মাঝ আকাশেই সংঘর্ষ, এয়ার শো চলাকালীন গুঁড়িয়ে গেল দুটি বিমান, ৬ জনের মৃত্যুর আশঙ্কা

বিমানের চালকেরা কেমন আছেন এখন পর্যন্ত জানা যায়নি। রবিবাসরীয়র সকালে এই ভয়াবহ দুর্ঘটনায় শোকের ছায়া টেক্সাসের ডালাস এগ্‌জিকিউটিভ বিমানবন্দরে।

 

Web Desk - ANB | Published : Nov 13, 2022 5:09 AM IST

মাঝ আকাশেই ভেঙে পড়ল বিমান। দুটি বিমানের মুখোমুখি সংঘর্ষের জেরে নিমেষেই গুঁড়িয়ে গেল বিমান দুটি। টেক্সাসের ডালাস এগ্‌জিকিউটিভ বিমানবন্দরে এয়ার শো চলাকালীনই ঘট এই বিপত্তি। জানা যাচ্ছে নিয়ন্ত্রণ হারিয়ে একটি বম্বার বিমানকে ধাক্কা মারে অপেক্ষাকৃত ছোট একটি বিমান ঘটনায় এখন পর্যন্ত ৬ জনের মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে। বিমানের চালকেরা কেমন আছেন এখন পর্যন্ত জানা যায়নি। রবিবাসরীয়র সকালে এই ভয়াবহ দুর্ঘটনায় শোকের ছায়া টেক্সাসের ডালাস এগ্‌জিকিউটিভ বিমানবন্দরে।

রবিবারের সকালে টেক্সাসের ডালাস এগ্‌জিকিউটিভ বিমানবন্দরে চলছিল এয়ার শো। আনন্দের মাঝে আচমকাই ছন্দ পতন। একটি বড় বেল পি-৬৩ কিংকোবরা বিমান নিয়ন্ত্রণ হারিয়ে ধাক্কা মারে একটি অপেক্ষাকৃত বড় বোয়িং বি-১৭ বম্বার বিমানকে। মাঝ আকাশেই গুঁড়িয়ে যায় বিমান দুটি। গোটা ঘটনার একটি ভিডিও প্রকাশ্যে এসেছে। ভিডিওটিতে দেখা যাচ্ছে, নিজের গতিপথেই এগোচ্ছিল বোয়িং বি-১৭ বম্বার বিমানটি। আচমকা একটি ৬৩ কিংকোবরা পাশ থেকে উড়ে এসে ধাক্কা মারে বিমানটিকে। সঙ্গে সঙ্গে টুকরো টুকরো হয়ে যায় বিমান দুটো। আকাশ থেকে ঝড়ে পড়তে থাকে আগুনের ফুলকি, বিমানের ভাঙা অংশ। মুহূর্তের মধ্যে নেট মাধ্যমে ছড়িয়ে পড়ে ভিডিওটি।

 

 

ঘটনা প্রসঙ্গে ডালাসের মেয়র এরিক জনসন বলেছেন,'জাতীয় পরিবহণ নিরাপত্তা বোর্ড এবং ডালাস পুলিশ ও দমকল বাহিনী ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছে। এয়ার শো চলাকালীন একটি ভয়াবহ দুর্ঘটনা ঘটে গিয়েছে। এখনও অনেক কিছুই আমরা জানি না।' কী ভাবে এই ঘটনা ঘটল সেই বিষয়ও খতিয়ে দেখা হচ্ছে বলে জানা গিয়েছে। উল্লেখ্য দুর্ঘটনাগ্রস্থ বি-১৭ বম্বার বিমান দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়কালে জার্মানিকে পরাস্ত করতে বিশেষ ভূমিকা নিয়েছিল। পি-৬৩ কিংকোবরা জাতীয় বিমানও দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় প্রথম তৈরি করা হয়েছিল।

আরও পড়ুন - 

কোভিড -লকডাউন নিয়ে জিংপিং সরকারের সমালোচনায় সরব চিন, কিন্তু গ্রেফতারি এড়াতে নিল অন্য ব্যবস্থা

ফের খবরের শিরোনামে টুইটার , ৮ ডলার দিলেই মিলবে ব্লু-টিক, ঘোষণা এলন মাস্কের

আফগানিস্থানে চরম খাদ্য সংকট,সম্প্রতি জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থা , তাদের এক প্রতিবেদনে জানায় সেটি

Share this article
click me!