প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কোথা থেকে জামাকাপড় কেনেন, জেনে নিন তাঁর এক জোড়া কুর্তা পায়জামার দাম

প্রধানমন্ত্রী মোদী চশমা পরতে খুব পছন্দ করেন, তবে তাঁর চশমা দেশি নয়, বিদেশি। বুলগারি বা মেবাচ ব্র্যান্ডের চশমা তার প্রিয়।

Parna Sengupta | Published : Jul 13, 2023 4:29 PM IST

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পোশাক শুধু দেশে নয়, বিদেশেও আলোচিত। অনেক সময় তাঁর পোশাক নিয়ে এমন বিতর্ক শুরু হয় যে এর জন্য আরটিআই দায়ের করা হয়। প্রধানমন্ত্রীর জামাকাপড়ের জন্য কে অর্থ ব্যয় করে তা নিয়ে অনেক বিতর্ক রয়েছে, তবে পিএমও অফিস থেকে প্রকাশিত তথ্যে ভারতের প্রধানমন্ত্রী নিজের পোশাকের জন্য অর্থ ব্যয় করেন। মোদীজির নতুন চেহারা, নতুন পোশাক প্রায়ই ভাইরাল হয়। প্রধানমন্ত্রী কুর্তা পায়জামা থেকে শুরু করে শার্ট-প্যান্ট, টি-শার্ট, কোর্ট প্যান্ট, ধুতি-কুর্তা সব ধরনের পোশাকই পরতে পছন্দ করেন। কিন্তু আপনি কি কখনও ভেবে দেখেছেন যে তাঁর পোশাক কোথা থেকে আসে? মোদীর পোশাকের সাথে সম্পর্কিত এই নয়া তথ্যগুলি জেনে নিন। ।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পোশাকের সঙ্গে লক্ষ টাকার বিদেশি চশমা

সংবাদ মাধ্যমের এক প্রতিবেদনে বলা হয়েছে, প্রধানমন্ত্রী মোদী চশমা পরতে খুব পছন্দ করেন, তবে তাঁর চশমা দেশি নয়, বিদেশি। বুলগারি বা মেবাচ ব্র্যান্ডের চশমা তার প্রিয়। দাম সম্পর্কে কথা বলতে গিয়ে, তিনি যে মেবাচ ব্র্যান্ডের সানগ্লাসটি পরেন, তার দাম দেড় লক্ষ টাকা বলে জানা গেছে, এবং এই ধরনের অনেক ব্র্যান্ডের চশমা তাকে বহুবার দেখা গেছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পকেটে রয়েছে লাখ টাকার একটি কলম

ভারতের ১৫তম প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পকেটে রাখা কলমটিও সাধারণ কলম নয়, এর মূল্যও বলা হচ্ছে লাখ টাকা। ফাউন্টেন পেন সংগ্রহের শখ তার। এ কারণে তার পরিচিত অনেকেই তাকে বহুবার এই মূল্যবান কলমটি উপহার দেন। মন্ট ব্ল্যাঙ্ক কোম্পানির প্রধানমন্ত্রীর ব্যবহৃত কলমের দাম ১.৩০ লাখ টাকা।

কোটি টাকার ডিজাইনার স্যুট পরেন প্রধানমন্ত্রী মোদী

দেশের প্রধানমন্ত্রীর পোশাক সাধারণ নয়। তার কোট প্যান্ট খুব আলোচিত। স্যুট, যার উপরে প্রধানমন্ত্রীর পুরো নাম নরেন্দ্র দামোদরদাস মোদী লেখা ছিল, এটিও অনেক আলোচনার মধ্যে পড়ে, তারপরে এটি সাড়ে চার কোটিরও বেশি টাকায় নিলাম করা হয়েছিল এবং অর্থটি স্বচ্ছ ভারত প্রকল্পের জন্য ব্যবহার করা হয়েছিল। যাইহোক, আমরা আপনাকে বলে রাখি যে এই স্যুটের কাপড়টি চেভলি রো-এর সুপরিচিত ব্র্যান্ড হল্যান্ড অ্যান্ড শেরির বলে জানা গেছে, যার দাম প্রতি মিটারে এক হাজার থেকে দেড় হাজার পাউন্ড।

ভারতের ১৫ তম প্রধানমন্ত্রীর পোশাক কোথা থেকে আসে?

প্রধানমন্ত্রী মোদির পোশাক এসেছে আহমেদাবাদের টেক্সটাইল কোম্পানি জেড ব্লু থেকে। তারা বেশিরভাগই তাদের জন্য তাদের পছন্দের কুর্তা এবং পায়জামা তৈরি করে। কাপড় অনুযায়ী দামের তারতম্য হয়। আপনি যদি অনলাইনে এই ওয়েবসাইটে যান, এখানে আপনি মোদী কুর্তা এবং জ্যাকেট নামে একটি পৃথক বিভাগ পাবেন। যার মধ্যে রয়েছে হাজার হাজার টাকা মূল্যের কুর্তা, পায়জামা ও জ্যাকেট। এর মধ্যে অনেক ডিজাইন রয়েছে যার ডিজাইন আমরা প্রধানমন্ত্রী মোদীকে পরতে দেখেছি।

তাই ভারতের ফ্যাশন আইকন বলা হয় এমন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পোশাক সম্পর্কে আপনি যদি কৌতূহলী হয়ে থাকেন, তবে এই তথ্যের পরে আপনি নিশ্চয়ই বুঝতে পেরেছেন যে তাঁর পোশাক সাধারণ নয়। এছাড়াও, তিনি যে এলাকায় যান একই পোশাক পরতে পছন্দ করেন। ভারতের লক্ষ লক্ষ যুবকও ভারতীয় প্রধানমন্ত্রী মোদীর পোশাকের স্টাইল অনুসরণ করে।

Read more Articles on
Share this article
click me!