UP Police Encounter: পুলিশের গুলিতে নিহত উত্তরপ্রদেশের কুখ্যাত দুষ্কৃতী, মাথার দাম ছিল ১,২৫,০০০ টাকা

মঙ্গলবার ভোরে উত্তরপ্রদেশ পুলিশের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে এনকাউন্টারে মৃত্যু হয় কুখ্যাত দুষ্কৃতী মহম্মদ গুফরানের।

Web Desk - ANB | Published : Jun 27, 2023 4:43 AM IST

সাত সকালে এনকাউন্টারে নিহত উত্তরপ্রদেশের কুখ্যাত দুষ্কৃতী। খুনের চেষ্টা থেকে ডাকাতি-সহ একাধিক অভিযোগে পুলিশের তালিকায় ছিল সে। দীর্ঘদিন ধরেই চলছিল খোঁজ। অবশেষে মঙ্গলবার ভোরে উত্তরপ্রদেশ পুলিশের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে এনকাউন্টারে মৃত্যু হয় কুখ্যাত দুষ্কৃতী মহম্মদ গুফরানের। তার মাথার দাম ছিল ১,২৫,০০০ টাকা। অবশেষে দীর্ঘ খোঁজের পর পুলিশের গুলিতেই নিহত হল গুফরান।

মঙ্গলবার ভোরে উত্তরপ্রদেশের কৌশাম্বী জেলায় পুলিশের হাতে ধরা পড়ে গুফরান। সূত্রের খবর গুফরানের গোপন ডেরার খোঁজ পেয়েছিল পুলিশ। সেখানেই বেশ কিছুদিন ধরে গা ঢাকা দিয়ে ছিল গুফরান। গোপন সূত্রে সেই খবর জানতে পারে উত্তরপ্রদেশ পুলিশ। তারপরই শুরু হয় অপারেশনের মাস্টারপ্ল্যান ছকা। মঙ্গলবার ভোরে কৌশাম্বীর সমদা সুগার মিলের কাছে সেই ডেরায় হানা দেয় পুলিশ। পুলিশকে দেখে গুফরান পালানোর চেষ্টা করেন। বাইক নিয়ে পালানোর চেষ্টা করলেও তাতে বিশেষ লাভ হয়নি। ততক্ষণে চারিদিক থেকে ঘিরে ফেলা হয়েছিল তাকে। গুফরানকে লক্ষ্য করে গুলি ছোড়ে পুলিশ। ভোর পাঁচটা নাগাদ এনকাউন্টারে মৃত্যু হয় মহম্মদ গুফরানের। ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে তার বাইক ও পিস্তল।

পুলিশ সূত্রে জানা যাচ্ছে গুফরানের বিরুদ্ধে উত্তরপ্রদেশের বিভিন্ন জেলায় মোট ১৩টি মামলা ছিল। একাধিক খুন ও খুনের চেষ্টা সংক্রান্ত মামলায় নাম জড়িয়েছিল তার। এ ছাড়া, প্রতাপগড় এবং সুলতানপুরের ডাকাতিরও অভিযোগ ছিল। তার সন্ধানে দীর্ঘদিন ধরে তল্লাশি চালাচ্ছিল পুলিশ। এতদিন ধরে পুলিশের চোখে ধুলো দিলেও উত্তরপ্রদেশ পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ)-এর হাতে মৃত্যু হয় এই কুখ্যাত দুষ্কৃতীর।

Share this article
click me!