Bangladesh- ঢাকার বুকেই জঙ্গি ডেরা, গ্রেফতার জেএমবির শীর্ষ নেতা ইমদাদুল হক

ঢাকার বুকে জঙ্গিডেরার খোঁজ পেয়ে তল্লাশি চালায় ব়্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ানে। এরই সঙ্গে গ্রেফতার হল জামাত-এ-মুজাহিদিন বাংলাদেশের অন্যতম শীর্ষ নেতা ইমদাদুল হক।

Parna Sengupta | Published : Sep 9, 2021 9:43 AM IST

বড় সাফল্য ব়্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ানের (RAB team)। বাংলাদেশের (Bangladesh) রাজধানী ঢাকার (Dhaka) বুকে জঙ্গিডেরার খোঁজ পেয়ে তল্লাশি চালায় ব়্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ানে। এরই সঙ্গে গ্রেফতার হল জামাত-এ-মুজাহিদিন বাংলাদেশের অন্যতম শীর্ষ নেতা (top JMB leader) ইমদাদুল হক। সঙ্গে উদ্ধার হল প্রচুর অস্ত্র, জেহাদি নথি ও গুরুত্বপূর্ণ ইলেকট্রনিক যন্ত্রপাতি। 

বৃহস্পতিবার ভোরে এই জঙ্গিডেরার খোঁজ পেয়ে বাসিলা এলাকায় তল্লাশি শুরু করে ব়্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ান। ব়্যাবের অ্যাসিসটেন্ট ডিরেক্টর (আইন ও সংবাদ মাধ্যম বিষয়ক) ইমরান খান জানান তল্লাশি চালাতে গিয়ে প্রচুর অস্ত্র উদ্ধার হয়েছে। ব়্যাবের মুখপাত্র কমান্ডার খন্দেকার আল মইন জানান যে জঙ্গিকে গ্রেফতার করা হয়েছে, সে জেএমবির শীর্ষ নেতা। তার নাম ইমদাদুল হক। 

জঙ্গি ডেরা থেকে উদ্ধার হয়েছে একটি পিস্তল, গোলাবারুদ, একটি বুলেটপ্রুফ জ্যাকেট, রাসায়নিক পদার্থ, জেহাদি বই এবং আনুমানিক তিন লক্ষ টাকা। গ্রেফতার হওয়ার ব্যক্তিকে ব়্যাবের সদর দফতরে নিয়ে যাওয়া হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ চালাবেন আধিকারিকরা। প্রাথমিক ভাবে জানা গিয়েছে ইমদাদুল হক একজন স্কুল শিক্ষক ছিল।  

ওই বাড়িটির নিরাপত্তা রক্ষীরা জানান, ২ জন ব্যক্তি বাসিলায় বাড়ি ভাড়া নিয়েছিলেন। সেই সময়,ওই দুজন নিজেকে একটি প্রিন্টিং সার্ভিস কোম্পানির কর্মচারী বলে দাবি করেছিল। ভাড়া হিসেবে ৫০ হাজার টাকা জমা রেখেছিল তারা। তবে কোনও পরিচয়পত্র দেয়নি। তাদের দাবি ছিল কিছুদিনের মধ্যেই যখন পরিবার নিয়ে তারা আসবে, তখন একবারে পরিচয় পত্র দেবে। 

খন্দেকার মইন জানান, চৌঠা সেপ্টেম্বর ময়মনসিংহ এলাকা থেকে চারজনকে গ্রেফতার করে ব়্যাব। তাদের কাছ থেকেই ইমদাদুলের যাবতীয় তথ্য মেলে। সবরকম তথ্য যোগাড় করার পরেই অতর্কিতে তল্লাশি অভিযান শুরু করে ব়্যাব। তবে আরও দুইজন ওই বাড়িতে থাকার কথা থাকলেও, তারা বুধবার চলে যায় বলে জানান নিরাপত্তারক্ষীরা। 

Share this article
click me!