গভীর জল থেকে আচমকা ভেসে উঠল বিশালাকায় প্রাণী, ভিডিও দেখলে গায়ে কাঁটা দেবে

ভিডিও দেখলে গায়ে কাঁটা দেবে। চোখ বিশ্বাস করবে কিন্তু মন মানতে চাইবে না, যে এরকম বিশালাকায় প্রাণী আজও পৃথিবীতে রয়েছে, তাও জলের গভীরে

Parna Sengupta | Published : Apr 14, 2022 11:38 AM IST

এখনও পর্যন্ত অ্যানিমেটেড মুভি, কার্টুন এবং বাচ্চাদের গল্পের বইতে ওয়াটার মনস্টার বা জলের দৈত্যের কথা শুনেছেন বা দেখেছেন। কিন্তু আমরা যদি আপনাকে বলি যে জলের দানব বাস্তবেই রয়েছে অবং তাকে রীতিমত চোখের সামনে দেখা গিয়েছে? তখন? বিশ্বাস করতে কষ্ট হবে, কিন্তু আমাদের কাছে প্রমাণ রয়েছে সেই মনস্টার বা দৈত্যের উপস্থিতির। সেই ভিডিও দেখলে গায়ে কাঁটা দেবে। চোখ বিশ্বাস করবে কিন্তু মন মানতে চাইবে না, যে এরকম বিশালাকায় প্রাণী আজও পৃথিবীতে রয়েছে, তাও জলের গভীরে। 

সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে যাতে একটি দানব হিসাবে ভুল করার মতো যথেষ্ট বড় একটি স্টার্জনকে জলে একটি ঝাঁকুনি নিতে দেখা যায়। ইন্টারনেট এখন একে লোচ নেস মনস্টার বলছে।

এই বিশাল, জল দানবের ভিডিও দেখুন!

ভিডিওটি উত্তর আমেরিকায় শ্যুট করা হয়েছিল, একটি দৈত্যাকার স্টার্জনকে একটি নদীতে সাঁতার কাটতে দেখা যায় সেখানে। এর শরীরের আকার ও আকৃতি মানুষকে হতবাক করে দিয়েছে। এত বড় এই স্টার্জন, যে মানুষ প্রথমে বিশ্বাসই করতে চাননি। পরে ভাইরাল হওয়া ভিডিও ক্লিপটি এখনও পর্যন্ত ৩.৮ মিলিয়ন ভিউ এবং ১২২ হাজারের বেশি লাইক পেয়েছে।

এটা মনে করা হয় যে এই প্রজাতিটি কানাডার বেলুগা স্টার্জন এবং সাদা স্টার্জনের অন্তর্গত। প্রাগৈতিহাসিক মাছটির পুরো দৈর্ঘ্য বোঝা কঠিন কারণ এটি ধীরে ধীরে দর্শকের কাছ থেকে সরে যায়। যাইহোক, ভিডিওতে দেখা এই স্টার্জন যে আকারের, তাতে বিশেষজ্ঞরা বলছেন এটি কমপক্ষে ১০০ বছর বয়সী।

বিশেষজ্ঞরা জানান যে একটি স্টার্জন ১০০ বছরেরও বেশি সময় বাঁচতে পারে এবং কয়েকশ কেজি ওজনের হতে পারে। এই ভিডিও দেখে একজন টুইটার ব্যবহারকারী লিখেছেন, “বছর কয়েক আগে রেডিওতে একজন বিজ্ঞানীকে এই তত্ত্ব সম্পর্কে বলতে শুনেছিলাম। মনে রাখবেন যে এই স্টার্জনগুলি হল লচ নেস মনস্টার।”

অন্য এক নেটিজেন শেয়ার করেছেন “এটা আমার নিজের প্রদেশ, ব্রিটিশ কলাম্বিয়া থেকে এসেছে! ফ্রেজার নদী এবং অন্যান্য নদীতে আমাদের যে স্টার্জন রয়েছে তা একেবারে বিশাল ও এরকম দানবের মত হয়!” 

Share this article
click me!