অস্ট্রেলিয়ার বৃষ্টিভেজা রাস্তায় কি ভিনগ্রহী পড়ে রয়েছে, জোর আলোচনা সোশ্যাল মিডিয়ায়

সোশ্যাল মিডিয়ায় রীতিমত সক্রিয় হ্যারি হেইস ভিনগ্রহীদের মত দেখতে প্রাণীটির এটি ভিডিও পোস্ট করেন। ইনস্টাগ্রামে যা নিয়ে আলোচনা শুরু হয়ে যায়। স্থানীয় একটি সংবাদপত্রের প্রতিবেদন অনুসারে হ্যারি হেইস সোমবার সকালে সিডিনির মেরিকভিলের শহরতলীতে এই প্রানীটির ওপর হোঁচট খেয়ে পড়ে গিয়েছিলেন।

Saborni Mitra | Published : Mar 8, 2022 4:21 PM IST

অস্ট্রিলিয়ার (Australia) রাস্তায় একটি ছোট্ট অদ্ভূদ দেখতে প্রাণীকে নিয়ে প্রবল আলোচনা শুরু হয়েছে সোশ্যাল মিডিয়ায়। সিডনিতে প্রবল বৃষ্টির মধ্যে রাস্তায় শুয়ে ছিল অদ্ভূদ দেখতে প্রাণীটি । অনেকেই সেটিকে এলিয়নের (alien) সঙ্গে তুলনা করেছেন। প্রাণীটির একটি ভিডিও পোস্ট করার সঙ্গে সঙ্গেই সেটি ভাইরাল  (Viral Video) হয়ে যায়। 


সোশ্যাল মিডিয়ায় রীতিমত সক্রিয় হ্যারি হেইস ভিনগ্রহীদের মত দেখতে প্রাণীটির এটি ভিডিও পোস্ট করেন। ইনস্টাগ্রামে যা নিয়ে আলোচনা শুরু হয়ে যায়। স্থানীয় একটি সংবাদপত্রের প্রতিবেদন অনুসারে হ্যারি হেইস সোমবার সকালে সিডিনির মেরিকভিলের শহরতলীতে এই প্রানীটির ওপর হোঁচট খেয়ে পড়ে গিয়েছিলেন। তারপর নিজেকে কিছুটা সামলে নিয়ে তিনি প্রাণীটির ভিডিও শ্যুট করেন। ভিডিওটিতে দেখা যায় প্রাণীটিকে তিনি একটি কাঠি দিয়ে ক্রমাগত খুঁচিয়ে যাচ্ছেন। কিন্তু সেটি নিথর হয়ে পড়ে রয়েছে রাস্তায়। অনেকেই মনে করছেন সেটির মৃত্যু হয়েছে।

হ্যারি হেইস মনে করছেন একটি একটি ভ্রূণ। তবে করোনাভাইরাসের এই সময় এটি যদি কোনও এলিয়ন বা ভিনগ্রহী হয় তাহলে তিনি অবাক হবেন না। তিনি আরও বলেছেন যুদ্ধের এই আবহে এটি ভিনগ্রহীও হতে পারে। যেটিকে কৌশলে প্রবল বৃষ্টির সময় পৃথিবীতে পাঠান হয়েছে। 


তবে এখনও পর্যন্ত কোনও জীব বিশেষজ্ঞ এটিকে চিহ্নিত করতে সক্ষম হয়নি। অস্ট্রেলিয়াতে বর্তমানে চমর আবহাওয়া রয়েছে। প্রবল ঝড় বৃষ্টি হচ্ছে। যারফলে বিস্তীর্ণ এলাকায় বিদ্যুৎ সংযোগ নেই। বন্ধ করে দেওয়া হয়েছে স্কুল ও শিক্ষাপ্রতিষ্ঠান। 

স্থানীয় এক বাসিন্দা জানিয়েছেন প্রবল বৃষ্টি হচ্ছে। বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। মাত্র তিন মাস আগেই সেখানে প্রবল বৃষ্টি হয়েছিল। তারমধ্যে নতুন করে এই প্রাকৃতিক দুর্যোগ আরও সমস্যা বাড়িয়ে দেবে। 

এলিয়ন বা ভিনগ্রহী নিয়ে বিশ্ব জুড়ে সর্বদাই আলোচনা হয়। এনিয়ে অনেক গবেষণাও হয়েছে। তবে এখনও পর্যন্ত এলিয়ানদের কোনও প্রমাণ পাওয়া যায়নি। অনেকেই মনে করেন ভিনগ্রহীরা আছে। তারা নজর রাখে পৃথিবীর ওপর। বিশ্বে তারা একাধিরবা পাও রেখেছে। কিন্তু হাতেকমলে কোনও প্রমাণ পাওয়া যায়নি। তবে আধুনিকলেই নয়। প্রাচীন কালেও যে ভিনগ্রহীদের অস্বিত্তব ছিল তাও দাবি করেন অনেকে। 

Share this article
click me!