জানুয়ারি থেকে নিখোঁজ যাত্রী বোঝাই জাহাজ, ঘনীভূত হচ্ছে রহস্য

  • যাত্রী বোঝাই জাহাজ নিখোঁজ হওয়ার খবরকে কেন্দ্র করে ঘনীভূত হচ্ছে রহস্য
  • কেরালা থেকে একটি যাত্রীবাহী জাহাজ রওনা দিয়েছিল প্রশান্ত মহাসাগরের দিকে
  • গত ১২ জানুয়ারি রওনা দেয় জাহাজটি
  • তারপর থেকে তার আর কোনও হদিশ পাওয়া যাচ্ছে না

Indrani Mukherjee | Published : Jun 21, 2019 11:46 AM IST

একটি যাত্রী বোঝাই জাহাজ নিখোঁজ হওয়ার খবরকে কেন্দ্র করে ঘনীভূত হচ্ছে রহস্য। সূত্রের খবর, ঠিক পাঁচ মাস আগে কেরালা থেকে একটি যাত্রীবাহী জাহাজ রওনা দিয়েছিল প্রশান্ত মহাসাগরের দিকে। কিন্তু তারপর থেকে জাহাজটি রহস্যজনকভাবে হারিয়ে গিয়েছে। কোনওভাবেই খোঁজ পাওয়া যাচ্ছে না ওই জাহাজটির। কীভাবে পাওয়া যাবে এর খোঁজ,এখন সেই নিয়েই চিন্তিত প্রশাসন। 

বিদেশ মন্ত্রক সূত্রে খবর, দেব মাথা ২ নামে ওই জাহাজটি গত ১২ জানুয়ারি তারিখে কেরলের এর্নাকুলম থেকে প্রশান্ত মহাসাগরের দিকে যাচ্ছিল ওই জাহাজটি। কেরল পুলিশ সূত্রে খবর, সব মিলিয়ে প্রায় ২৪৩ জন যাত্রী ছিল তাতে। কিন্তু গত পাঁচ মাস ধরে জাহাজটির কোনও হদিস না পাওয়ায় কার্যত চিন্তিত প্রশাসন। প্রশান্ত মহাসাগরীয় এলাকা-সংলগ্ন দেশগুলির কাছে ওই জাহাজটি সম্পর্কে কোনও তথ্য আছে কি না, সেই বিষয়ে দেশগুলির কাছে বার্তা দিয়েছে বিদেশ মন্ত্রক। 

বিদেশ মন্ত্রক সূত্রে আরও জানানো হয় যে, নিখোঁজ হওয়া ওই জাহাজে যেসব যাত্রীরা ছিলেন তাঁদের পরিবারের তরফেও বিদেশ মন্ত্রকের কাছে সাহায্য প্রার্থনা করেছে। এমনকী একাধিক উচ্চপদস্থ আধিকারিকের কাছা আবেদন করেও কোনও লাভ হয়নি। জানা গিয়েছে জাহাজটির খোঁজ না পাওয়া পর্যন্ত কিছুই করা যাবে না।  

Share this article
click me!