৪ ভারতীয়-সহ ২২ আরোহীকে নিয়ে নেপালের মাঝ আকাশ থেকে নিখোঁজ বিমান, সকাল থেকে কোনও যোগাযোগ নেই

রবিবার সকালে ৪ ভারতীয়  এবং ২২ জন আরোহীকে নিয়ে নেপালের মাঝ আকাশ থেকে নিখোঁজ হয়ে গেল একটি বিমান।  

Web Desk - ANB | Published : May 29, 2022 7:00 AM IST / Updated: May 29 2022, 02:54 PM IST

রবিবার সকালে ৪ ভারতীয়  এবং ২২ জন আরোহীকে নিয়ে নেপালের মাঝ আকাশ থেকে নিখোঁজ হয়ে গেল একটি বিমান। বিমানবন্দর এবং সরকারি সূত্রে খবর, নেপালের একটি বেসরকারি এয়ারলাইন্স দ্বারা পরিচালিত ওই বিমানটির সকাল ৯ টা ৫৫ মিনিটের পর আর কোনও খোঁজ পাওয়া যায়নি। জানা গিয়েছে,  ৪ ভারতীয় সমেত মোট ২২ জনকে নিয়ে জমসম যাওয়ার উদ্দেশ্যে পোখড়া থেকে উড়েছিল নেপালের তারা এয়ারের বিমানটি। নেপালের পুলিশ আধিকারিক রমেশ থাপা জানিয়েছেন, শেষ খবর পাওয়া পর্যন্ত নিখোঁজ বিমানটির কোনও সন্ধান মেলেনি।

বিমানবন্দর এবং সরকারি সূত্রে খবর, বেসরকারি এয়ারলাইন্স দ্বারা পরিচালিত একটি বিমান নেপালের মাঝ আকাশ থেকে নিখোঁজ হয়ে যায়। শেষ বার ওই বিমানটিকে জমসমের আকাশে দেখতে পাওয়া গিয়েছে। এরপর ধৌলগিরি পর্বতশৃঙ্গের দিকে চলে যায় বিমানটি। জানা গিয়েছে, ওই বিমানটি ৪ ভারতীয় , ৩ জাপানি নাগরিক এবং ৩ জন স্ক্রু সমেত মোট ২২ জন কে নিয়ে জমসম যাওয়ার উদ্দেশ্যে পোখড়া থেকে উড়েছিল নেপালের তারা এয়ারের বিমানটি। কিন্তু রবিবার সকাল ৯ টা ৫৫ মিনিটের পর ওই বিমানের সঙ্গে আর কোনও যোগাযোগ করা যায়নি বলে ক্রমশ উদ্বেগ বাড়ছে। 

আরও পড়ুন, আজ থেকে রোজ কলকাতা-ঢাকা, ফের চালু ভারত-বাংলাদেশ মৈত্রী-বন্ধন এক্সপ্রেস

;

বিষয়টি নিয়ে মুখ্য জেলা আধিকারিক নেত্রা প্রাসাদ শর্মা সংবাদ সংস্থা এএনআই-কে বলেছেন, 'মুসতাম জেলার জমসমের আকাশে বিমানটিকে শেষবার দেখা গিয়েছিল। তাপর তা ধৌলগিরি শৃঙ্গের দিকে বাঁক নেয়। তারপর থেকেই বিমানের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।' পাশাপাশি, সংবাদ সংস্থা এএনআই-কে স্বরাষ্ট্রমন্ত্রকের মুখপাত্র ফণীন্দ্র মণি পোখারেল জানিয়েছেন, ইতিমধ্যেই দুটি হেলিকপ্টার , মুসতাং ও পোঁখরা থেকে নিখোঁজ বিমানের সন্ধান করতে পাঠানো হয়েছে। পাশাপাশি নেপাল সেনার চপারও বিমানটির খোঁজে অভিযান শুরু করেছে।

আরও পড়ুন, 'বাংলাদেশি নাগরিককে নির্বাচিত করার চেষ্টা, এই দলের রেজিস্ট্রেশন বাতিল করা উচিত', বিস্ফোরক শুভেন্দু

অপরদিকে, নেপাল সেনার মুখপাত্র নারায়ন সিলওয়ান জানিয়েছেন, 'নেপাল সেনার এমআই ১৭ হেলিকপ্টারটি ইতিমধ্যেই মুসতাং -র দিকে উড়ে গিয়েছে । আশঙ্কা রয়েছে বিমানটি ওখানেই ভেঙে পড়েছে।' নেপালের পুলিশ আধিকারিক রমেশ থাপা জানিয়েছেন, শেষ খবর পাওয়া পর্যন্ত নিখোঁজ বিমানটির কোনও সন্ধান মেলেনি। এদিকে সংবাদ সংস্থার এএনআই-কে জেলা পুলিশের ডিএসপি রামকুমার দানি বলেন, 'বিমানটি পাহাড়ি মুস্তাং জেলার তিতি এলাকায় ভেঙে পড়তে পারে। কারণ ওই এলাকার স্থানীয়রা, ফোন করে আমাদেরকে জানিয়েছেন যে, তাঁরা একটি অস্বাভাবিক শব্দ শুনেছেন। যেনও কিছুর বিস্ফোরণ হয়েছে।সেখানে অনুসন্ধানের জন্য হেলকপ্টার মোতায়েন করেছি।'

আরও পড়ুন, বিমানকেও হার মানাবে চিনা হাই-স্পিড ট্রেন, ৫৫ মিনিট আগেই পৌঁছে যাবে গন্তব্যে

Share this article
click me!