আরজি কর-কাণ্ডে সুপ্রিম কোর্টের স্বতঃপ্রণোদিত পদক্ষেপ, মঙ্গলে মামলা শুনবে প্রধান বিচারপতির বেঞ্চ

কলকাতার কর হাসপাতালে চিকিৎসক ধর্ষণ ও খুনের ঘটনায় স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করেছে সুপ্রিম কোর্ট। মামলাটি মঙ্গলবার শুনানির জন্য তালিকাভুক্ত করা হয়েছে।

Saborni Mitra | Published : Aug 18, 2024 12:09 PM IST

আরজি কর হাসপাতালে চিকিৎসক ধর্ষণ ও খুনের ঘটনা এবার সুপ্রিম কোর্ট। রবিবার সুপ্রিম কোর্ট স্বতঃপ্রণোদিতভাবে আরজি কর ইস্যুতে পদক্ষেপ করেছে। রুজু করা হয়েছে একটি মামলা। এই মামলি মঙ্গলবার, ২০ অগাস্ট শুনবেন প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচুড়ের নেতৃত্বাধীন তিন বিচারপতির বেঞ্চ। বেঞ্চে প্রধান বিচারপতি ছাড়াও থাকবেন, জেপি পারদিওয়ালা, মনোজ মিশ্র।

আদালত সূত্রের খবর, রবিবার সুয়োমোটো মামলা দায়ের হয়েছে। কিন্তু সোমবার আদালত বন্ধ। তাই কলকাতার চিকিৎসক ধর্ষণ ও খুনের ঘটনার মামলা সুপ্রিম কোর্টে উঠবে আগামী মঙ্গলবার অর্থাৎ ২০ অগাস্ট।

Latest Videos

৯ অগাস্ট কলকাতার আজরি কর হাসপাতালের সেমিনার হল থেকে উদ্ধার হয় একটি মহিলা চিকিৎসকের রক্তাক্ত ক্ষতবিক্ষত দেহ। চিকিৎসক ধর্ষণ ও খুনের ঘটনায় জড়িত সন্দেহ ঘটনার মাত্র ২৪ ঘণ্টার মধ্যেই এক সিভিক ভলান্টিয়ারকে গ্রেফতার করে কলকাতা পুলিশ। কিন্তু ১৩ অগাস্ট এই ঘটনার তদন্তের ভার কলকাতা হাইকোর্টের নির্দেশে চলে যায় সিবিআই-এর হাতে। তারপর তদন্ত করছে কেন্দ্রীয় সংস্থা।

কিন্তু হাসপাতালে চিকিৎসক খুনের ঘটনায় একাধিক প্রশ্ন উঠছে। যার কোনও উত্তর নেই প্রশাসনের কাছে। তবে কর্মস্থলে চিকিৎসকদের নিরাপত্তার বিষয়টি জোরাল হয়েছে। দেশ জুড়ে প্রতিবাদ চলছে। প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চেয়েছে দেশের সবথেকে বড় চিকিৎসক সংগঠন। এই অবস্থায় স্বতঃপ্রণোদিত মামলা দায়ের হল সুপ্রিম কোর্টে। ওয়াকিবহাল মহলের ধারনা এই ঘটনায় আরও চাপ বাড়তে চলেছে রাজ্যের তৃণমূল সরকারের ওপর। এমনিতেই আরজি করকাণ্ডে অনেকটাই ব্যাকফুটে তৃণমূল সরকার। দলের সদস্যরাও ক্ষোভ উগরে দিচ্ছে। 

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Share this article
click me!

Latest Videos

'ষড়যন্ত্র করে আমাকে গ্রেফতার করা হয়েছিল' জেল থেকে ছাড়া পেয়েই পাল্টা অভিযোগ Kalatan Dasgupta-র
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'মমতা কাছে বাংলাকে স্বাধীন ঘোষণার অনুরোধ জসীমউদ্দিনের' আশঙ্কা প্রকাশ করে দেখুন কী বললেন সুকান্ত
‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
অভয়া কাণ্ডের দ্রুত বিচারের দাবি জুনিয়র ডাক্তারদের! স্বাস্থ্য ভবন থেকে সিজিও কমপ্লেক্স পর্যন্ত মিছিল