রাশিয়ার বহুতলে ভয়াবহ গ্যাস বিস্ফোরণে নিহত ৯, নাশকতা কিনা খতিয়ে দেখছে রুশ তদন্ত কমিটি

রাশিয়ার সাখালিন দ্বীপে একটি বহুতলে বড় বিস্ফোরণ। এখনও পর্যন্ত এক জনের সন্ধান পায়নি পুলিশ। ৯টি মৃতদের উদ্ধার করা হয়েছে।

 

Web Desk - ANB | Published : Nov 19, 2022 1:00 PM IST / Updated: Nov 19 2022, 09:43 PM IST

যুদ্ধের বিধ্বস্ত রাশিয়ার নতুন বিপদ। একটি বহুতলার একাংশ ভেঙে পড়ে মৃত্যু হল ৯ জনের। এখনও পর্যন্ত এক জনের কোনও সন্ধান পাওয়া যায়নি। এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটেছে রাশিয়ার প্রশান্ত মহাসাগরীয় দ্বীপ সাখালিনের। স্থানীয় প্রশাসন উদ্ধারকাজ শুরু করেছে। আঞ্চলিক গর্ভনর বলেছেন, জরুরি পরিষেবাগুলি সক্রিয় হয়েছে। নিখোঁজ ব্যক্তির খোঁজে সন্ধান চালানো হচ্ছে।

রাশিয়ার বার্তা সংস্থাগুলি জানিয়েছে গ্যাস থেকেই এই বিস্ফোরণ, বাড়িটির একটি অংশ পুরোপুরি ধসে গেছে। একটি রান্নাঘরে প্রায় ২০ লিটারের একটি গ্যাস সিলিন্ডার ফেটে গেছে। আর সেই কারণে বহুতলটির একাংশ ধসে গেছে বলেও মনে করছেন তদন্তকারী দলের সদস্যরা। রাশিয়ার তদন্ত কমিটি জানিয়েছে এই বিপর্যয়ের কারণ খতিয়ে দেখা হচ্ছে।

সংবাদ সংস্থা এপি-র খবর অনুযায়ী মস্কোর স্থানীয় সময় ভোর ৫টার সময়ে বহুতলে একটি গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়। বিস্ফোরণের তীব্রতা বেশি থাকায় বহুতলের একাংশ পুরোপুরি ধসে যায়। মৃতের তালিকায় ৪টি শিশু রয়েছে বলেও জানিয়েছে স্থানীয় প্রশাসন। গোটা ঘটনার পিছনে কোনও নাশকতার ছক আছে কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে। কারণ সাখালিনের গর্ভনর ভ্যালেরি লিমারেনকো জানিয়েছে, বহুতলে প্রায় ৩৩ জন বাস করত। তাদের মধ্যে অধিকাংশের পরিচয় পাওয়া গেলেও এখনও পর্যন্ত তিন - পাঁচ জনের পরিচয় পাওয়া যায়নি। এই অজ্ঞাতপরিচয় বসবাসকারী কারা তা জানার চেষ্টা করছে পুলিশ। সাখালিন জাপানের উত্তরে প্রশান্ত মহাসাগরে অবস্থিত একটি দ্বীপ।

স্থানীয় প্রশাসন জানিয়েছে, দুর্ঘটনায় নিহতদের পরিবারের পাশে দাঁড়িয়েছে রুশ সরকার। যে পরিবারের ঘর নষ্ট হয়েছে বিস্ফোরণে তাদের জন্য বাসস্থানের ব্যবস্থা করে দেওয়া গয়েছে। পাশাপাশি আহতদের ৫ লক্ষ রুবেল দেওয়া হবে চিকিৎসার জন্য। নিহতের পরিবারের হাতে তুলে দেওয়া হবে ১ মিলিয়ন রুবেল।

 

 

আরও পড়ুনঃ

১২ বছরের মেয়ে মা হল কলকাতার হাসতালে, দিল্লিতে ধর্ষণ ও যৌন নির্যাতনের শিকার নাবালিকা

বাংলাদেশের 'আফতাব' আবু বক্কর, শ্রদ্ধার মত সেও তার প্রেমিকাকে খুন করে টুকরো করেছিল দেহ

বাংলাদেশের আমির-ফতেমার প্রেম কাহিনি, মনে করিয়ে দিল দিলওয়ালে দুলহনিয়ার রাজ আর সিমরানকে

 

 

Share this article
click me!