বিজেপির আইটি সেলের প্রাক্তন প্রধান বর্তমানে লস্কর জঙ্গি, ধরা পড়ল পুলিশের হাতে

 ধৃতদের মধ্যে একজনের নাম তালিব হুসেন বলে জানিয়েছেন স্থানীয় প্রশাসন। অভিযোগ উঠেছে তালিব হুসেন একটা সময় বিজেপির সদস্য ছিল

Saborni Mitra | Published : Jul 3, 2022 3:42 PM IST

রবিবার সকালে জম্মু ও কাশ্মীরের রিয়াসি থেকে গ্রেফতার করা হয়েছে সন্ত্রাসবাদী সংগঠন লস্কক -ই -তৈবা-র সদস্যকে। ধৃতদের মধ্যে একজনের নাম তালিব হুসেন বলে জানিয়েছেন স্থানীয় প্রশাসন। অভিযোগ উঠেছে তালিব হুসেন একটা সময় বিজেপির সদস্য ছিল। জম্মু প্রদেশের সংখ্যালঘু মোর্চার আইটি সেল ও সোশ্যাল মিডিয়ার ইনচার্জ হিসেবেই দায়িত্ব দেওয়া হয়েছিল। যা নিয়ে রীতিমত রাজনৈতিক টানাপোড়েন শুরু হয়েছে। যদিও বিজেপি এই অভিযোগ অস্বীকার করেছে। 


বিজেপি জানিয়েছে তালিব হুসেই মাত্র ১৮ দিনের জন্য দলের সদস্য ছিল। চলতি বছর ২৭ মে বিজেপি থেকে সে পদত্যাগ করে। দলের সঙ্গে বর্তমানে তার কোনও যোগ নেই বলেও জানিয়েছে বিজেপির স্থানীয় নেতৃত্ব। 

জম্মু ও কাশ্মীরের রিয়াসি জেলার টুকসন ধোক গ্রামের বাসিন্দাদের সহায়তায় দুই সন্ত্রাসবাদীকে গ্রেফতার করতে পেরেছে পুলিশ। পুলওয়ামা জেলার বসিন্দা আহমেজ দার ও রাজৌরি জেলার বাসিন্দা তালিব হুসেন। ধৃতদের কাছথেকে দুটি একে৪৬ রাইফেল, সাতটি গ্রেনেড ও একটি পিস্তল উদ্ধার করা হয়েছে।

স্থানীয় প্রশাসন জানিয়েছে, যেসব গ্রামবাসী নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে সন্ত্রাসবাদীদের ধরিয়ে দিয়েছে তাদের ২ লক্ষ টাকা করে অর্থ সম্মান হিসেবে দেওয়া হবে। জম্মু ও কাশ্মীরের লেফটেন্যান্ট মনোজ সিনহাও দুই মোস্ট ওয়ান্টেজ জঙ্গিকে গ্রেফতার করতে সাহায্য করার জন্য স্থানীয় বাসিন্দাদের সাহস আর বীরত্বের প্রশংসা করেছেন। তিনি গ্রামবাসীদের ৫ লক্ষ টাকা পুরস্কার ঘোষণা করেছেন। মনোজ সিনহা বলেছেন, "আমি গ্রামবাসীদের সাহসিকতাকে অভিনন্দন জানাই, রেসি, যারা দুইজন মোস্ট ওয়ান্টেড সন্ত্রাসীকে গ্রেপ্তার করেছিল। এই ধরনের সংকল্প দেখায় যে সন্ত্রাসবাদের সমাপ্তি খুব বেশি দূরে নয়। কেন্দ্র শাসিত অঞ্চল সরকার গ্রামবাসীদের জন্য 5 লক্ষ টাকা নগদ পুরস্কার দেবে" । জম্মু ও কাশ্মীর পুলিশ একটি নিজেদের বড় সাফল্য হিসেবে দেখছে। 

সম্প্রতি 
রাজস্থানের হনুমানগড় জেলার বাসিন্দা ছিলেন বিজয় কুমার। সম্প্রতি তাঁর বদলি হয়েছিল। তিনি জম্মু ও কাশ্মীরের কুলগামের একটি ব্যাঙ্কে কর্মরত ছিলেন। ঘটনার যে সিসিটিভি প্রকাশ করা হয়েছে তাতে দেখা গেছে ব্যাঙ্কের মধ্যে ঢুলে বিজয় কুমারকে লক্ষ্য করে গুলি চালাচ্ছে এক জঙ্গি। রক্তাক্ত অবস্থায় বিজয় কুমারকে সেখানে ফেলেই সে চম্পট গেয়।  এই ঘটনার পর হাসপাতালে নিয়ে যাওয়া হয় বিজয় কুমারকে। সেখানে তাঁকে মৃত বলে ঘোষণা করা হয়। পুলিশ জানিয়েছে ঘটনার তদন্ত শুরু হয়েছে। গোটা এলাকা ঘিরে রাখা হয়েছে। সন্ত্রাসবাদীকে খুঁজতে চিরুনি তল্লাশি চালান হচ্ছে। হামলার পিছনে কোন জঙ্গি সংগঠনের হাত ছিল তাও খোঁজার চেষ্টা করা হচ্ছে। 

Share this article
click me!