'নির্বাচনের মাঝেই ইউক্রেন-রাশিয়ার যুদ্ধ চলছে, ভাল ফল করবে বিজেপি', কী কারণে এমন বললেন অমিত শাহ

ইউক্রেনে যুদ্ধ পরিস্থিতি খারাপের দিকে যাচ্ছে। তবে 'ইউক্রেন-রাশিয়ার যুদ্ধে কীভাবে ভারতীয়দের ফিরিয়ে নিয়ে আসা হয়েছে, এর ইতিবাচক প্রভাব পড়বে নির্বাচনে', আত্মবিশ্বাসী অমিত শাহ। 

Web Desk - ANB | Published : Mar 6, 2022 4:30 AM IST / Updated: Mar 06 2022, 10:11 AM IST

'ইউক্রেন-রাশিয়ার যুদ্ধে (Russia Ukraine War) কীভাবে ভারতীয়দের ফিরিয়ে নিয়ে আসা হয়েছে, এর ইতিবাচক প্রভাব পড়বে নির্বাচনে', আত্মবিশ্বাসী অমিত শাহ। উল্লেখ্য, ক্রমশই ইউক্রেনে যুদ্ধ পরিস্থিতি খারাপের দিকে যাচ্ছে। এহেন পরিস্থিতিতে কেন্দ্রের তরফে চালু করা 'অপারেশন গঙ্গা'। ইতিমধ্যেই অনেক ভারতীয় দেশে ফিরেছেন। কেন্দ্রের এই উদ্য়োগের প্রশংসা করেই নির্বাচনে প্রভাবের কথা বললেন শাহ (BJP Leader Amit Shah)।

বিজেপির তরফে আয়োজিত বৈঠকে শনিবার যোগ দেন অমিত শাহ। উপস্থিত ছিলেন জেপি নাড্ডাও। সেখানে অমিত শাহ জানান যে, উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ড সহ যে চার রাজ্য়ে বর্তমানে ক্ষমতায় রয়েছে বিজেপি, বিধানসভা নির্বাচনের পরেও সেই রাজ্যগুলিতে ক্ষমতা ধরে রাখবে বিজেপি। পঞ্জাবেও দারুণ ফল করবে বিজেপি। এবং ওই সাংবাদিক বৈঠকেই কেন্দ্রীয় সরকার ইউক্রেন-রাশিয়ার যুদ্ধ পরিস্থিতিতে কীভাবে ভারতীয়দের উদ্ধারকাজ চালাচ্ছে, এনিয়ে প্রশ্ন করতেই শাহ বলেন, 'যুদ্ধ বিধ্বংস্ত ইউক্রেন থেকে দ্রুত ভারতীয়দের বিশেষ করে পড়ুয়াদের উদ্ধার করা হচ্ছে। ৫ রাজ্যের নির্বাচনের মাঝেই এই যুদ্ধ পরিস্থিতি সৃষ্টি হওয়ায় সরকারের কাজের ইতিবাচক প্রভাব পড়বে নির্বাচনের ফলেও।' তিনি আরও বলেছেন, চলতি বছরের জানুয়ারি মাস থেকেই কেন্দ্রীয় সরকার ইউক্রেনের পরিস্থিতির ুপর নজর রাখছিল। প্রধানমন্ত্রী সর্বপেক্ষা গুরুত্ব দিয়ে এই বিষয়টি সামলাচ্ছেন। রাশিয়ার সামরিক অভিযান ঘোষণা শুরু আগেই গত ১৫ ফেব্রুয়ারি কেন্দ্রের তরফে ভারতীয়দের জন্য নির্দেশিকা জারি করা হয়েছিল।

আরও পড়ুন, 'যুদ্ধটা বন্ধ হলে ভালই হয়, পুতিন ও জেলেনস্কিকে বুঝিয়ে বলতে পারেন মমতা,' খোশমেজাজে দিলীপ

 প্রসঙ্গত, সম্প্রতি ঠিক এই জায়গাতেই প্রশ্ন তুলেছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। ইউক্রেনে থাকা ভারতীয় ছাত্রদের আটকে থাকার ইস্যুতে মমতার অভিযোগ, বিজেপির মন্ত্রীরা বড়বড় লেকচার ছাড়ছেন। কিন্তু দেশের প্রয়োজনে কাজের কাজ কিছু করছেন না।  এরপরেই সোজা প্রধানমন্ত্রী মোদীর উদ্দেশ্যে প্রশ্ন ছুড়ে দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। তিনি বলেন, প্রধানমন্ত্রী তিনমাস আগে থেকে সব জানতেন। তাহলে কেন ফিরিয়ে আনার ব্যবস্থা করেননি প্রধানমন্ত্রী। তাহলে তাঁদের বাঙ্কারে থাকতে হতো না। খাবারের জন্য কাঁদতে হতো না। মৃত্যুও হতো না।এটা অবহেলা। আর অবহেলাটা অপরাধ।'' যদি শাহ-র আগেরই এই বিষয়ে পাল্টা জবাব দিয়ে সামাল দিয়েছেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ। তিনি বলেন, সারা বিশ্বের মধ্যে মোদী একমাত্র প্রধানমন্ত্রী, যিনি ভারতীয় ছাত্রদের সুরক্ষিতভাবে দেশে ফিরিয়ে নিয়ে এসেছেন।  ছাত্রছাত্রীরা এবং তাঁদের অভিভাবকরা আশীর্বাদ করছেন।' 

অপরদিকে শনিবারের বৈঠকে অমিত শাহ আরও বলেন, 'এখনও অবধি প্রায় ১৩ হাজারের বেশি ভারতীয় দেশে এসে পৌছেছে। আরও বিমান আসছে। সরকারের তরফে ইউক্রেনের সীমান্ত দেশগুলিতে দল পাঠানো হয়েছে। একই সঙ্গে বিশেষ কন্ট্রোল রুমও চালু হয়েছে। ৪ মার্চ অবধি আমরা ১৬ হাজার ভারতীয় ফিরিয়ে এনেছি। এই উদ্ধারকার্যের প্রভাব পড়বে সাধারণ মানুষ এবং নির্বাচনের উপর।'উল্লেখ্য যুদ্ধ পরিস্থিতি এবং কোভিড পরিস্থিতি ৩৬০ ডিগ্রি আলাদা হলেও এনিয়ে ইতিমধ্য়েই তুলনা টানা হয়েছে বিজেপির নেতৃত্বের তরফে। দেশে কোভিড পরিস্থিতি ভিন রাজ্যের আটকে থাকা মানুষের প্রসঙ্গও এসেছে।

Read more Articles on
Share this article
click me!