রী মোদী, দেখুন
Suvendu Adhikari | দেবীপক্ষের পূণ্যলগ্নে নন্দীগ্রামে শুভেন্দু অধিকারী, দিলেন বিশেষ বার্তা
চরম বিক্ষোভ! কাদা জলে দাঁড় করিয়ে রাখল ওসি-কে! ছাত্রের মৃত্যুতে রণক্ষেত্র বাঁশদ্রোণী | Bansdroni News