সমুদ্রের বুকে নিজের মনে খেলা করছে গোলাপী রংয়ের ডলফিন, দেখুন দারুণ ভিডিও

ক্যামেরার লেন্স বন্দি হয়েছে সমুদ্রের বুকে বিরল গোলাপি ডলফিনের খেলা। গোলাপী ডলফিন দেখতে পাওয়া ভাগ্যের বিষয় বলেই মনে করছেন প্রাণী বিশেষজ্ঞরা।

Parna Sengupta | Published : Aug 22, 2021 2:37 PM IST

সমুদ্র জগত সাধারণ জগতের থেকে অনেক আলাদা। সেখানকার তাপমাত্রা, গাছপালা, পোকামাকড়, পশুপাখি সবই স্বাভাবিক জগতের থেকে আলাদা। মহাসাগর একটি রহস্য, এখানে বিপুল সংখ্যক প্রাণীর প্রজাতি রয়েছে যা এখনও আবিষ্কৃত হয়নি। সম্প্রতি তেমনই এক ছবি ধরা পড়ল ক্যামেরায়। ক্যামেরার লেন্স বন্দি হয়েছে সমুদ্রের বুকে বিরল গোলাপি ডলফিনের খেলা। 

গোলাপী ডলফিন (Pink dolphins) দেখতে পাওয়া ভাগ্যের বিষয় (rare sight) বলেই মনে করছেন প্রাণী বিশেষজ্ঞরা। তাঁদের মতে কেউ যদি এটা দেখতে পান, তবে অবশ্যই নিজেকে ভাগ্যবান মনে করা উচিত। এই প্রতিবেদনে গোলাপী ডলফিনের সেই খেলা করার ভিডিও (viral video)দেখতে পাবেন। ভিডিওটি সোলো প্যারা কিউরিওসোস নামে একটি টুইটার হ্যান্ডেলে শেয়ার করা হয়েছে। তিনি ক্যাপশন দিয়েছেন,“Delfines rosa (pink)”। 

 

 

এটি পরে ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসের (IFS) আধিকারিক সুশান্ত নন্দাও শেয়ার করেছিলেন।

 

ডলফিনকে খুব বন্ধুত্বপূর্ণ প্রাণী হিসেবে বিবেচনা করা হয়। এই ভিডিওতেও গোলাপী ডলফিনকে সমুদ্রের জলে শিশুদের মতো খেলতে দেখা গিয়েছে। যা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। ৪৬ হাজারেরও বেশি নেটিজেন এই ভিডিও শেয়ার করেছেন। তাঁরা জানাচ্ছেন এ এক আশ্চর্য ঘটনা। কখনও তাঁরা গোলাপী রংয়ের ডলফিন দেখেননি। 

Share this article
click me!