আগামী বছরেও কী হবে বাংলাদেশের নির্বাচন? মহম্মদ ইউনুসের অন্তর্বর্তী সরকারের ইচ্ছে নিয়ে প্রশ্ন উঠছে

আসিফ বৃহস্পতিবার একটি টিভি চ্যানেলে সাক্ষাৎকারে 'নির্বাচন কবে হতে পরে' এমন প্রশ্নের উত্তরে বলেছেন,'আমার মনে হয়, আগামী বছরের মধ্যে নির্বাচন করা সম্ভব হতে পারে।

 

Saborni Mitra | Published : Oct 18, 2024 2:31 PM IST

আগামী বছরই হতে পরে বাংলাদেশের সংসদ নির্বাচন। তেমনই ইঙ্গিত দিল বাংলাদেশের অন্তর্বর্তী সরকর। যদিও অন্তর্বর্তী সরকারের মুখ্য উপদেষ্টার দায়িত্ব নেওয়ার সময়ই মহম্মদ ইউনুস জনিয়েছিলেন, যত দ্রুত সম্ভব জাতীয় সংসদের নির্বাচনের আয়োজন করা হবে। কিন্তু তাঁর সরকারের আইনি উপদেষ্টা আসিফ নজরুলের মন্তব্য নিয়ে দেখা দিয়েছে সংশয়। আসিফ নজরুল জানিয়েছেন, আগামী বছরেও নির্বাচনের আয়োজন করা যাবে কিনা তা নিয়ে রীতিমত দ্বিধাগ্রস্ত আসিফ নজরুল।

আসিফ বৃহস্পতিবার একটি টিভি চ্যানেলে সাক্ষাৎকারে 'নির্বাচন কবে হতে পরে' এমন প্রশ্নের উত্তরে বলেছেন,'আমার মনে হয়, আগামী বছরের মধ্যে নির্বাচন করা সম্ভব হতে পারে। অনেক ফ্যাক্টর রয়েছে। এটা প্রাথমিক অনুমান। ' তিনি আরও বলেছেন, নির্বাচনের অনেকগুলি ধাপ রয়েছে। নতুন নির্বাচন কমইশনের জন্য সার্চ কমিটির প্রয়োজন রয়েছে। প্রয়োজন ভোটার তালিকা সংশোধন করা। শেখ হাসিনার আমলে নির্বাচনের সময় ভোটার তালিকা নিয়ে যে সমস্যা তৈরি হয়েছিল সেই কথাও স্মরণ করিয়ে দেন আসিফ।

Latest Videos

অন্যদিকে বিএনপি বাংলাদেশে দ্রুত নির্বাচন চায়। স্পষ্ট করেই জানিয়ে দিয়েছে, সংস্কার নিয়ে তাদের মাথাব্যাথা নেই। বিএনপি চায় যত দ্রুত সম্ভব তত দ্রুত বাংলাদেশের সংসদ নির্বাচন আয়োজন করা হোক। নির্বাচনের জন্য কমিশন, বিচার বিভাগ, প্রশাসনের যতটুকু সংস্কার করা প্রয়োজন ততটাই করুক মহম্মদ ইউনুসের অন্তর্বর্তী সরকার। বিএনপির পক্ষ থেকে আরও বলা হয়েছে সংস্কার করার দায়িত্ব মূলত জনপ্রতিনিধিদের। 

শেখ হাসিনা সরকারের পতনের পর থেকেই বাংলাদেশের শাসন ব্যবস্থা রয়েছে অন্তর্বর্তী সরকারের হাতে। অন্তর্বর্তী সরকারের প্রধান মহম্মদ ইউনুস।  কোটা আন্দোলনকে কেন্দ্র করে উত্তাল হয়ে উঠেছিল বাংলাদেশ। সেই সময় মসনদ ছেড়ে ভারতে আশ্রয় নেন শেখ হাসিনা। 

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Share this article
click me!

Latest Videos

Krishnanagar News Update : কৃষ্ণনগরে যুবতীর মৃত্যুর ঘটনায় এল ফরেন্সিক টিম, খতিয়ে দেখলেন ক্রাইম সিন
শিয়ালদহ ইএসআই হাসপাতালে ভয়াবহ আগুন, অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হল ৮০ জন রোগীকে | Sealdah ESI Fire
Shantipur-এ জমি মাফিয়ার দৌরাত্ম! সঙ্গে পুলিশের হুমকি! আতঙ্কে স্থানীয় বাসিন্দারা! | Shantipur News
Burdwan হয়ে রইল ইতিহাসের সাক্ষী! ১ দিনে ৯ জোড়া জমজের জন্ম! Burdwan Medical College-এ অবাক করা ঘটনা!
কুণাল ঘোষের সঙ্গে বৈঠক নারায়ণ বন্দ্যোপাধ্যায়ের, দেখুন কী বললেন চিকিৎসক | Narayan Banerjee meet Kunal