'বলিউডে আত্মপ্রকাশ করার সঠিক সময়' শাহরুখ খানের সঙ্গে সাক্ষাত করে আড্ডায় মাতলেন মার্কিন রাষ্ট্রদূত

অন্য একটি ছবিতে, গারসেটি হাতে একটি হলুদ রঙের ফুটবল ধরে রেখেছেন যখন তিনি শাহরুখের ম্যানেজার পূজা দাদলানি এবং তার স্ত্রী গৌরি খানকে ঘিরে আছেন।

Web Desk - ANB | Published : May 18, 2023 1:04 PM IST

ভারতে মার্কিন যুক্তরাষ্ট্রের (ইউএস) নবনিযুক্ত রাষ্ট্রদূত এরিক গারসেটি মঙ্গলবার মুম্বাইতে দেখা করেন বলিউড বাদশা শাহরুখ খানের সঙ্গে। অভিনেতার বাসভাবন 'মান্নাত'-এ শাহরুখের সঙ্গে দেখা করেন তিনি। তাঁদের মদ্যে আলোচনার বিষয় ছিল বলিউড এবং বিশ্বজুড়ে এর সাংস্কৃতিক প্রভাব।

গারসেটি এদিন কিং খানের বাড়িতে তার সফরের কথা শেয়ার করতে টুইটারে পোস্ট করেন। তিনি লেখেন নিয়েছিলেন। "Is it time for my Bollywood debut? Had a wonderful chat with superstar @iamsrk at his residence Mannat, learning more about the film industry in Mumbai and discussing the huge cultural impact of Hollywood and Bollywood across the globe,"। পাশাপাশি, গারসেটি শাহরুখের সঙ্গে নিজের ছবিও শেয়ার করেন, যেখানে তাকে ক্যামেরার জন্য পোজ দিতে দেখা যায়।

অন্য একটি ছবিতে, গারসেটি হাতে একটি হলুদ রঙের ফুটবল ধরে রেখেছেন যখন তিনি শাহরুখের ম্যানেজার পূজা দাদলানি এবং তার স্ত্রী গৌরি খানকে ঘিরে আছেন। 'পাঠান' অভিনেতাকে কালো প্যান্ট এবং একটি গল্ফ ক্যাপের সাথে একটি ফুল-হাতা কালো টি-শার্ট পরে দেখা গিয়েছে। গুজরাটের আহমেদাবাদের 'সবরমতি আশ্রম' পরিদর্শনের একদিন পর গারসেটির মুম্বাই সফর আসে, যেখানে স্থানীয়রা তাকে মালা দিয়ে স্বাগত জানায়।

তিনি সেখানকার লোকদেরকে ঐতিহ্যবাহী ‘নমস্তে’ দিয়ে শুভেচ্ছা জানান। এর আগে ১১ মে, গারসেটি এবং কাতারের রাষ্ট্রদূত এবং মোনাকোর প্রিন্সিপ্যালিটি রাষ্ট্রপতি ভবনে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর কাছে তাদের পরিচয়পত্র পেশ করেছিলেন।

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু শংসাপত্রগুলি গ্রহণ করার পরে, গারসেটি একটি ভিডিও বার্তায় বলেছিলেন, "বিশ্বের প্রাচীনতম এবং বৃহত্তম গণতন্ত্র, দুটি দেশের মানুষ সামনের বছরগুলিতে একসাথে কাজ করার জন্য একটি দুর্দান্ত সম্পর্কে থাকবে। ভারতের অংশীদারিত্ব একটি মুক্ত ও সমৃদ্ধ ইন্দো-প্যাসিফিক এবং তার বাইরের চাবিকাঠি তৈরি করবে।"

তিনি আরও বলেন আমরা বিশ্বব্যাপী স্বাস্থ্য চ্যালেঞ্জ মোকাবেলা করব, জলবায়ু পরিবর্তনের মোকাবিলা করব এবং আমাদের জনগণের জীবনকে উন্নত করার জন্য পরবর্তী প্রজন্মের সমালোচনামূলক এবং উদীয়মান প্রযুক্তি সরবরাহ করব। আমি এখানে ভারতে এসে এবং এটিকে আমাদের নতুন বাড়ি করতে এবং আপনার সাথে কাজ করার জন্য এর চেয়ে বেশি উত্তেজিত হতে পারি না। একসাথে আমরা বিশ্বকে দেখাব কিভাবে মার্কিন যুক্তরাষ্ট্র এবং ভারত একসাথে ভাল।"

গারসেটি তাকে ভারতে ২৬ তম রাষ্ট্রদূত হিসাবে নিযুক্ত করার জন্য মার্কিন রাষ্ট্রপতি জো বাইডেনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। লস অ্যাঞ্জেলেসের প্রাক্তন মেয়র গারসেটি এই বছরের মার্চ মাসে ভারতে নতুন মার্কিন রাষ্ট্রদূত হিসাবে মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের কাছে শপথ নেন।

Share this article
click me!