Israel war: হামাসের হামলার চিহ্ন ইজরায়েলের রাস্তার অলিতে গলিতে, দেখুন কীভাবে ঘর ছেড়েছে স্থানীয়রা

ঘরবাড়ি ছেড়ে নিরাপদ আশ্রয়ের সন্ধানে চলে গেছে এই শহরের বাসিন্দারা। কিন্তু পড়ে রয়েছে তাদের টুকরো টুকরো স্মৃতি। ঘরবাড়ি, ব্যবহারকরা সামগ্রী।

 

Saborni Mitra | Published : Oct 16, 2023 4:08 PM IST / Updated: Oct 16 2023, 09:48 PM IST

হামাসের আক্রমণে বিধ্বস্ত ইজরায়েলে এশিয়ানের নিউজের প্রতিনিধি। ঘুরে দেখেছেন ফাঁকা শহর। পড়ে রয়েছে হামাসের আক্রমণের ভয়ঙ্কর চিহ্ন। সাজানো শহরে নেই কোনও মানুষ। গোটা শহরই নিস্তব্ধ। রাস্তাতে গড়াগড়ি খাচ্ছে বুলেটের খোল। দরজা খোলা। ফাঁকা ঘরবাড়ি। নেই মানুষজন। সেখানেই খবর সংগ্রহের জন্য ঘুরে বেড়িয়েছেন এশিয়ানেট নিউজের প্রতিনিধিরা।

Latest Videos

ঘরবাড়ি ছেড়ে নিরাপদ আশ্রয়ের সন্ধানে চলে গেছে এই শহরের বাসিন্দারা। কিন্তু পড়ে রয়েছে তাদের টুকরো টুকরো স্মৃতি। ঘরবাড়ি, ব্যবহারকরা সামগ্রী। আচমকাই হামাস গয় ৭ অক্টোবর ইজরায়েল লক্ষ্য করে আক্রমণ করে। একই সঙ্গে প্রায় ৫ হাজার রকেট ছোঁড়ে। তারপরেই ইজরায়েল জানিয়ে দেয় তারা যুদ্ধের মধ্যে রয়েছে। নাগরিকদের দ্রুত সরিয়ে নিয়ে যাওয়ার কাজ শুরু করে দেয়। এতটাই দ্রুত স্থানীয়দের নিরাপদে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে যে তাদের ব্যবহারে সংগ্রামী গুলিও পড়ে রয়েছে ইতিউতি। প্রাণ বাঁচানোর জন্য প্রয়োজনীয় জিনিসও ফেলে রেখে গেছেন মানুষ।

ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) সোমবার সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্স (পূর্বে টুইটার) ইজরায়েলে বেসামরিক নাগরিকদের হত্যার যুক্ত কিছু হামাস বাহিনীর সদস্যদের একটি ভিডিও পোস্ট করেছে। সেখানে দাবি করা হয়েছে ইজরায়েল সেনা এক হামাস জঙ্গিকে গ্রেফতার করেছে। ক্যাপশনে লেখা হয়েছে, 'হামাস জঙ্গি স্কোয়াডের আক্রমণ ও নিরাপধার ইজরায়েলিদের হত্যার ভিডিও।' হামাস ও ইজরায়েলের যুদ্ধে এখনও পর্যন্ত প্রায় ৪ হাজার মানুষের মৃত্যু হয়েছে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

ঝড়-বৃষ্টিকে উপেক্ষা করেই কাজ চলছে জোরকদমে! এবার Mithakhali-তে দেখা যাবে America-র নীলকন্ঠ মন্দির!
ভরা কোটাল আসার আগেই নদী বাঁধে ধস! আতঙ্কে দিনযাপন ট্যাংরামারির বাসিন্দাদের | North 24 Parganas News
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা