বদলাপুরের বদলা! স্কুলে ৪ বছরের দুই নাবালিকাকে যৌন হেনস্থার প্রতিবাদে রণক্ষেত্র থানে

থানেতে একটি স্কুলে চার বছরের দুই শিশুর যৌন হেনস্থার অভিযোগে উত্তেজিত জনতা বিক্ষোভে নামায় রণক্ষেত্রের চেহারা নেয় মহারাষ্ট্র। বিক্ষোভকারীদের দাবি, অভিযোগ জানাতে গেলেও পুলিশ তাদের সাহায্য করেনি।

Saborni Mitra | Published : Aug 20, 2024 3:16 PM IST / Updated: Aug 20 2024, 08:47 PM IST

আরজি কর-কাণ্ডের মধ্যেই যৌন হেনস্থা। প্রতিবাদ বিক্ষোভে প্রায় রণক্ষেত্রের চেহারা নিল মহারাষ্ট্র। থানেতে একটি স্কুলে চার বছরের দুই শিশুর যৌন হেনস্থা করা হয় বলে অভিযোগ। স্কুলের সাফাই কর্মী এই ঘটনায় মূল অভিযুক্ত বলেও দাবি করা হয়েছে। একই সঙ্গে অভিযুক্তের ফাঁসিরও দাবি জানিয়েছে আন্দোলনকারীরা।

আন্দোলনকারীদের দাবি নির্যাতিতার বাবা ও মা পুলিশের কাছে অভিযোগ জানাতে গিয়েছিল। কিন্তু থানের বদলাপুর এলাকার স্থানীয় থানা তাদের প্রায় ১১ ঘণ্টা বসিয়ে রাখে। থানায় কর্তব্যরত তিন পুলিশ কর্মী নির্যাতিতার বাবা ও মায়ের কোনও কথা শুনতে চায়নি। এই খবর ছড়িয়ে পড়তেই উত্তেজিত মানুষ পথে নেমে বিক্ষোভ দেখাতে শুরু করে। স্থানীয় বদলাপুর রেলস্টেশনে জড়ো হয় প্রচুর মানুষ। তারা রেল লাইনে বসে পড়ে, থমকে যায় রেল পরিষেবা। অন্যদিকে সড়কও অবরোধ করা হয়। প্রায় যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

Latest Videos

পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে আসে পুলিশ। বিক্ষোভকারীদের হঠাতে পুলিশ লাঠি চার্জ করে বলেও অভিযোগ। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পুলিশ কাঁদানে গ্যাসের সেল ছোঁড়ে। প্রায় ৬ ঘণ্টা ধরে চলে রেল অবরোধ। অভিযুক্তের ফাঁসির পাশাপাশি আন্দোলনকারীদের দাবি যে তিন পুলিশ কর্মী নির্যাতিতাদের পরিবারকে হেনস্থা করছে তাদেরও বিরুদ্ধেও পদক্ষেপ করতে হবে। মহারাষ্ট্র প্রশাসন এই বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ করা হবে আশ্বাস দিয়েছে। দীর্ঘ সময় পরে পরিস্থিতি স্বাভাবিক হলেও এখনও পর্যন্ত থানের বিস্তীর্ণ এলাকায় উত্তেজনা রয়েছে। সতর্ক রয়েছে পুলিশ ও প্রশাসন। 

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Share this article
click me!

Latest Videos

দুঘণ্টা জিজ্ঞাসাবাদ! RG Kar কাণ্ডে কার কার নাম বললেন মীনাক্ষী CBI-কে! দেখুন | Minakshi Mukherjee |
'বন্যার জন্য দায়ী মমতা, তিনি বাঁধ সংরক্ষণ না করে টাকা ঝেড়ে দিয়েছেন' বিস্ফোরক Suvendu Adhikari
‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
স্বাস্থ্য দফতরের পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগে সরব Suvendu Adhikari | R G Kar Case