কিম জং উন তাঁকে মিস করছেন, উত্তর কোরিয়ার প্রধানকে হাড়ে হাড়ে চেনেন বলে দাবি ডোনাল্ট ট্রাম্পের

ট্রাম্প বলেছেন, 'আমরা আবার হোয়াইট হাউসে ফিরে আসি। তাঁর সঙ্গে দেখা করি। এটাই চায় উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উন। ' এরই সঙ্গে ট্রাম্পের সংযোজন, 'আমি মনে করি কিম আমাকে মিস করছে।'

 

Saborni Mitra | Published : Jul 21, 2024 1:38 PM IST

ট্রাম্প না বাইডেন- কে জিতবেন? তাই নিয়ে তুল্যমুল্য আলোচনা শুরু হয়েছে মার্কিন মুলুকে। তবে তারই মধ্য জল্পনা উস্কে দিয়েছে প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ট ট্রাম্পের একটি দাবি। মার্কিন যুক্তরাষ্ট্রের প্রাক্তন রাষ্ট্রপতি ডোনাল্ট ট্রাম্প সম্প্রতি দাবি করেছেন, উত্তর কোরিয়ার নেতা কিম জং উন চান ২০২৪ সালের রাষ্ট্রপতি পদে এবার তিনি জয়ী হন। হোয়াইট হাউসের দখল তিনি নিন - সেটাই চায় উত্তর কোরিয়ার প্রধান। মিলওয়াকিতে রিপাবলিকান ন্যাশনাল কনভেনশনে এই কথা বলেছেন ট্রাম্প।

ট্রাম্প বলেছেন, 'আমরা আবার হোয়াইট হাউসে ফিরে আসি। তাঁর সঙ্গে দেখা করি। এটাই চায় উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উন। ' এরই সঙ্গে ট্রাম্পের সংযোজন, 'আমি মনে করি কিম আমাকে মিস করছে।' উত্তর কোরিয়ার কিং জন উন আর রাশিয়ার ভ্লাদিমির পুতিনের সঙ্গে তাঁর কথাবার্তা হয় বলেও দাবি করেছেন তিনি। বলেছেন, দুটি দেশের ভূরাজনৈতিক সমস্যা সমাধান করতে তিনিই একমাত্র পারেন।

Latest Videos

ট্রাম্প আরও বলেন, তাঁর হাতে যতদিন মার্কিন যুক্তরাষ্ট্রের রাশ ছিল, ততদিন তিনি কিমের ক্ষেপণান্ত্র উৎক্ষেপণ বন্ধ রাখতে পেরেছিলেন। এখন কিম অবাধেই আবার সেই কাজ করছে। মার্কিন যুক্তরাষ্ট্রের নাকের ডগায় একের পর এক মিসাইল লঞ্চ করছে। ট্রাম্প তাঁর ভাষণে বারবার কিমকে লিটল রকেট ম্যান বলে উল্লেখ করেছিলেন। তিনি আরও বলেছিলেন, দুই দেশের মধ্যে শত্রুতা থাকলেও দুটি দেশের মধ্যে তিনি কূটনৈতিক সম্পর্ক স্থাপন করতে পেরেছিলেন। এদিনের ভাষণে ট্রাম্প উত্তর কোরিয়া ও কিম জং উন সম্পর্কে একাধিক কথা বলেন। তাঁর সঙ্গে কিমের সম্পর্কের কথাও তুলে ধরেন। তিনি বলেন, উত্তর কোরিয়ার প্রধানকে তিনি দক্ষিণ কোরিয়ার শিল্পী রকেট ম্যানের গানের সিডিও উপাহার দিয়েছিলেন। দুই দেশের মধ্যে সুসম্পর্ক তৈরি করতে তিনি উদ্যোগী হয়েছিলেন বলেও দাবি করেন।

একটি পডকাস্টে ট্রাম্প কিম জং-উনকে 'চৌকস, ধূর্ত এবং নির্দয় ব্যক্তি' বলে উল্লেখ করেন। তিনি বলেন 'আমি তাকে খুব ভালভাবে চিনতে পেরেছি এবং আমি মনে করি আমাদের পরমাণু যুদ্ধ হত। ওবামা যদি থাকতেন বা হিলারি ক্লিনটন প্রেসিডেন্ট হতে পারতেন, তাহলে উত্তর কোরিয়ার সঙ্গে আপনার পারমাণবিক যুদ্ধ হত'।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

দুঘণ্টা জিজ্ঞাসাবাদ! RG Kar কাণ্ডে কার কার নাম বললেন মীনাক্ষী CBI-কে! দেখুন | Minakshi Mukherjee |
'বন্যার জন্য দায়ী মমতা, তিনি বাঁধ সংরক্ষণ না করে টাকা ঝেড়ে দিয়েছেন' বিস্ফোরক Suvendu Adhikari
‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
স্বাস্থ্য দফতরের পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগে সরব Suvendu Adhikari | R G Kar Case