প্রচন্ড গরমে কষ্ট হচ্ছে রাম মূর্তির, অযোধ্যা মন্দিরে বদলে গেল রামলালার পোশাক

শ্রী রাম মন্দির ট্রাস্ট জানিয়েছে, ভগবান শ্রী রাম যে পোশাক পরিধান করেছিলেন, সেগুলি হ্যান্ডলুম সুতি মসলিন দিয়ে তৈরি। এগুলো প্রাকৃতিক নীল দিয়ে আঁকা হয়েছে এবং গোটা ফুল দিয়ে সাজানো হয়েছে। 

Parna Sengupta | Published : Mar 31, 2024 9:27 AM IST

শীতের কাপড়ের জায়গা করে নিয়েছে গরমের ঢিলেঢালা পোষাক। শুধু মানুষই নয়, গরম লাগছে অযোধ্যায় শ্রী রামের মূর্তিরও। এবার এই গরমে যাতে রামলালা কষ্ট না পান, তারজন্য বদলানো হল পোশাক। গরমের পরিপ্রেক্ষিতে ভগবান শ্রী রাম অযোধ্যায় আরামদায়ক সুতির পোশাক পরতে শুরু করেছেন। শনিবার থেকে পুরোহিতরা ভগবান শ্রী রামকে হাতে তৈরি সুতির মসলিনের পোশাক পরিয়ে দেন।

শ্রী রাম মন্দির ট্রাস্ট জানিয়েছে, ভগবান শ্রী রাম যে পোশাক পরিধান করেছিলেন, সেগুলি হ্যান্ডলুম সুতি মসলিন দিয়ে তৈরি। এগুলো প্রাকৃতিক নীল দিয়ে আঁকা হয়েছে এবং গোটা ফুল দিয়ে সাজানো হয়েছে। আবহাওয়ার পরিবর্তনের সাথে সাথে ভগবানকে গরম থেকে রক্ষা করার জন্য কমিটি ভগবানের জন্য বিশেষ পোশাক তৈরি করেছে। প্রভুর পোষাক সময়ে সময়ে পরিবর্তিত হয়। তিনি শীত মৌসুমে গরম কাপড় এবং গরমে শীতল ও আরামদায়ক পোশাক পরেন। রামলালার সিংহাসনে অধিষ্ঠিত হওয়ার প্রথম গরমকাল এটা।

২২ জানুয়ারি ২০২৪ তারিখে শ্রী রাম লালের প্রাণ প্রতিষ্ঠা সম্পন্ন হয়েছিল। এই উপলক্ষে শুধু ভারত থেকে নয়, বিশ্বের অন্যান্য দেশ থেকেও ঈশ্বরের জন্য বিভিন্ন জিনিস আনা হয়েছিল। মন্দিরে রামলালার দর্শন শুরু হতে না হতেই ভক্তদের ভিড় কমার লক্ষণ দেখা যাচ্ছে না। এখানে, গত ৩ মাসে, ভক্তদের মন্দিরে পৌঁছনো থেকে দান পর্যন্ত সমস্ত রেকর্ড ভেঙে গেছে। শ্রী রাম মন্দির দেখতে প্রতিদিন লাখ লাখ মানুষ অযোধ্যায় পৌঁছাচ্ছেন।

রাম নবমীতে ভক্তদের ভিড় জমে যাবে

রাম নবমীতে ভগবান শ্রী রামের দর্শন পেতে ভক্তদের প্রচুর ভিড় হবে। এমতাবস্থায় জনগণকে কোনো ধরনের সমস্যায় পড়তে হবে না। এ জন্য সপ্তাহ খানেক আগে জড়ো হয়েছেন মন্দির কমিটি থেকে প্রশাসনের শীর্ষ কর্মকর্তারা। ভগবান রামের পবিত্রতার পর অযোধ্যায় অনুষ্ঠিত হবে দ্বিতীয় বড় অনুষ্ঠান।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!