সাবধান! RDX বোঝাই ট্রাক নিয়ে ভারতে পাকিস্তানি জঙ্গি, রবিবার দুপুরে হুমকি ফোনে ঘুম ছুটল মুম্বই পুলিশের

ব্যক্তি ফোন করেছিল সে নিজের পরিচয় হিসেবে শুধুমাত্র পাণ্ডে শব্দটি উচ্চারণ করেছিল।সে জানিয়েছে আডিএক্স বিস্ফোরক বোঝাই ট্রাক নিয়ে দুই পাকিস্তানি জঙ্গি সীমান্ত পার করে ভারতে অনুপ্রেবশ করেছে

 

Saborni Mitra | Published : Jul 23, 2023 12:36 PM IST

মাত্র একটা ফোনেই হুলস্থূল পড়ে যায় মুম্বই পুলিশে। রবিবার দুপুরে মুম্বই পুলিশের কন্ট্রোলরুমে একটি হুমকি ফোন আসে। যে ফোন করেছিল সে জানিয়েছে আডিএক্স (RDX) বিস্ফোরক বোঝাই ট্রাক নিয়ে দুই পাকিস্তানি জঙ্গি সীমান্ত পার করে ভারতে অনুপ্রেবশ করেছে। ট্রাকটি মুম্বই ছেকে গোয়া যাচ্ছে। এই একটি মাত্র ফোন কল পেয়েই ছুটির দিনে দুপুরবেলা ঘুম উড়ল মুম্বই পুলিশের।

পাকিস্তান কি আবারও টর্গেট করেছে ভারতে? বড় কোনও নাশকতার ছক কষছে? শুরু হয়ে যায় জল্পনা। সূত্রের খবর যে ব্যক্তি ফোন করেছিল সে নিজের পরিচয় হিসেবে শুধুমাত্র পাণ্ডে শব্দটি উচ্চারণ করেছিল। তবে আর বিশেষ কোনও কথার উত্তর দেয়নি। নাশকতা এড়াতে তৎপর হয় মুম্বই পুলিশ। মুম্বই-গোয়া হাইওয়েতে শুরু হয় তল্লাশি, নাকা চেকিং-এর ব্যবস্থা করে পুলিশ। যে ব্যক্তি ফোন করেছিল তাকেও ট্র্যাকিং করার ব্যবস্থা করা হয়।

এই নিয়ে এক সপ্তাহের মধ্যে পরপর দুটি হুমকি ফোন পেল মুম্বই পুলিশ। আগের ফোনে হুমকি দেওয়া হয়েছিল মাত্র দুই দিনের মধ্যে উড়িয়ে দেওয়া হবে মুম্বই নগরী। শহরে বোমা রাখা হয়েছে বলেও জানিয়েছিল ফোনের ওপ্রান্ত থাকা অজ্ঞাত পরিচয় ব্যক্তি।

যাইহোক মুম্বই পুলিশ রীতিমত তৎপর। ওর্লি থাকায় অজ্ঞাতপরিচয় ব্যক্তির নামে ভারতীয় দণ্ডবিধির ৫০৯(২) ধারার অধীনে একটি মামলা দায়ের করা হয়েছে। সংশ্লিষ্ট ব্যক্তির সন্ধানে খোঁজ খবর শুরু করেছে মুম্বই পুলিশ।

পাকিস্তানের সীমা হায়দার ভারতে আসার পরই থেকেই একের পর এক হুমকি ফোন পাচ্ছে ভারত। সীমা হায়দারকে পাকিস্তানে ফেরত না পাঠালে ২৬-১১এর মত মুম্বই হামলার ঘটনা ঘটবে বলে আগে হুমকি দেওয়া হয়েছিল। ১২ জুলাই এই ফোন করা হয়েছিল। সেই সময়ই অজ্ঞাতপরিচয় ব্যক্তির নামে অভিযোগ দায়ের করা হয়েছে। সেই সময় অবশ্য উর্দুতে ফোন করে হুমকি দেওয়া হয়েছিল। এবার হিন্দিতেই ফোন করা হয়েছে বলে সূত্রের খবর।

 

Share this article
click me!