অস্ট্রেলিয়ার বিদেশমন্ত্রীকে বিরাটের সই করা ব্যাট উপহার এস জয়শঙ্করের

শুক্রবার বৈঠকের পাশাপাশি মেলবোর্নের ক্রিকেট স্টেডিয়াম দেখতে গিয়েছিলেন তাঁরা। মেরিস ও জয়শঙ্করের পাশাপাশি উপস্থিত ছিলেন আমেরিকার বিদেশমন্ত্রী অ্যান্টনি ব্লিনকেন ও জাপানের বিদেশমন্ত্রী হায়াশি ওশিমাসা।   

Web Desk - ANB | Published : Feb 11, 2022 10:18 PM IST

কোয়াড্রিল্যাটারাল সিকিউরিটি গ্রুপ বা কোয়াড (Quad) ভূক্ত দেশগুলির বিশেষ বৈঠকে যোগ দিতে এই মুহূর্তে মেলবোর্নে রয়েছেন বিদেশমন্ত্রী (Foreign Minister ) এস জয়শঙ্কর (S Jaishankar)। মেলবোর্নের ক্রিকেট স্টেডিয়াম (Melbourne Cricket Ground) দেখতে গিয়েছিলেন তিনি। সেখানে অস্ট্রেলিয়ার বিদেশমন্ত্রী মেরিস পেইনরেকে (Marise Payne) বিরাট কোহলির (Virat Kohli) সই করা একটি ক্রিকেট ব্যাট উপহার দেন তিনি।  

কোয়াড্রিল্যাটারাল সিকিউরিটি গ্রুপ বা কোয়াড ভূক্ত দেশগুলির বিশেষ বৈঠক আয়োজিত হয় শুক্রবার। মেলবোর্নে আয়োজিত এই বৈঠকে ভারতের তরফে প্রতিনিধিত্ব করেন বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর। এই কমিটির বৈঠকে ভারত ছাড়াও রয়েছে জাপান, অস্ট্রেলিয়া ও আমেরিকা। এই বৈঠকে বিশ্বের করোনা পরিস্থিতি থেকে শুরু করে জলসীমার নিরাপত্তা সহ একাধিক গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচিত হয়েছে। এছাড়া শুক্রবার বৈঠকের পাশাপাশি মেলবোর্নের ক্রিকেট স্টেডিয়াম দেখতে গিয়েছিলেন তাঁরা। মেরিস ও জয়শঙ্করের পাশাপাশি উপস্থিত ছিলেন আমেরিকার বিদেশমন্ত্রী অ্যান্টনি ব্লিনকেন (Antony Blinken) ও জাপানের বিদেশমন্ত্রী হায়াশি ওশিমাসা (Hayashi Yoshimasa)।   

সেই মুহূর্তের দুটি ছবি টুইটারে পোস্ট করেন জয়শঙ্কর। একটি ছবিতে দেখা গিয়েছে মেরিসের হাতে বিরাটের সই করা একটি ব্যাট তুলে দিচ্ছেন বিদেশমন্ত্রী। আরও একটি ছবিতে তাঁদের মেলবোর্ন ক্রিকেট স্টেডিয়ামের মাঠে দাঁড়িয়ে থাকতে দেখা গিয়েছে। সেখানে দাঁড়িয়ে দাঁড়িয়ে কথা বলছেন তাঁরা। মূলত জয়শঙ্কর কিছু বোঝাচ্ছেন তিন দেশের বিদেশমন্ত্রীদের।  

 

 

এদিকে খারাপ ফর্ম যেন কিছুতেই পিছু ছাড়ছে না বিরাট কোহলির। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের প্রথম দুই ম্যাচ অল্প রানে আউট হওয়ার পর, তৃতীয় ওয়ান ডেতে শূন্য রান করে ড্রেসিং রুমে ফিরে যান প্রাক্তন ভারতীয় অধিনায়ক। আর এভাবে একের পর এক খারাপ পারফর্ম্যান্সের মাধ্যমে একাধিক লজ্জার রেকর্ডে নাম তুললেন তিনি।  

রোহিত শর্মা আউট হওয়ার পর ক্রিজে আসেন বিরাট। তবে লেগ সাইডে আলজারি জোসেফের বলে খোঁচা দিয়ে মাত্র দ্বিতীয় বলেই শূন্য রানে ড্রেসিং রুমে ফেরেন তিনি। তিন ম্যাচের এই দ্বিপাক্ষিক সিরিজে সব মিলিয়ে মাত্র ২৬ রানই (প্রথম ওয়ান ডেতে আট, দ্বিতীয় ওয়ান ডেতে ১৮ রান) করেন বিরাট। ২০১২-১৩ সালে পাকিস্তানের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজে ১৩ রান করেছিলেন বিরাট, তারপর এক সিরিজে এটাই তাঁর কেরিয়ারের সর্বনিম্ন স্কোর। ওয়েস্ট ইন্ডিজ বরাবরি কোহলির প্রিয় প্রতিপক্ষদের মধ্যে পড়ে। এটি মাত্র দ্বিতীয় সিরিজ যেখানে ক্যারিবিয়ানদের বিরুদ্ধে একটিও অর্ধশতরান করতে ব্যর্থ হলেন কোহলি। 

Read more Articles on
Share this article
click me!