Punjab Election 2022: রাহুল গান্ধী 'অযোগ্য', এই কারণ দেখিয়ে সভা বয়কটের পথে ৫ সাংসদ

বৃহস্পতিবার থেকে পঞ্জাবে ভোট প্রচার শুরু করেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। এদিন প্রথমেই কংগ্রেস নেতা কর্মীদের সঙ্গে তিনি স্বর্ণ মন্দিরে গিয়েছিলেন। সেখানেই মধ্যাহ্নভোজন করেন। সেই অনুষ্ঠানে পঞ্জাবের প্রদেশ কংগ্রেস সভাপতি নভজ্যোৎ সিং সিধু ও পঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ চন্নিকে দেখা গেলেও একটা সময় গান্ধী পরিবারের ঘনিষ্ট হিসেবে পরিচিয় মণিষ তিওয়ারিকে দেখা যায়নি। ছিলেন না রাহুল গান্ধীর অন্যতম ঘনিষ্ট কংগ্রেস নেতা রভনীত বিট্টুও। দলীয় সূত্রের খবর মণীষ তিওয়ারি, রভনীত বুট্টুসহ পাঁচ কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে যোগ্য নেতা বলে মনে করেন না। 

Web Desk - ANB | Published : Jan 27, 2022 10:29 AM IST

পঞ্জাব বিধানসভা নির্বাচনের (Punjab Election 2022) আগে একটি বড় ধাক্কা খেতে চলেছে কংগ্রেস (Congress)। যার রেশ বিধানসভা ভোটেও কাটিয়ে ওঠা সম্ভব নয়। সূত্রে খবর পঞ্জাবে রাহুল গান্ধীর (Rahul Gandhi) সভায় উপস্থিত থাকবে না  রাজ্যের পাঁচ সাংসদ (5 MPs)। যারমধ্যে প্রথম স্থানে রয়েছেছন জি-২৩ (G-23) দলের অন্যতম সদস্য মণীষ তিওয়ারি (Manish Tiwari)। এছাড়াও রাভনীত বিট্টু, জাসবীর জডিম্পা, মহম্মদ সিদ্দিকী ও পরিনীত কউর- এরাঁ রাহুল গান্ধীর সভায় উপস্থিত থাকবেন না। যদিও এটিকে গুজব বলে উড়িয়ে দেওয়ার চেষ্টা করেছে রাহুল গান্ধীর ঘনিষ্ট হিসেবে পরিচিত কংগ্রেস নেতা কেসি ভেনুগোপাল (KC Venugopal)। 

বৃহস্পতিবার থেকে পঞ্জাবে ভোট প্রচার শুরু করেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। এদিন প্রথমেই কংগ্রেস নেতা কর্মীদের সঙ্গে তিনি স্বর্ণ মন্দিরে গিয়েছিলেন। সেখানেই মধ্যাহ্নভোজন করেন। সেই অনুষ্ঠানে পঞ্জাবের প্রদেশ কংগ্রেস সভাপতি নভজ্যোৎ সিং সিধু ও পঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ চন্নিকে দেখা গেলেও একটা সময় গান্ধী পরিবারের ঘনিষ্ট হিসেবে পরিচিয় মণিষ তিওয়ারিকে দেখা যায়নি। ছিলেন না রাহুল গান্ধীর অন্যতম ঘনিষ্ট কংগ্রেস নেতা রভনীত বিট্টুও। দলীয় সূত্রের খবর মণীষ তিওয়ারি, রভনীত বুট্টুসহ পাঁচ কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে যোগ্য নেতা বলে মনে করেন না। তাই তাঁর নির্বাচনী প্রচারে উপস্থিত থাকবেন না। অমৃতসরে দলের অন্য কর্মসূচিতেও এঁরা অনুপস্থিত ছিলেন। যদিও কংগ্রেসের সাধারণ সম্পাদক কেসি ভেনুগোপাল বলেছেন এই দাবিগুলি খুবই ভিত্তিহীন। পাঁচ কংগ্রেস সাংসদ থাকবেন রহুল গান্ধীর সভায়। 

অন্যদিকে খাদুর সাহেবের কংগ্রেস সাংসদ জসবীর সিং গিল বৃহস্পতিবার অমৃতসরের রাহুল  গান্ধীর সমাবেশে উপস্থিত ছিলেন না। তবে তিনি জানিয়েছেন তিনি ব্যক্তিগত কারণে সমাবেশে থাকবে না- সেকথা আগেই দলের নেতাদের জানিয়েছেন। তার অনুপস্থিতি নিয়ে আলোচনা না করতেই তিনি সকলকে আবেদন জানিয়েছেন। তিনি আরও বলেছেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী বা কংগ্রেসের শীর্ষ নেতৃত্বের থেকে তাঁরা কোনও আমন্ত্রণ পত্র পাননি। বা কেউ তাঁদের ডাকেওনি। তবে তিনিও বলেছেন কংগ্রেসের অন্দরে কোনও সমস্যা নেই। 

তবে মণীষ তিওয়ারিরা যদি এই সময় কংগ্রেসের থেকে দূরত্ব তৈরি করেন তাহলে নির্বাচনে আগে কংগ্রেস একটি বড় সমাস্যার সম্মুখীন হবে। কারণ নভজ্যোৎ সিং সিধুর সঙ্গে বিবাদের কারণে আগেই দল থেকে বেরিয়ে গিয়ে নিজের নতুন দল তৈরি করেছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং।যা কিছুটা হলেও কংগ্রেস ভোট বাক্সে ভাগ বসাবে বল। 

UP Election 2022: বিজেপি নজর জাঠ ভোটে, আমন্ত্রণ প্রত্যাখ্যান জয়ন্ত চৌধুরীর

Sundar Pichai: কপিরাইট আইন লঙ্ঘনের অভিযোগ, কাঠগড়ায় গুগল সিইও সুন্দর পিচাই

Delhi Gangrape: গণধর্ষণের শিকার একসন্তানের মা, আরও একবার বেআব্রু হলেন রাজধানীর রাজপথে

Read more Articles on
Share this article
click me!