Santa Claus House: নিলামে উঠতে চলেছে সান্তাক্লজের বাড়ি, চাইলে ঘুরে আসতে পারেন আপনিও

ওয়েব সাইটে আরও বলা হয়েছে ১৮০০ সালে বাড়িটি তৈরি করা হয়েছে। ২০১৩ সালে বাড়িটি নতুন করে তৈরি করা হয়েছে। ২০১৬ সাল থেকেই ওয়েব সাইটের বিক্রির তালিকায় এই বাড়ির নাম রয়েছে। 

Web Desk - ANB | Published : Dec 26, 2021 6:39 PM IST / Updated: Dec 27 2021, 02:19 PM IST

সান্তাক্লজের (Santa Claus) বাড়ি। আমার আপনার কাছে সেটি হল স্বপ্নের বাড়ি। দুধ সাদা দাঁড়ি, গায়ে লাল পোষাক। কাঁধে একটি মস্ত ঝোলা। সেই ঝোলায় ঠাসা উপহার। ছোটবেলায় সেই সান্তাক্লজ বড় হওয়ার পরেও এক মিথ। বড়দিনের এই সময়টা ছোটদের কাছে তো বটেই বড়দের কাছেও আকর্ষণের অন্যতম কেন্দ্রবিন্দু। কিন্তু আপনি জানেনকি আমার আপনার সেই সান্তাক্লজের বাড়িও এবার বিক্রি হতে চলেছে। আর সেই বাড়ির দাম উঠেছে ১০ লক্ষেরও বেশি। 

উত্তর মেরুতে (North Pole) একটি বাড়িকে সান্তাক্লজের বাড়ি হিসেবে চিহ্নিত করা হয়েছে। সেই বাড়িটি নিলামের জন্য প্রস্তুত করা হয়েছে। ইতিমধ্যেই তার দাম উঠেছে প্রায় ১.৩ মিলিয়ন। অর্থাৎ ১০ ৩০ হাজার টাকা। একটি রিয়েলল এস্টেট কোম্পানি তাদের ওয়েবসাইন জিলোতে সম্পত্তির তালিকায় রয়েছে সান্টাক্লজের বাড়ির নাম। সেখানে বলা হয়েছে শীত প্রেমীদের জন্য স্বর্গ হল ২৫ ইডিলিকের এক একর জমিতে অবস্থিত এই বাড়ি। 

সান্তাক্লজের উৎস চতুর্থ শতাব্দীর প্রথম দিক থেকে স্মথসোনিয়ান ম্যাগাজিন অনুসারে মাইরার সেন্ট নিকোলাস ছিলেন চতুর্থ শতাব্দীর একজন বিশপ, যিনি লাল পোষাক পরতেন। ছোট, অনাথ ও দুঃথদের পাশাপাশি শিশুদের উপহার দেওযার অভ্যাস ছিল তাঁর। তবে ১৮৬৬ সালে কার্টুনিস্ট টমাস নাস্টা সান্তাক্লজকে উত্তর মেরুর বাসিন্দা হিসেবে তুলে ধরেছেন। 

ওয়েব সাইটে আরও বলা হয়েছে ১৮০০ সালে বাড়িটি তৈরি করা হয়েছে। ২০১৩ সালে বাড়িটি নতুন করে তৈরি করা হয়েছে। ২০১৬ সাল থেকেই ওয়েব সাইটের বিক্রির তালিকায় এই বাড়ির নাম রয়েছে। তবে সেই সময় বাড়িটির বিক্রয় মূল্য ছিল ৬৫৬.৯৫৭ মিলিয়ন মার্কিন ডলার। তবে পাঁচ বছরে এই সম্পত্তির মূল্য উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে। বলা হয়েছে এটির বর্তমান বিক্রয় মূল্য ১,০৩১,৪০১ মার্কিন ডলার। 

২৫০ বর্গফুট এলাকা নিয়ে তৈরি হয়েছে সান্তাক্লজের বাড়ি। বাড়িতে রয়েছে তিনটি বেডরুম ও দুটি বাথরুম। বাড়িতে একটি ফায়ারপ্লেস রয়েছে। যা মাটি থেকে ছাদ পর্যন্ত বিস্তৃত। শুধু তাই নয় এই বাড়়িতে রয়েছে ১২টি কুকি সেটিং ও একটি হট কোকো ট্যাপসহ একটি গুরমেট ওভেন। 

ওয়েবসাইটের তথ্যে  বলা হয়েছে বাড়িতে একটি প্রধান কেবিন, খেলনা তৈরির সুবিধে ও স্লেজ গ্যারাজ, রেনডিয়ার আস্তাবল, ও এলফ ঘর রয়েছে। অর্থাৎ সান্টাক্লজের যাবতীয় জিনিসের সুবিধে রয়েছে এই বাড়িতে। যদিও প্রকৃত সান্তাক্লজের এই বাড়িটি বিক্রির জন্য নয়। এই সম্পত্তিটিতে যেকোনও মানুষই ভার্চুয়াল সফর করতে পারেন।  
 

Share this article
click me!