একটানা বৃষ্টিতে জলমগ্ন রাজধানী! শিশু সন্তান-সহ মৃত্যু মায়ের, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু আরও ৩, জলমগ্ন নয়া সংসদ ভবন, দেখুন ভিডিও

জলমগ্ন রাস্তায় হাই ড্রেনে পড়ে মৃত্যু হয়েছে এক মহিলা এবং তার শিশুর। গুরুগ্রামে, বৃষ্টির সময় একটি হাই ভোল্টেজের তারের সংস্পর্শে এসে তিনজন বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয়।

 

deblina dey | Published : Aug 1, 2024 5:24 AM IST / Updated: Aug 01 2024, 11:26 AM IST

নয়া দিল্লিতে প্রবল বর্ষণের ফলে প্রায় স্তবদ্ধ হতে বসেছে জনজীবন। মহাসড়ক জলমগ্ন হওয়ার ফলে নাগরিকদের ঘন্টার পর ঘন্টা আটকা পড়ছে। দুঃখজনকভাবে, অবিরাম বৃষ্টিতে মৃত্যু হয়েছে পাঁচজনের- দিল্লিতে দুজন এবং গুরুগ্রামে তিনজন। দিল্লিতে, জলমগ্ন রাস্তায় হাই ড্রেনে পড়ে মৃত্যু হয়েছে এক মহিলা এবং তার শিশুর। গুরুগ্রামে, বৃষ্টির সময় একটি হাই ভোল্টেজের তারের সংস্পর্শে এসে তিনজন বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয়।

 

Latest Videos

 

মুষলধারে বৃষ্টিপাতের কারণে বিমান চলাচলও ব্যাহত হয়েছে, দিল্লি বিমানবন্দরে অবতরণের জন্য নির্ধারিত দশটি ফ্লাইট অন্য দিকে ঘুরিয়ে দেওয়া হয়েছে। আটটি ফ্লাইট জয়পুরে এবং দুটি লখনউতে পুনঃনির্দেশিত হয়েছিল। ইন্ডিগো এয়ারলাইন্স প্রস্থান এবং আগমনে চলমান বিলম্বের কথা জানিয়েছে, যা সকাল পর্যন্ত অব্যাহত থাকবে বলে আশা করা হচ্ছে। তীব্র খারাপ আবহাওয়ার ফলে দিল্লির শিক্ষামন্ত্রী আতিশি মার্লিনা বৃহস্পতিবার ১ আগস্ট রাজধানীতে স্কুলগুলি বন্ধ রাখার ঘোষণা করেছেন।

 

 

ভারতের আবহাওয়া বিভাগ (আইএমডি) একটি রেড অ্যালার্ট জারি করেছে, ভারী বৃষ্টি থেকে তাৎক্ষণিক ত্রাণ না পাওয়ার পূর্বাভাস দিয়েছে। সর্বশেষ আইএমডি বুলেটিন পূর্বাভাস দিয়েছে যে ৫ আগস্ট পর্যন্ত দিল্লিতে বজ্রপাত এবং ভারী বৃষ্টিপাত অব্যাহত থাকবে। দিল্লির প্রাথমিক আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্র, বিকেল ৫.৩০ থেকে রাত ৮.৩০ এর মধ্যে ৭৯.২ মিমি বৃষ্টিপাত রেকর্ড করেছে। অন্যান্য এলাকায় উল্লেখযোগ্য বৃষ্টিপাত হয়েছে, ময়ুর বিহারে ১১৯ মিমি, পুসা ৬৬.৫ মিমি, দিল্লি বিশ্ববিদ্যালয়ে ৭৭.৫ মিমি এবং পালাম মানমন্দিরে ৪৩.৭ মিমি রেকর্ড করা হয়েছে।

 

 

দিনের বেলা দিল্লির সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৭.৮ ডিগ্রি সেলসিয়াস পূর্ব দিল্লির গাজিপুর এলাকায় একটি মর্মান্তিক ঘটনায়, তনুজা, ২২, এবং তার তিন বছরের ছেলে একটি সাপ্তাহিক বাজার থেকে ফেরার সময় জলাবদ্ধ ড্রেনে পড়ে ডুবে যায়। ড্রেনটি ছিল ১৫ ফুট গভীর ও ছয় ফুট চওড়া। পুলিশ লাশ উদ্ধার করে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করছে।

Share this article
click me!

Latest Videos

'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
'বন্যার জন্য দায়ী মমতা, তিনি বাঁধ সংরক্ষণ না করে টাকা ঝেড়ে দিয়েছেন' বিস্ফোরক Suvendu Adhikari
'লক্ষ্মীর ভাণ্ডার! দিদি চোর...' হাতে বাঁশ নিয়ে TMC নেতাদের অপেক্ষায় গ্রামবাসীরা! | Panskura Flood |