ইম্ফল বিমানবন্দরের কাছে UFO! বাংলার বিমানঘাঁটি থেকে ছুটল রাফালে জেট

বিমান বাহিনী বলেছে যে ইম্ফল বিমানবন্দরে একটি ইউএফও দেখা গিয়েছে বলে দাবি করা একটি ভিডিও রয়েছে, যা বিমান বাহিনী এবং সংশ্লিষ্ট তদন্তকারী সংস্থাগুলি তদন্ত করছে।

Parna Sengupta | Published : Nov 20, 2023 12:05 PM IST

রবিবার, মণিপুরের রাজধানী ইম্ফলের আকাশে ইউএফও (অজ্ঞাত উড়ন্ত বস্তু) দেখা গেছে বলে দাবি করা হয়েছিল। এরপর ভারতীয় বায়ুসেনার ফাইটার প্লেন এই ইউএফও শনাক্ত করতে ওই এলাকায় নজরদারি চালায়। তবে ইউএফও সম্পর্কে কিছু পাওয়া যায়নি। ইউএফও দেখার কারণে ইম্ফল বিমানবন্দরে দীর্ঘ সময় ধরে বিমান পরিষেবা ব্যাহত হয়েছিল। বিমান বাহিনীও ঘটনার তদন্ত করছে।

ইউএফও-র কারণে বিমান পরিষেবা ক্ষতিগ্রস্ত হয়েছে

খবর অনুযায়ী, রবিবার দুপুর আড়াইটার দিকে ইম্ফল বিমানবন্দরের আশেপাশে ইউএফও দেখা যায়। এর ফলে ইম্ফল বিমানবন্দরে বাণিজ্যিক বিমান পরিষেবাও ক্ষতিগ্রস্ত হয়েছে। ভারতীয় বায়ুসেনা একটি UFO দেখার তথ্য পাওয়ার সাথে সাথে, একটি রাফালে যুদ্ধবিমান কাছাকাছি এয়ারবেস থেকে UFO সনাক্ত করার জন্য গিয়েছিল। যাইহোক, খুব উন্নত সেন্সর থাকা সত্ত্বেও এবং দীর্ঘ সময় ধরে উড়ে যাওয়া সত্ত্বেও, UFO ট্র্যাক করা যায়নি। এর পর ফাইটার প্লেনটি এয়ারবেসে ফিরে আসে।

বাংলার বিমানঘাঁটি থেকে ফাইটার প্লেন যায়

এর পর আরেকটি ফাইটার প্লেনও ওই এলাকায় টহলদারি করে কিন্তু তা সত্ত্বেও ইউএফওর কিছুই শনাক্ত করা যায়নি। বিমান বাহিনী বলেছে যে ইম্ফল বিমানবন্দরে একটি ইউএফও দেখা গিয়েছে বলে দাবি করা একটি ভিডিও রয়েছে, যা বিমান বাহিনী এবং সংশ্লিষ্ট তদন্তকারী সংস্থাগুলি তদন্ত করছে। বিমান বাহিনী জানিয়েছে যে ইউএফও সম্পর্কে তথ্য পাওয়ার সঙ্গে সঙ্গে বিমান প্রতিরক্ষা ফাইটার প্লেনগুলি পাঠায়। যুদ্ধবিমানগুলি পশ্চিমবঙ্গের হাসিমারা বিমানঘাঁটি থেকে ওই এলাকায় দ্রুত পৌঁছয়।

ইউএফও দেখা যাওয়ার খবর ছড়াতেই কড়া সতর্কবার্তা জারি করা হয়। বেশ ক্ষতিগ্রস্ত হয় ফ্লাইট পরিষেবা। বিমানবন্দরকে সতর্ক করা হয়। সতর্কতার কারণে দুটি ফ্লাইট ডাইভার্ট করা হয়েছে এবং অন্য তিনটি বিলম্বে ছাড়বে বলে জানা গিয়েছে। প্রায় তিন ঘণ্টা পর পরিষেবা স্বাভাবিক হয়।

বিমানবন্দরের পরিচালক চিপেমি কিশিং একটি বিবৃতি জারি করে বলেছেন যে ইম্ফল নিয়ন্ত্রিত আকাশসীমায় একটি অজ্ঞাত উড়ন্ত বস্তু দেখার কারণে দুটি ফ্লাইট ডাইভার্ট করা হয়েছে। এ সময় তিনটি ফ্লাইটের টেকঅফ বিলম্বিত হয়।

আরও খবরের জন্য চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে

Share this article
click me!