রাহুলের সিদ্ধান্তেই ভোটে লড়বেন প্রিয়াঙ্কা গান্ধী, রেকর্ড করতে চলেছেন কংগ্রেস নেত্রী

কংগ্রেস জানিয়েছেন রাহুল গান্ধী ওয়াইনাড় আসনটি ছে়ড়ে দেবেন।আর ধরে রাখবেন তাঁর মায়ের ছেড়ে আসা রায়বরেলি কেন্দ্রটি। তবে ওয়াইনাড ছিল ছিল তাঁর বিপদের দিনের সঙ্গে।

 

Saborni Mitra | Published : Jun 17, 2024 3:25 PM IST

লোকসভা নির্বাচনে রাহুল গান্ধী কেরলের ওয়ানাড ও উত্তর প্রদেশের রায়বরেলি আসন থেকে কংগ্রেসের প্রতীকে লড়াই করেছিলেন। দুটি আসন থেকেই ৩ লক্ষের বেশি ভোটে জয়ী হয়েছিলেন। কিন্তু সংসদের নিময় অনুযায়ী রাহুল গান্ধীকে কোনও একটি আসন ছেড়ে দিতে হবে। কোন আসনটি ধরে রাখবেন আর কোন আসনটি তিনি ছেড়ে দেবেন- তাই নিয়ে এদিন দীর্ঘ সময় ধরেই বৈঠক করে কংগ্রেস। সেখানেই প্রিয়াঙ্কা গান্ধীর সংসদীয় রাজনীতিতে আসার দরজা খুলে দিয়েছেন তাঁর দাদা।

কংগ্রেস জানিয়েছেন রাহুল গান্ধী ওয়াইনাড় আসনটি ছে়ড়ে দেবেন।আর ধরে রাখবেন তাঁর মায়ের ছেড়ে আসা রায়বরেলি কেন্দ্রটি। তবে ওয়াইনাড ছিল ছিল তাঁর বিপদের দিনের সঙ্গে। গত লোকসভা নির্বাচনেও রাহুল গান্ধী আমেঠি আর ওয়াইনাড থেকে লড়াই করেছিলেন। আমেঠিতে হারলেও ওয়াইনাড তাঁকে খালি হাতে ফেরাননি। রাহুল গান্ধীও নিজের লোকসভা কেন্দ্র নিয়ে যথেষ্ট সংবেদনশীল ছিলেন। বারবার ছুটে গেছেন। কথা বলেছেন স্থানীয়দের সঙ্গে। কিন্তু সোমবার কংগ্রেসের বৈঠকে সিদ্ধান্ত হয়েছে রাহুল গান্ধী ওয়াইনাড আসন ছেড়ে দেবেন। আর সেই কেন্দ্রেই কংগ্রেসের প্রতীকে লড়াই করবেন তাঁর বোন প্রিয়াঙ্কা গান্ধী।

Latest Videos

কংগ্রেসের প্রেসিডেন্ট মল্লিকার্জুন খাড়গের বাড়িতে দীর্ঘ বৈঠকের পরে রাহুল গান্ধী জানিয়েছেন, তাঁর পক্ষে সিদ্ধান্ত নেওয়া খুবই কঠিন ছিল। কারণ রায়বরেলি আর ওয়াইনাডের সঙ্গে তাঁর আত্মিক যোগাযোগ রয়েছে। তিনি ব্যক্তিগতভাবে ওয়াইনাডের কাছাকাছি। ওয়াইনাডের মানুষ তাঁর পাশে সর্বদা দাঁড়য়েছেন। তারপরই রাহুল বলেন, তিনি ওয়াইনাড আসনটি ছাড়বেন। তবে সেখান থেকেই লড়াই করবেন প্রিয়াঙ্কা গান্ধী। এদিনের বৈঠকে ছিলেন প্রিয়াঙ্কা গান্ধীও।

গান্ধী ও নেহরু পরিবারের সদস্য হয়ে এবার রেকর্ড করতে চলেছেন প্রিয়াঙ্কা গান্ধী। কারণ তিনি প্রথম লড়াই করতে চলেছেন দক্ষিণ ভারত থেকে। আরও খুলে বললে একদম দক্ষিণের রাজ্য থেকে। রাহুল গান্ধী ও তাঁর ঠাকুমা ইন্দিরা গান্ধী দক্ষিণ ভারত থেকে লড়াই করেছিলেন। কিন্তু জীবনে প্রথমবার নয়। এবার সেই রেকর্ড করতে চলেছেন প্রিয়াঙ্কা।

 

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

ঝড়-বৃষ্টিকে উপেক্ষা করেই কাজ চলছে জোরকদমে! এবার Mithakhali-তে দেখা যাবে America-র নীলকন্ঠ মন্দির!
ভরা কোটাল আসার আগেই নদী বাঁধে ধস! আতঙ্কে দিনযাপন ট্যাংরামারির বাসিন্দাদের | North 24 Parganas News
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা