৪০০ কিলোমিটার ঘুরপথ মাত্র ৪ ঘণ্টায়. রবিবার হাজিরা-ঘোগা ফেরি পরিষেবার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

  • ৪০০ কিলোমিটার মাত্র ৪ ঘণ্টায়
  • রবিবার গুজরাতে হাজিরা-ঘোরা ফেরি পরিষেবার উদ্বোধন
  • উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি
  • জলপথে ব্যবসায়ীক গতি বৃদ্ধি উদ্যোগ ভারতীয় জলপথ মন্ত্রকের

Alok Shit | Published : Nov 7, 2020 6:00 PM IST / Updated: Nov 07 2020, 11:34 PM IST

প্রায় ৪০০ কিলোমিটারের ঘুরপথ মাত্র ৪ ঘণ্টায়। গুজরাতে হাজিরা থেকে ঘোগা পর্যন্ত ফেরি পরিষেবার উদ্বোধন করতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রবিবার, বেলা এগারোটায় ভিডিও কনফারেন্সের মাধ্য়মে তিনি এই প্রকল্পের উদ্বোধন করবেন বলে প্রধানমন্ত্রী দফতর সূত্রে খবর। এই ফেরি পরিষেবা চালু হলে দ্রুত পরিবহনে ভারতের আর্থিক গতি অনেকটাই বৃদ্ধি পাবে বলে পিএমও-র তরফে জানানো হয়েছে।

হাজিরা-ঘোগা রো প্য়াক্স ফেরি পরিষেবা চালু হওয়ার পর, ভিডিও কনফারেন্সেক মাধ্য়মে সেখানকার ফেরি যাত্রীদের সঙ্গে কথা বলবেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর দফতর থেকে একটি বিবৃতিতে জানানো হয়েছে, জলপথ পরিবহনের মাধ্য়মে ভারতের আর্থিক গতি বৃদ্ধির একটি বড় পদক্ষেপ। এর মাধ্যমে জলপথ উন্নয়নে প্রধানমন্ত্রীর দূরদর্শিতার বহিপ্রকাশ। উদ্বোধনের সময় উপস্থিত থাকবেন জাহাজ প্রতিমন্ত্রী মনসুখ মান্দাভিয়া এবং গুজরাতের মুখ্য়মন্ত্রী বিজয় রূপাণি উপস্থি,ত থাকবেন।

 

 

হাজিরা থেকে ঘোগা এই রো-প্য়াক্স টার্মিনালটি ১০০ মিটার লম্বা এবং ৪০ মিটার চওড়া। জলপথ উন্নয়নে এই প্রকল্পের জন্য ২৫ হাজার কোটি টাকা খরচ হয়েছে বলে প্রধানমন্ত্রী দফতর সূত্রে খবর। পাশাপাশি, এই টার্মিনালে অত্যাধুনিক ব্যবস্থা, প্রশাসনিক অফিস. পার্কিং সহ অন্য়ান্য সুযোগ সুবিধা থাকছে। এই রো- প্য়াক্স ফেরি পরিষেবায় একসঙ্গে ৩০টি ট্রাক, ১০০টি যাত্রীবাহী গাড়ি, ৫০০ জন যাত্রী, ৩৪ জন ক্রিউ মেম্বার যাতাায়াত করতে পারবেন। ২০১২ সালে এই প্রকল্পের শিলান্যাস করেছিলেন গুজরাতের তৎকালীন মুখ্যমন্ত্রী নরেন্দ্র মোদি।

Share this article
click me!