চড় কেলেঙ্কারি কাণ্ডে ফিল্ম অ্যাকাডেমি থেকে পদত্যাগ করলেন উইল স্মিথ

চড় কেলেঙ্কারির জেরে শুক্রবার মোশন পিকচারস অ্যাকাডেমি থেকে পদত্যাগ করে নেন উইল স্মিথ। কর্তৃপক্ষের তরফে তাঁর বিরুদ্ধে যদি কোনও কঠিন শাস্তির সিদ্ধান্ত নেওয়া হয় তাহলে সেটাও তিনি মাথা পেতে মেনে নেবেন অভিনেতা। 

Kasturi Kundu | Published : Apr 2, 2022 3:12 PM IST

অস্কারের মঞ্চে চড় কাণ্ডের রেশ এখনও কাটেনি। সত্যিই অস্কারের মঞ্চে যে কখন এমন কাণ্ড ঘটতে পারে সে কথা হয়তো কখনও ভাবেন নি কেউ। প্রসঙ্গত, অস্কারের মঞ্চে অভিনেতা উইল স্মিথের স্ত্রীকে নিয়ে একটু রসিকতা করা হচ্ছিল। আর সেটাই হল কাল! স্ত্রীকে নিয়ে রসিকতা সহ্য করতে না পেরে সটান মঞ্চে উঠে গিয়ে কমেডিয়ান ক্রিস রককে সপাটে চড় কষিয়ে দেন স্মিথ। তাঁর এই কাণ্ডের জেরে হতবাক হয়ে যায় গোটা বিশ্ব। পরে তিনি ক্ষমা চেয়েছেন ঠিকই। তবে সই সঙ্গে নিজেই চড় কেলেঙ্কারির জেরে শুক্রবার মোশন পিকচারস অ্যাকাডেমি থেকে পদত্যাগ করে নেন। কর্তৃপক্ষের তরফে তাঁর বিরুদ্ধে যদি কোনও কঠিন শাস্তির সিদ্ধান্ত নেওয়া হয় তাহলে সেটাও তিনি মাথা পেতে মেনে নেবেন। 

প্রসঙ্গত, শুক্রবার বিকেলে প্রকাশিত এক বিবৃতিতে স্মিথ বলেছেন, তাঁর আচরণের জন্য যে কোনও রকম সিদ্ধান্ত তিনি মেনে নেবেন। ৯৪ অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের মঞ্চে নিজের কাজে আজ নিজেই চরম  লজ্জিত।  স্বীকার করে নিয়েছেন, তাঁর কাজটি অত্যন্ত বেদনাদায়ক এবং অমার্জনীয় ছিল। ফিল্ম একাডেমির প্রেসিডেন্ট ডেভিড রুবিন জানিয়েছেন, স্মিথের পদত্যাগপত্র গৃহীত হয়েছে।  ১৮ এপ্রিল তাঁদের পরবর্তী নির্ধারিত বোর্ড সভার আগে অ্যাকাডেমির আচরণের মান লঙ্ঘনের জন্য স্মিথের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার কথা যে ভাবা হচ্ছে সেই বিষয়টিও স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন তিনি। 

আরও পড়ুন-'ভুল করেছি, এই আচরণ গ্রহণযোগ্য নয়', চড় বিতর্কের পর ক্রিসের কাছে প্রকাশ্যে ক্ষমা চাইলেন স্মিথ

আরও পড়ুন-অস্কারের মঞ্চে স্ত্রীকে নিয়ে রসিকতা, ক্রিস রকের গালে সপাটে চড় উইল স্মিথের

আরও পড়ুন-হলিউড অভিনেতা উইল স্মিথের স্ত্রী এই বিরল রোগে আক্রান্ত, এই রোগের প্রভাবে কেন টাক পড়ে জেনে নিন

এদিকে আরেক বিবৃতিতে স্মিথ বলেন, তিনি যে অ্যাকাডেমির আস্থার সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছেন সেটা বুঝতে পেরেছেন । অন্যান্য মনোনীত এবং বিজয়ীদের তাদের অসাধারণ কাজের জন্য উদযাপন করার সুযোগ থেকে বঞ্চিত করেছেন সেটাও অকপটে স্বীকার করে নিয়েছেন অভিনেতা উইল স্মিথ। আর এই এই কাজে তিনি খুবই হতাশ। এখন তিনি তাঁদের উপর ফোকাস ফিরিয়ে দিতে চাই যারা তাদের কৃতিত্বের জন্য মনোযোগের যোগ্য এবং অ্যাকাডেমিকে সিনেমার সৃজনশীলতা এবং শৈল্পিকতার মান রাখার জন্য শিল্পীদের দিকে নজর দিতে অনুরোধ করছেন তিনি। 

স্মিথ আরও বলেন,তিনি যাদেরকে আঘাত করেছেন তাদের তালিকাটি বেশ দীর্ঘ। ক্রিস ও তার পরিবার, অনেক প্রিয় বন্ধু, প্রিয়জনের মনে আঘাত করেছেন। প্রসঙ্গত, স্মিথের স্ত্রীকে নিয়ে মজা করছিলেন সঞ্চালক ক্রিস রক। মেজাজ হারিয়ে মঞ্চে উঠে সপাটে চড় মারেন উইল স্মিথ। তাঁর স্ত্রী জেদা পিঙ্কেট স্মিথের লুক নিয়ে মজা করছিলেন সঞ্চালক। তবে সেই মুহুর্তের পরেই সেরা অভিনেতা হিসাবে অস্কার আসে অভিনেতা উইল স্মিথ। 
 

Share this article
click me!