Tomato Price: টমেটো সুরক্ষিত রাখতে বাউন্সার নিয়োগ! দেখুন ভাইরাল সেই ভিডিও

দাম বাড়তেই বাড়ছে সবজির চুরিও। দেদার লুট হচ্ছে আনাজ। ঘটনায় রীতিমত সমস্যায় পড়েছেন সবজি বিক্রেতারা।

Web Desk - ANB | Published : Jul 9, 2023 1:31 PM IST

গত কয়েকদিন ধরেই আকাশ ছোঁয়া দাম সবজির। হাত দেওয়া যাচ্ছে না টমেটোতেও। দেশজুড়ে টমেটোঢ় দামে ছ্যাঁকা খাচ্ছে আম জনতা। অন্যদিকে বিক্রেতাদের অভিযোগ দাম বাড়তেই বাড়ছে সবজির চুরিও। দেদার লুট হচ্ছে আনাজ। ঘটনায় রীতিমত সমস্যায় পড়েছেন সবজি বিক্রেতারা। এই সমস্যা ঠেকাতে অভিনব উপায় বের করলেন বারাণসীর সবজি বিক্রেতা। সবজির চুরি আটকাতে এবার বাউন্সার নিয়োগ করলেন উত্তরপ্রদেশের সবজি বিক্রেতা অজয় ফৌজি। ঘটনায় অবাক ক্রেতা থেকে বিক্রেতা সকলেই।

দোকানে টমেটো সুরক্ষিত রাখতেই এই পদক্ষেপ বলে জানাচ্ছেন অজয়। তার দাবি,'যেহেতু আমাদের দোকানে টমেটো আছে তাই আমরা কোনও সমস্যায় পড়তে চাই না।' এই প্রসঙ্গে অজয় পরিষ্কার জানিয়েছেন,'আমি বাউন্সার নিয়োগ করেছি কারণ টমেটোর দাম খুব বেশি। মানুষ টমেটো লুট পর্যন্ত করছে। টমেটো বিক্রি হচ্ছে ১৬০ টাকা কেজি দামে। লোকেরা ৫০ বা ১০০ গ্রাম করে কিনছে। যেহেতু আমাদের দোকানে টমেটো আছে তাই আমরা কোনও সমস্যায় পড়তে চাই না। সেই কারণেই আমাদের এখানে বাউন্সার আছে।'

 

 

প্রসঙ্গত, বুধবার হায়দরাবাদের মেহবুবনগরের ডরনকাল গ্রামে একটি সবজি বিক্রেতার দোকান থেকে গায়েব হয়ে গেছে প্রায় ২০ কিলো টোমেটো আর পাঁচ কিলো কাঁচা লঙ্কা যার দাম সব মিলিয়ে সাড়ে তিন থেকে চার হাজার টাকা। তাতেই মাথায় সবজি বিক্রেতার। সবজি চোর খুঁজতে বিক্রেতা দ্বারস্থ হয়েছেন পুলিশের।

পুলিশ জানিয়েছে, বি প্রকাশ নামে বিক্রেতা বুধবার বিকেলে সবজি বিক্রি করে বাড়িতে যাওয়ার আগে গান্ধী চক বাজারে তার কিয়স্কে একটি পলিথিনের চাদর দিয়ে ঢাকের রেখেছিল প্রায় তিন হাজার টাকার টোমেটে আর ৫০০ টাকার কাঁচা লঙ্কা। কিন্তু ফিরে এসে তিনি দেখেন কিয়স্ক থেকে কাঁচা লঙ্কা আর সবজি উধাও হয়ে গেছে। সঙ্গে সঙ্গে সাড়ে তিন হাজার টাকার সবজির খোঁজে পুলিশের দ্বারস্থ হন বি প্রকাশ।

Share this article
click me!