ফোন কানে পথ চলার 'শুকনো বিপদ', ভাইরাল ভিডিওতে দেখুন মহিলার চরম পরিণতি


ভিডিওটিতে দেখা গেছে এক মহিলা ফোনে কথা বলায় মগ্ন ছিলেন। সেই সময়ই তিনি খেয়াল করেননি রাস্তার অবস্থা। তাতেই আচমকা পড়ে যান খোলা মুখেরএকটি ম্যানহোলে।

Saborni Mitra | Published : Apr 23, 2022 5:39 PM IST

একেই বলে শুকনো রাস্তায় বিপত্তি। কারণ সম্প্রতি এমন একটা ভিডিও ভাইরাল হয়েছে, যা দেখে অপনিও একবাক্যে স্বীকার করে নেবেন এই কথা। ভিডিওটি শ্যুট করা হয়েছে বিহারের রাজধানী পাটনা থেকে। সেখানে খোলামুখের একটি ম্যানহোলে তলিয়ে যান এক মহিলা। সেই পড়ে যাওয়ার দৃশ্য নিমেশেই ভাইরাল হয়ে গেছে সোশ্যাল মিডিয়ায়। 

ভিডিওটিতে দেখা গেছে এক মহিলা ফোনে কথা বলায় মগ্ন ছিলেন। সেই সময়ই তিনি খেয়াল করেননি রাস্তার অবস্থা। তাতেই আচমকা পড়ে যান খোলা মুখেরএকটি ম্যানহোলে। রাস্তার সিসিটিভি ক্যামেরা থেকেই পাওয়া গেছে এই ফুটেজ। আরও একটি স্পষ্ট করে বললে , একটি অটো দাঁড়িয়েছিল ম্যানহোলের মুখে। সেটি চলে যাওয়ার পরই মহিলা ফোন কানে দিয়ে সেই রাস্তায় যান। আর ঝপ করে পড়ে যান ম্যানহোলে। 

সঙ্গে সঙ্গেই প্রত্যক্ষদর্শীরা মহিলার দিকে ছুটে যান। তাঁরাই ড্রেন থেকে মহিলাকে টেনে বার করে আনেন। স্থানীয় পুলিশ জানিয়েছে, প্রত্যক্ষদর্শীদের চেষ্টায় মহিলা এ যাত্রায় প্রাণে বেঁচে গেছেন। 

স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন নমামি গঙ্গা প্রকল্পের কাজ চলছে। সেই কারণে গত কয়েক মাস ধরে বেশ কয়েকটি ম্যানহোলের ঢাকনা খোলা হয়েছে। তাতেই রাজ্যে একাধিক দুর্ঘটনা ঘটেছে। তবে সোশ্যাল মিডিয়া বলছে মহিলার আরও বেশি সতর্ক হয়ে পথ চলা জরুরি। কারণ সম্প্রতি একাধিক ঘটনা দেখা গেছে যেখানে মোবাইল ফোন কানে বিদপ ডেকে আনছে। 

এই ঘটনা শুরু পাটনা নয়। অন্য জায়গায়তেই এজাতীয় সমস্যা দেখা যায়। এই রাজ্যে ফোন কানে রেল লাইন পার হতে বা রাস্তা পার হতে গিয়ে মারা গেছে।  প্রায়ই এজাতীয় দুর্ঘটনা ঘটে। বারবার সচেতনও করা হয়ে কিন্তু কেউ কান তোলা না। এই জন্য আইনও চালু করা হয়েছে। কিন্তু ফোন কানে মশগুল মানুষই এখন দেখা যায় সর্বত্র। পাটনার ঘটনাও একই ঘটনার সাক্ষী। 

হাতের মুঠোফোন- এখন আমার আর আপনার জীবনে অত্যান্ত গুরুত্বপূর্ণ একটি জিনিস। আমরা এক মিনিটও আমাদের মোবাইল ফোনটি ছেড়ে থাকতে পারি না। পড়াশুনা থেকে শুরু করে বিউটি টিপস, শপিং থেকে শুরু করে মেকআপ টিপস- এমনকি আড্ডা মারার জন্যই মোবাইলফোনের ওপর নির্ভরশীল আমরা। কিন্তু আপনি জানেন কি মোবাইল ফোনের থেকে যে রেডিয়েশন বা বিকিরণ বার হয় তা আপনার ত্বকের জন্য অত্য়ান্ত ক্ষতিকর। আপনি যখনই মোবাইল ফোন ব্যবহার করছেন তখনই ক্ষতি হচ্ছে আপনার ত্বকের। 

বিশেষজ্ঞরা জানিয়েছেন আমরা মোবাইল ফোন, ল্যাপটপ বা এই জাতীয় ইলেকট্রনিক্স জিনিস যখনই ব্যবহার করি তখনই সেটি আমাদের ত্বকের ক্ষতি করে। কিন্তু কী এই রেডিয়েশন  আর এটি কীভাবে ত্বকের ক্ষতি করে সেটাই আসল প্রশ্ন। 
 

Share this article
click me!