উন্নাওয়ার দলিত মহিলার হত্যা, ভোটের মুখে কাঁটা হয়ে দাঁড়িয়েছ অখিলেশ যাদবের

অখিলেশ যাদব  জানিয়েছেন, কোনও মহিলার এভাবে মৃত্যু সত্যি দুঃখজনক। কিন্তু যাঁকে সমাজবাদী পার্টির নেতা হিসেবে দাবি করা হচ্ছে, তিনি চার বছর আগে মারা গেছেন। মহিলার নিখোঁজ হওয়ার পর থেকে এপর্যন্ত পুলিশ তার করতে ও তদন্ত করতে গাফিলতি করেছে বলেও অভিযোগ করেন তিনি।

Web Desk - ANB | Published : Feb 11, 2022 2:29 PM IST / Updated: Feb 11 2022, 08:45 PM IST

একটি মৃত্যু। আর তাই নিয়েই উত্তাল ভোটের উত্তর প্রদেশ (UP Elections 2022) । রাজনৈতিক বিশেষজ্ঞদের কথায় উন্নওয়ে মহিলার মৃতদেহ (Unnao Dalit Woman Murder) উদ্ধার হওয়ার পর থেকেই কিছুটা হলে সমস্যা বাড়তে চলছে অখিলেয যাদবের (Akhilesh Yadav)।  কারণ মহিলার দেহ উদ্ধার হয়েছে সমাজবাদী পার্টির (SP) নেতার ছেলের আশ্রমের সামনে থেকে। এই ইস্যু তুলেই বিজেপি (BJP) এবার প্রবল ভাবে সমাজবাদী পার্টির নেতা অখিলেশকে আক্রমণ করা শুরু  করেছে। কিন্তু এই ইস্যুতে এবার মুখ খুলেছেন অখিলেশ যাদবই। 

সংবাদ সংস্থা এএনআইকে দেওয়া একটি সাক্ষাৎকারে অখিলেশ যাদব  জানিয়েছেন, কোনও মহিলার এভাবে মৃত্যু সত্যি দুঃখজনক। কিন্তু যাঁকে সমাজবাদী পার্টির নেতা হিসেবে দাবি করা হচ্ছে, তিনি চার বছর আগে মারা গেছেন। মহিলার নিখোঁজ হওয়ার পর থেকে এপর্যন্ত পুলিশ তার করতে ও তদন্ত করতে গাফিলতি করেছে বলেও অভিযোগ করেন তিনি। তিনি আরও বলেছেন নির্যাতিতার পরিবারের প্রতি তাঁর পূর্ণ সমবেদনা রয়েছে। নির্যাতিতা পরিবারের সঙ্গে সমাজবাদী পার্টি থাকবে। তাঁদের সমস্ত দাবিও পুরণ করা হবে বলেও জানিয়েছেন তিনি। 


অন্যদিকে ফতেহ বাহাদুর সিংএর ছেলে রাজল সিংকে এদিন জিজ্ঞাসাবাদ করা হয়েছে। নির্যাতিতার পরিবারের তার বিরুদ্ধে তরুণীকে অপরহণের অভিযোগ করেছিল। তারই বাড়ির সামনে থেকে উদ্ধার হয়েছে তরুণীর দেহ। যাইহোক এই ঘটনা ইতিমধ্যেই জিজ্ঞাসাবাদ করা হচ্ছে উত্তর প্রদেশের প্রাক্তন মন্ত্রী ফতেহ বাহাদুর সিংয়ের ছেলে রাজল সিংকে। তাঁকে রিমান্ডে নিয়েও জিজ্ঞাসাবাদ করা হতে পারে বলেও সূত্রের খবর। যদিও এই ঘটমায় নির্যাতিতার মায়ের তোলা পুলিশি নিস্ক্রীয়তার কথা অস্বীকার করেছেন পুলিশ সুপার, তিনি জানিয়েছিলেন, এই ঘটনার তদন্ত শুরু হয়েছে। দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়েছেন তিনি। 

পুলিশ সূত্রের খবর মহিলা গত ৪ ডিসেম্বর নিখোঁজ হয়েছিলেন। তারপরই নির্যাতিতার মা পুলিশের দ্বারস্থ হয়েছিল। গত ২২৪ জানুয়ারি নিহতের মা অখিলেশ যাদবের কনভয়ের সামনে দাঁড়িয়ে আত্মহত্যা করার চেষ্টা করেছিলেন। স্থানীয়দের কথায় তারপরই সক্রিয় হয় পুলিশ। এই ঘটনায় এখনও পর্যন্ত এক পুলিশ কর্মীকে বরখাস্ত করা হয়েছে। একজনকে গ্রেফতার করা হয়েছে। অন্যদিকে বিজেপির অভিযোগ অখিলেশ যাদব নির্যাতিতার মায়ের প্রতি কোনও সমবেদনা জানাননি। তাঁকে সম্পূর্ণ উপেক্ষা করে গেছেন। 

উত্তর প্রদেশের উপমুখ্যমন্ত্রী কেশব মৌর্যের অভিযোগ, সমাজবাদী পার্টির এক নেতার জমি থেকেই উদ্ধার হয়েছে দলিত মহিলার নিথর দেহ। মেয়েটির মা অখিলেশের কনভয়ের সামনে দাঁড়িয়েছিলেন। তখনও অখিলেশ তাঁকে উপেক্ষা করে গেছেন দলীয় নেতাকে বাঁচাতে। তিনি আরও বলেছেন সমাজবাদী পার্টির নেতারা অপরাধীদের সঙ্গেই থাকে সর্বদা। 

অন্যদিকে এই ঘটনার তীব্র নিন্দা করেছেন বহুজন সমাজপার্টির নেত্রী মায়াবতী। সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে তিনি বলেছেন, সমাজবাদী পার্টির এক নেতার জমিতে এক দলিত মহিলার দেহ উদ্ধার হয়েছে। এই ঘটনা খুবই গুরুতর বিষয়। এটি খুবই দুঃখজনক ঘটনা। মহিলাকে অপহরণ করে খুন করা হয়েছে বলেও অভিযোগ করেছে নিহতের পরিবার। পাশাপাশি তিনি আরও বলেছেন এই ঘটনার সমাজবাদী পার্টির নেতার হাত থাকতে পারে বলেও আশঙ্কা করা হচ্ছে। 

বিভাজন আর লুঠ- এটাই কংগ্রেসের নীতি, উত্তরাখণ্ডে ভোট প্রচারে নরেন্দ্র মোদী

ফের পঞ্জাব যাচ্ছেন প্রধানমন্ত্রী মোদী, বিজেপি টার্গেট দোয়াব এলাকা

'কাঁচা বাদাম' খ্যাত ভূবন বাদ্যকারের মাথায় নতুন পালক, সম্মান দিল রাজ্য পুলিশ

Read more Articles on
Share this article
click me!