মহাকাশে মেঘের দেশে খালি পায়ে হাঁটা, বিশ্ব রেকর্ড করার ভয়ঙ্কর ভিডিওটি দেখুন

মহাকাশে হেঁটে বেড়িয়ে ওয়ার্ড রেকর্ড করলেন ব্রাজিলের এক ব্যক্তি।  হাড়হিম করা সেই ভিডিও পোস্ট করল  গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস।

Saborni Mitra | Published : Apr 10, 2022 3:24 PM IST

মহাশূন্যে খালি পায়ে হেঁটে ওয়ার্ল্ড রেকর্ড করলেন এক ব্যক্তি। গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের নাম তোলার জন্য অনেকেই অনেক কিছু করেন। কিন্তু এমন কাজ বোধহয় এটাই প্রথম। গিনেজ কর্তপক্ষও স্মরণ করতে পারছে না এক আগে এতবড় ঝুঁকি কেউ নিয়েছেনে কিনা। যাইহোক গিনেজ ওয়ার্ল্ড রেকর্ড  কর্তৃপক্ষ নিজেদের সোশ্যাল মিডিয়ায় হ্যান্ডেল থেকে একটি হাড়হিম করা ভিডিও আপলোড করেছেন। যেখানে এক ব্যক্তি মহাকাশে হেঁটে যাচ্ছেন সরু একটি তারের ওপর দিয়ে। আর সেই তার বাঁধা রয়েছে দুটি বেলুনের সাহায্য। নিচে জমে রয়েছে সাদা মেঘের স্তর। যা দেখে এক দেখে এক নৈসর্গিক দৃশ্য বলেও মনে হবে। 

রাফায়েল জুগনো ব্রিডি- ব্রাজিলের বাসিন্দা। একজন স্পোর্টআইকন। ইনস্টাগ্রামের দেওয়া তথ্য অনুযায়ী তিনি সমুদ্রপৃষ্ট থেকে ১৯০১ মিটার ওপর দিয়ে হেঁটেছেন। মহাকাশে ভাসমান দুটি বেলুন- দুটি জুড়ে রয়েছে একটি তার। সেই তারের ওপর দিয়ে খালি পায়ে হেঁটে চলেছেন রাফায়েল। জীবনের ঝুঁকি নিয়ে মেঘের রাজ্যে হেঁটে বেড়ালেন তিনি। আর সেই সঙ্গে তৈরি করলেন নতুন বিশ্বরেকর্ড। 

গিনেজ কর্তৃপক্ষ জানিয়েছেন, রাফায়েল হলেন সর্বোচ্চ হাইলাইন পুরুষ। যিনি কোনও কিছু না ধরে মহাকাশে হেঁটেছেন। অন্যদিকে রাফায়েল জানিয়েছেন, স্বাধীনতার অনুভূতি পাওয়ার জন্য এজাতীয় পরিকল্পনা তাঁর মাথায় এসেছিল। তিনি আরও বলেছেন, মহাকাশে ভেসে বেড়াতে কেমন লাগে এটা জানার জন্যই নাকি তিনি প্রথম এই পদক্ষেপ গ্রহণ করেছিলেন। দীর্ঘ দিন ধরেই তিনি অনুশীলন করেছেন। তিনি আরও বলেছেন এই অভিজ্ঞতা ভোলার নয়। দুটি বেলুন একটি তার দিয়ে জুড়ে রাখা হয়েছিল। বেলুনগুটি আকাশ উড়িছিল। আর তিনি তারের ওপর দিয়ে হাঁটছিলেন। তাঁর মনে হচ্ছিল সেই সময় তিনি ভেসে বেড়াচ্ছে মাঝ আকাশে।  

Share this article
click me!