বর খুঁজতে এসে আচমকা Lockdown, অপরিচিত পুরুষের বাড়িতেই ৪ দিন আটকে মহিলা


ব্লাইন্ড ডেটে (Blind Date) গিয়ে আচমকা লকডাউন (Coronavirus Lockdown)। অপরিচিত পুরুষের বাড়িতেই ৪ দিনের বেশি আটকে থাকলেন চিনা (Chinese) মহিলা, কী ঘটল?

amartya lahiri | Published : Jan 15, 2022 5:22 PM IST

ব্লাইন্ড ডেটিং (Blind Dating), অর্থাৎ, আগে দেখা হয়নি এমন দুই ব্যক্তির একে অপরকে চিনে নেওয়া। দুই পক্ষের সম্মতি থাকলে তাঁরা ফের দেখা করেন, আর না হলে যে যার নিজের পথ দেখেন। তাই সাধারণত ব্লাইন্ড ডেট একটি সন্ধ্যা কিংবা একটি রাতের মামলা হয়ে থাকে। কিন্তু, কোভিড-১৯ মহামারির (Coronavirus Pandemic) সময়ে কোনও কিছুই স্বাভাবিকভাবে হওয়ার জো নেই। আর সেই কারণেই সম্ভাব্য বর খুঁজতে ব্লাইন্ড ডেটে গিয়ে, সেই অপরিচিত পুরুষের বাড়িতেই ৪ দিন বা ৯৬ ঘন্টারও বেশি সময় আটকে থাকলেন এক চিনা (Chinese) মহিলা। ব্লাইন্ড ডেটের ইতিহাসে সম্ভবত এমন ঘটনা এর আগে ঘটেনি। সারা বিশ্বে ভাইরাল হয়েছে এই চিনা মহিলার অদ্ভূত ডেটের খবর। কী ঘটেছিল, আসুন জেনে নেওয়া যাক - 

ওই চিনা মহিলার নাম ওয়াং। কর্মসূত্রে তিনি চিনা শহর গুয়াংঝাও-তে  (Guangzhou) থাকেন। কিন্তু, তাঁর বয়স বেড়ে যাচ্ছে, এখনও বিয়ে হয়নি। কোনও প্রেমিকও নেই। তাই তাঁর পরিবার তাঁকে বিবাহের ওয়েবসাইট ঘেঁটে ১০ জন পুরুষের সন্ধান দিয়েছিলেন। এই ১০ জনের সঙ্গে দেখা করবেন, ডেটে যাবেন এবং  সম্ভাব্য বরকে খুঁজে নেবেন বলেই, চিনা নববর্ষের ঠিক আগে গুয়াংঝাও থেকে তাঁর নিজের শহর ঝেংঝাও'তে (Zhengzhou) ফিরে এসেছিলেন ওয়াং। প্রথম চার জনের সঙ্গে ব্লাইন্ড ডেট ঠিকঠাকই গিয়েছিল। কিন্তু, পঞ্চম ব্যক্তির সঙ্গে দেখা করতে যেতেই তাঁর পরিকল্পনায় অপ্রত্যাশিত মোড় এসেছিল।

সাংহাই-এর এক সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুসারে, ওয়াং, ঝেংঝাও'তে পৌঁছানোর ঠিক পরই, ওই চিনা শহরে নতুন করে করোনাভাইরাস সংক্রমণের বৃদ্ধি দেখা দিয়েছিল। এদিকে ওয়াং-এর পঞ্চম ব্লাইন্ড ডেট ভাল রান্না করতে পারেন। ওয়াং-কে মুগ্ধ করতে, তিনি  নিজে হাতে রান্না করে খাওয়াতে চেয়েছিলেন। তাই, তাঁকে বাড়িতেই নৈশভোজের জন্য আমন্ত্রণ জানিয়েছিলেন। ওয়াং-ও এসেছিলেন। যখন তারা দু'জন রাতের খাবার খাচ্ছিলেন, সেই সময়ই তাদের মাথায় আকাশ ভেঙে পড়ে। স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়, ক্রমবর্ধমান করোনাভাইরাস সংক্রমণের কারণে ওই এলাকায় আচমকা লকডাউন (Lockdown) ঘোষণা করা হয়েছে।

ব্যাস, তার পরের চারদিন, ওয়াং-কে তাঁর সেই ব্লাইন্ড ডেটের বাড়িতেই আটকে থাকতে হয়। নিজের বাড়ি ফেরার কোনও উপায় ছিল না। চার দিন পর লকডাউন শিথিল হওয়াতে, বের হতে পারেন। তবে, চারটে দিন ওয়াং-এর খুব খারাপ কাটেনি। সোশ্য়াল মিডিয়া উইচ্যাটে ওয়াং জানিয়েছেন, তাঁর সেই সম্ভাব্য বরের মুখ দিয়ে খুব একটা কথা সরে না। কাঠের পুতুলের মতোই নিঃশব্দ তিনি। এছাড়া, তাঁর অন্যান্য সবকিছুই বেশ ভাল ছিল। তবে, ওই ব্যক্তি নিজেকে যত ভালই রাধুনি মনে করুন না কেন, ওয়াং-এর মতে, তাঁর রান্না করা খাবারের মান ছিল মাঝারি। তবে, তিনি রান্না করতে খুবই আগ্রহী। যে চারদিন তাঁরা আটকে ছিলেন, ওই ব্যক্তিই রান্না করেছিলেন। সেটাও ওয়াং-এর খুবই মনে ধরেছে। ওই ব্যক্তিকেই এবার ওয়াং বিয়ে করেন কিনা, সেটাই এখন দেখার।
 

Share this article
click me!