আশ্চর্য! হুবহু ফলে গেল বাবা ভাঙ্গার ভবিষ্যৎদ্বাণী, ২০২৪ নিয়ে ভাঙ্গা কী বলেছিল জানেন?

আশ্চর্য! হুবহু ফলে গেল বাবা ভাঙ্গার ভবিষ্যৎদ্বাণী, ২০২৪ নিয়ে ভাঙ্গা কী বলেছিল জানেন?

Anulekha Kar | Published : Jun 28, 2024 5:14 PM IST

প্রায় অর্ধেক শেষ ২০২৪। এই বছর নিয়ে বিস্তর ভবিষ্যদ্বাণী করা হয়েছিল। ২০২৪ নিয়ে বেশ কিছু ভবিষ্যদ্বাণী করে গিয়েছিলেন অন্ধ বুলগেরিয়ান বাবা ভাঙ্গাও। ১৯৯৬ সালে মৃত্যুর আগে ২০২৪ সালের ভবিষ্যৎ নির্ণয় করে গিয়েছিলেন এই জ্যোতিষি। তার মধ্যে আশ্চর্যজনক ভাবে বেশ কয়েকটি সত্য প্রমাণিত হয়েছে।

আসুন জেনে নেওয়া যাক কী বলেছিলেন বাবা ভাঙ্গা?

২০২৪ সালে ভয়াবহ আবহাওয়া ও প্রাকৃতিক দুর্যোগের পূর্বাভাস দিয়েছিলেন তিনি।

বাবা ভাঙ্গা বলেছিলেন, ২০২৪ সালে পৃথিবীর তাপমাত্রা সবচেয়ে বেশি হবে, যা সত্য বলে প্রমাণিত হয়েছে। এ বছর দেশের বিভিন্ন স্থানে তাপমাত্রা ৪০ ছাড়িয়েছে।

অন্ধ বুলগেরিয়ান রহস্যবাদী বাবা ভাঙ্গা ১৯৯৬ সালে ৮৫ বছর বয়সে মারা যান। মৃত্যু আগে তিনি জানিয়েছিলেন, ২০২৪ সালে পৃথিবীর আবহাওয়ায় বড় ধরনের পরিবর্তন আসবে। এ বছর গরমে যে বিপর্যয় নেমে এসেছে, তাতে বাবা ভাঙ্গার ভবিষ্যদ্বাণী যেন সত্যি হয়ে গেল। এ বছর তাপপ্রবাহের মাত্রা ইতোমধ্যে ৬৭ শতাংশ বেড়েছে। সায়েন্স অ্যাডভান্সেস সাময়িকীতে প্রকাশিত এক গবেষণায় এ কথা বলা হয়েছে।

প্রকাশিত গবেষণায় বলা হয়েছে, ১৯৭৯ থেকে ১৯৮৩ সাল পর্যন্ত বৈশ্বিক তাপপ্রবাহ সাধারণত গড়ে আট দিন স্থায়ী ছিল, যেখানে ২০১৬ থেকে ২০২০ সাল পর্যন্ত এই সময়কাল বেড়ে দাঁড়িয়েছে ১২ দিন। বিশ্ব আবহাওয়া সংস্থা ২০২৪ সালকে সবচেয়ে উষ্ণতম বছর হিসেবে রেকর্ড করার পূর্বাভাস দিয়েছে।

১৯৯৬ সালে ৮৫ বছর বয়সে মৃত্যুর আগে বাবা ভাঙ্গা ৯/১১, চেরনোবিল ট্র্যাজেডি এবং প্রিন্সেস ডায়ানার মৃত্যুর মতো গুরুত্বপূর্ণ বৈশ্বিক ঘটনাবলীর ভবিষ্যদ্বাণীও করেছিলেন।

শুধু তাই নয়, ২০২৪ সালে সাইবার হামলা, অর্থনৈতিক সঙ্কট, ইউরোপে জঙ্গি হামলার সম্ভাবনা, চিকিৎসা ক্ষেত্রে সাফল্যের ভবিষ্যদ্বাণীও করেছেন বাবা ভাঙ্গা।

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Murshidabad news: আগ্নেয়াস্ত্র সহ গ্রেপ্তার বিজেপি প্রধান,চাঞ্চল্য এলাকায়
Viral Polao Kaku : চাকরি হারিয়ে পোলাও-মাংস বিক্রি, জানেন মধ্যমগ্রামের সন্দীপের জীবন যুদ্ধের কাহিনী?
Suvendu Adhikari : 'চড় মারলে রসগোল্লা খাওয়াবো?' 'কড়া ওষুধ' বলে দিলেন শুভেন্দু, দেখুন
Dilip Ghosh : 'দম থাকলে আগে নিজেদের পার্টি অফিস বুলডোজার দিয়ে ভাঙুন' মমতাকে বার্তা দিলীপের
Murshidabad Soil Mafia :জলঙ্গী তে মাটি মাফিয়ার দৌরাত্ম্য, অবাধে চলছে মাটি পাচার! ।