Sealdah Flyover In Tripura: ত্রিপুরা সরকারের বিজ্ঞাপনে এবার শিয়ালদা উড়ালপুলের ছবি

এই ছবি প্রকাশ্যে আসতেই ত্রিপুরার বিজেপি সরকারকে নিশানা করতে ছাড়েনি তৃণমূল। একের পর এক আক্রমণ শানিয়ে গিয়েছে তারা। আর এই বিতর্কের জেরেই পোস্টটি সোশ্যাল মিডিয়া এবং অন্য জায়গা থেকে সরিয়ে দিয়েছে ত্রিপুরা সরকার। 

Web Desk - ANB | Published : Dec 11, 2021 7:50 AM IST / Updated: Dec 11 2021, 01:31 PM IST

প্রথমে উত্তর প্রদেশ (Uttar Pradesh), তারপর উত্তরাখণ্ড (Uttarakhand) আর এবার ত্রিপুরা (Tripura)। সরকারি বিজ্ঞাপনের (Government Advertisement) ছবি বিভ্রাটে নাম জড়াল ত্রিপুরার।‘মাই গভ ত্রিপুরা’ নামে একটি ভেরিফায়েড টুইটার হ্যান্ডেলে শুক্রবার একটি ছবি শেয়ার করা হয়। পথ নিরাপত্তা সংক্রান্ত বিষয় নিয়ে টুইটটি (Tweet) করা হয়েছে। আর সেখানেই তুলে ধরা হয়েছে কলকাতার (Kolkata) অন্যতম প্রাণকেন্দ্র শিয়ালদা উড়ালপুলের (Sealdah Flyover) ছবি। সেখানে ট্রাম লাইনের (Tram line) ছবিও তুলে ধরা হয়েছে। আর এই ছবি সামনে আসতেই শুরু হয়েছে রাজনৈতিক তরজা।

এই ছবি প্রকাশ্যে আসতেই ত্রিপুরার বিজেপি (BJP) সরকারকে নিশানা করতে ছাড়েনি তৃণমূল। একের পর এক আক্রমণ শানিয়ে গিয়েছে তারা। আর এই বিতর্কের জেরেই পোস্টটি সোশ্যাল মিডিয়া এবং অন্য জায়গা থেকে সরিয়ে দিয়েছে ত্রিপুরা সরকার। যদিও সরানোর অনেক আগেই ভাইরাল হয়ে যায় পোস্টটি। 

আরও পড়ুন- যোগীর বিজ্ঞাপনে 'মা' উড়ালপুলের ছবি, ভুল স্বীকার করে ক্ষমা সংশ্লিষ্ট সংবাদপত্রের

ত্রিপুরা সরকার মোটর ভেহিক্যাল ড্রাইভিংয়ের সচেতনতায় স্লোগান লেখার একটি প্রতিযোগিতা শুরু করেছে। সেই প্রতিযোগিতায় ত্রিপুরাবাসীকে সরকারের দেওয়া ওয়েবসাইটে স্লোগান লিখতে হবে। আর সেখান থেকে একটি স্লোগান বেছে নেওয়া হবে, সেই স্লোগানের লেখককে ত্রিপুরা সরকারের তরফে দেওয়া হবে ৫ হাজার টাকা। এই পর্যন্ত সব কিছুই ঠিক ছিল। কিন্তু, বিতর্কটা শুরু হয় ওই পোস্টের নিচে দেওয়া ছবিকে কেন্দ্র করে। সেই বিজ্ঞাপনে শিয়ালদা ফ্লাইওভারের ছবি দেওয়া হয়েছে অভিযোগ উঠেছে ত্রিপুরা সরকারের বিরুদ্ধে। 

সেই ছবিতে শিয়ালদা ফ্লাইওভারের উপরে থাকা ট্রামলাইন, কলকাতার বিখ্যাত হলুদ ট্যাক্সি, নীল রঙের মাঝে হলুদ স্ট্রাইপের কলকাতার বেসরকারি বাস দেখতে পাওয়া গিয়েছে। আর এই ছবি প্রকাশ্যে আসতেই বিজেপি শাসিত ত্রিপুরা সরকারের বিরুদ্ধে ছবি চুরির অভিযোগ তুলেছে তৃণমূল। 

তবে এটা নতুন বিষয় নয়। এর আগেও উত্তর প্রদেশ ও উত্তরাখণ্ডে পশ্চিমবঙ্গের ছবি ব্যবহার করা হয়েছিল। যোগী সরকারের একটি বিজ্ঞাপণে দেখা গিয়েছিল কলকাতার মা উড়ালপুলের ছবি। এর পর উত্তরাখণ্ড সরকার তাদের বিমানবন্দর নিয়ে বলতে গিয়ে দুর্গাপুরের অণ্ডাল বিমানবন্দরের ছবি তুলে ধরেছিল। তা নিয়ে বিজেপিকে একহাত নিয়েছিল তৃণমূল। আর এবার সেই রাস্তায় হাঁটল ত্রিপুরা সরকারও। পথ নিরাপত্তা নিয়ে একটি প্রতিযোগিতা করতে গিয়ে সেখানে ব্যবহার করা হল শিয়ালদার বিদ্যাপতি সেতুর ছবি।

এ প্রসঙ্গে এআইটিসি ত্রিপুরার টুইটার হ্যান্ডেলে লেখা হয়, "ত্রিপুরার বিজেপি এই রাস্তা এ রাজ্যের বলে দাবি করল? ত্রিপুরায় কি একটাও যত্ন করে পরিচালন করা রাস্তা নেই?  বিপ্লব দেবের সরকারে উন্নয়ন কি এইভাবে অবহেলিত? অদ্ভূত লাগে বিজেপি বার বার কী ভাবে বাংলার মডেল চুরি করে। কী ভাবে মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নকে হাতিয়ার করে নিজেদের নামে তুলে ধরে।" এ প্রসঙ্গে অবশ্য এখনও বিজেপির কোনও বক্তব্য পাওয়া যায়নি।

 

 

তবে এই বিতর্কের পরই সেই ছবি সরিয়ে দেয় ত্রিপুরা সরকার। কিন্তু, ততক্ষণে সোশ্যাল মিডিয়ায় সেই ছবি ছড়িয়ে পড়ে। এমনকী, তার স্ক্রিনশট নিয়ে সোশ্যাল মিডিয়ায় তা পোস্ট করতে শুরু করেন নেটিজেনদের একাংশ। আর এই পোস্টকে হাতিয়ার করেই এখন বিজেপির বিরুদ্ধে একের পর এক আক্রমণ শানাচ্ছে তৃণমূল।  

Read more Articles on
Share this article
click me!