জম্মু কাশ্মীরের রাজৌরিতে সেনা ক্যাম্পে আত্মঘাতী জঙ্গি হামলা,শহিদ ৩ জওয়ান

রাজৌরির দারহাল এলাকার পারগালে একটি সেনা ক্যাম্পে অনুপ্রবেশের চেষ্টা করছিল দুই জঙ্গি। সেনা জওয়ানরা দেখতে পেয়ে বৃহস্পতিবার ভোরে গুলি করে খতম করেন তাদের।

Parna Sengupta | Published : Aug 11, 2022 3:27 AM IST

ফের রক্তাক্ত জম্মু-কাশ্মীর। কাশ্মীরের রাজৌরি সেক্টর থেকে ২৫ কিলোমিটার দূরে একটি আত্মঘাতী জঙ্গি হামলায়, খতম হয়েছে দুই জঙ্গি। এরই সঙ্গে শহিদ হয়েছেন তিন জওয়ান। জানা গিয়েছে একটি সেনা বেসের অপারেটিং ঘাঁটিতে আত্মঘাতী হামলা চালায় ওই দুই জঙ্গি। পাল্টা গুলিতে দুই জঙ্গিই নিহত হয়। এ সময় সেনাবাহিনীর ৩ জওয়ানও শহিদ হন। অপারেশন এখনো চলছে। ভারতীয় সেনা আধিকারিককে উদ্ধৃত করে এমনই জানিয়েছে সংবাদসংস্থা এএনআই। 

রাজৌরির দারহাল এলাকার পারগালে একটি সেনা ক্যাম্পে অনুপ্রবেশের চেষ্টা করছিল দুই জঙ্গি। সেনা জওয়ানরা দেখতে পেয়ে বৃহস্পতিবার ভোরে গুলি করে খতম করেন তাদের। একজন সিনিয়র পুলিশ অফিসার জানিয়েছেন এই তথ্য। জম্মু জোনের অতিরিক্ত পুলিশ কমিশনার মুকেশ সিং বলেছেন, হামলায় পাঁচ সেনা কর্মীও আহত হয়েছেন। নিরাপত্তা আধিকারিকরা এলাকাটি ঘেরাও করে রেখেছে এবং ঘটনাস্থলে অতিরিক্ত টিম পাঠানো হয়েছে।

তিনি বলেন, “জঙ্গিরা ভোরে রাজৌরি জেলার দারহাল এলাকার বুধ কানাদির কাছে পারগালে সেনা ক্যাম্পের বেড়া অতিক্রম করার চেষ্টা করে। গার্ড ডিউটিতে থাকা সেনা জওয়ান তাদের লক্ষ্য করে গুলি চালায়। শুরু হয় গুলির লড়াই।” সেনা আধিকারিকরা বলেছেন যে ওই দুই জঙ্গি সেনা ক্যাম্পে আত্মঘাতী হামলা চালাতে এসেছিল, কিন্তু সেনার সতর্ক প্রহরায় তা সফল হতে পারেনি। নয়তো বড়সড় ক্ষতি হয়ে যেতে পারত। 

এর আগে বুধবার, বুদগাম জেলায় নিরাপত্তা বাহিনীর সাথে সংঘর্ষে তিন লস্কর-ই-তৈয়বা (এলইটি) জঙ্গি নিহত হয়। গত মে মাসে কাশ্মীরি পণ্ডিত কর্মচারী রাহুল ভাট হত্যার সঙ্গেও লতিফ রাথার জড়িত ছিল। পুলিশ এ তথ্য জানিয়েছে।

কাশ্মীরের অতিরিক্ত ডিরেক্টর জেনারেল অফ পুলিশ (কাশ্মীর বিভাগ) বিজয় কুমার টুইট করেছেন, "লস্কর-ই-তইবার তিন লুকিয়ে থাকা জঙ্গিকে নিকেশ করা হয়েছে। ঘটনাস্থল থেকে মৃতদেহ উদ্ধার করা হয়েছে। কারোর পরিচয় এখনও নিশ্চিত হওয়া যায়নি। উদ্ধার করা হয়েছে অপরাধমূলক সামগ্রী, অস্ত্র ও গোলাবারুদ। এটা আমাদের জন্য একটা বড় সাফল্য।”

Share this article
click me!