অন্তর্বাস চুরির অভিযোগে হাজতবাস বাংলাদেশী তরুণের, সাজা শোনাল মালয়েশিয়ার আদালত

৫৭ বছরের নারীর অন্তর্বাস চুরি করে অভিযুক্ত হোসাইন মহম্মদ ইকবার। বাংলাদেশী তরুণকে তিন মাসের কারাদণ্ডের নির্দেশ দেওয়া হয়েছে।

 

Web Desk - ANB | Published : Jun 16, 2023 5:40 PM IST

অন্তর্বাস চুরির দায়ে হাজতবাস! তাও আবার তিন মাসের জন্য। মায়য়েশিয়ার এক মহিলার অন্তরবাস চুরির দায়ে এক বাংলাদেশী তরুণকে তিন মাসের কারাদণ্ডের নির্দেশ দেওয়া হয়েছে। এই ঘটনা ঘটেছে মালয়েশীয়ার মালাক্কা প্রদেশে। আয়ার কেরোহা শহরের ম্যাজিস্ট্রেট আদালত অভিযুক্তকে সাজা শুনিয়েছে।

একটি প্রতিবেদনে বলা হয়েছে ৫৭ বছরের নারীর অন্তর্বাস চুরি করে অভিযুক্ত হোসাইন মহম্মদ ইকবার। অভিযুক্তের বয়স ৩২। প্রতিবেদনে আরও বলা হয়েছে দীর্ঘ সওয়াল জবারের পরই সাজা ঘোষণা করে আদালত। আপাতত তিন মাস অভিযুক্তকে মালয়েশিয়ার কারাগারেই থাকতে হবে। সেপ্টেম্বর মাসে ছাড়া পাবে বাংলাদেশ তরুণ।

প্রতিবেদনে আরও বলা হয়েছে এই ঘটনা ঘটেছে গত ৭ জুন। সেই সময় একটি অ্যাপার্টমেন্ট থেকে ৫৭ বছর বয়সী মহিলা অন্তর্বাস চুরি করে ৩২ বছরের যুবক। অন্তর্বাসের দাম স্থানীয় মূল্যে পাঁচ রিংগিত। গোটা ঘটনা ক্লোজসার্কিট ক্যামেরার মাধ্যমে রেকর্ড করা হয়েছিল। তাতেই অন্তর্বাস চোর ধরা পড়ে। এর আগে এই মামলায় ডেপুটি পাবলিক প্রসিকিউটর মহম্মদ এহসান নাসিরউদ্দিন বলেন, অভিযুক্তকে কারাগারে খারা উচিৎ। কারণ অভিযুক্ত আগামী দিনে এজাতীয় উপদ্রব করতেই পারে। তারপরই আদালত অভিযুক্তকে ১২ জুন গ্রেফতারর করে তিন মাসের কারাদণ্ডের নির্দেশ দিয়েছে। দোষী ব্যক্তি বাংলাদেশী যুবক। একটি বিনোদন আউটলেটে ওয়েটার হিসেবে কাজ করে।

মহিলাও নিজের অন্তর্বাস চুরির অভিযোগ দায়ের করেছিল । তারই ভিত্তিতে পদক্ষেপ করে স্থানীয় প্রশাসন। ক্লোজ সার্কিট টিভির মাধ্যমে ধরা পড়ে চোর। তারপরই শুরু হয় মামলা। দীর্ঘ সওয়াল জবাবের পরই সাজা শোনায় আদালত। তবে বাংলাদেশী তরুণ কী উদ্দেশ্যে অন্তর্বাচ চুরি করেছিল তা এখনও স্পষ্ট নয়। সেই কথা এখনও প্রকাশ করেনি স্থানীয় প্রশাসন।

তবে সম্প্রতি এদেশেও এজাতীয় ঘটনা ঘটেছে। রাজস্থানের উদয়পুরে হিন্দু মহিলাদের অন্তর্বাসের ডেটা হ্যাক করার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। ডেটা হ্যাক করার পর এই ব্যক্তি নিজেই ই-কমার্স কোম্পানি জিভামেকে ব্ল্যাকমেল করতে শুরু করেন বলে অভিযোগ। অবশেষে বিষয়টি পুলিশের কাছে পৌঁছালে তার রহস্য ফাঁস হয়। সাইবার হান্টস চালানো এই ব্যক্তিকে এখন পুলিশ গ্রেপ্তার করেছে এবং তাকে সঞ্জয় সোনি হিসাবে চিহ্নিত করা হয়েছে।

Share this article
click me!