রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে দৌড়ে এগিয়ে মিশেল ওবামা, ডেমোক্র্যাট নেতাদের মধ্যেই চ্যালেঞ্জের মুখে বাইডেন

প্রায় ৪৮ শতাংশ নভেম্বরে অনুষ্ঠিত হতে চলা রাষ্ট্রপতি নির্বাচনের আগে বাইডেন ছাড়া অন্য একজন প্রার্থীকে নির্বাচন করতে চাইছেন। যেখানে ৩৮ শতাংশ দ্বিমত পোষণ করেছেন। ৮১ বছর বয়সী জো বাইডেনের জায়গায় মিশেল ওবামা ২০ শতাংশ ভোট পেয়েছেন।

Parna Sengupta | Published : Feb 28, 2024 8:27 AM IST

প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার স্ত্রী মিশেল ওবামা প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাটিক পার্টির প্রার্থী জো বাইডেনের পরিবর্তে প্রধান পছন্দ। রাসমুসেন রিপোর্ট সমীক্ষায় ভোট দেওয়া ডেমোক্রেটিক পার্টির প্রায় অর্ধেক নেতা প্রেসিডেন্ট নির্বাচনে বাইডেন ছাড়া অন্য কাউকে পছন্দের কথা জানিয়েছেন।

প্রেসিডেন্ট নির্বাচনে মিশেল ওবামা প্রথম পছন্দ

প্রায় ৪৮ শতাংশ নভেম্বরে অনুষ্ঠিত হতে চলা রাষ্ট্রপতি নির্বাচনের আগে বাইডেন ছাড়া অন্য একজন প্রার্থীকে নির্বাচন করতে চাইছেন। যেখানে ৩৮ শতাংশ দ্বিমত পোষণ করেছেন। মাত্র ৩৩ শতাংশ ভোটে রদবদলের পূর্বাভাস দিয়েছেন। ৮১ বছর বয়সী জো বাইডেনের জায়গায় মিশেল ওবামা ২০ শতাংশ ভোট পেয়েছেন।

এই প্রতিযোগিতার অন্যান্য প্রতিযোগীদের মধ্যে রয়েছেন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস, প্রাক্তন সেক্রেটারি অফ স্টেট হিলারি ক্লিনটন, ক্যালিফোর্নিয়ার গভর্নর গেভিন নিউজম এবং মিশিগানের গভর্নর গ্রেচেন হুইটমার। কমলা হ্যারিস ১৫ শতাংশ ভোট পেয়েছেন, হিলারি ক্লিনটন ও ডোনাল্ড ট্রাম্প পেয়েছেন ১৫ শতাংশ ভোট।

মিশেল ওবামা উদ্বেগ প্রকাশ করেছেন

উল্লেখ্য মিশেল ওবামাকে বারবার ডাকা হচ্ছে প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার কথা বিবেচনা করার জন্য। এর আগে ওবামা আসন্ন নির্বাচন নিয়ে উদ্বেগ প্রকাশ করেছিলেন। তিনি বলেন, "মানুষ মনে করে সরকার আসলে কিছু করে? এবং আমি বলি সরকার আমাদের জন্য সবকিছু করে। আমরা এই গণতন্ত্রকে স্বাভাবিকভাবে নিতে পারি না। আমি মাঝে মাঝে চিন্তা করি যে আমরা আর কী করতে পারি।"

২০২৪ সালের রাষ্ট্রপতি নির্বাচনে রাষ্ট্রপতি জো বাইডেন এবং প্রাক্তন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা জোরদার হতে চলেছে। এই সময়ের মধ্যে, বাইডেন নিজেকে সবচেয়ে যোগ্য প্রার্থী বলে দাবি করেছেন। ট্রাম্প স্পষ্ট করেছেন যে তিনি সম্ভাব্য অপরাধী দোষী সাব্যস্ত হওয়া সত্ত্বেও নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!