বাড়ি থেকে কাজ বন্ধ, প্রথম ইমেলেই কর্মীদের বার্তা নয়া টুইটার শীর্ষকর্তা এলন মাস্কের

এলন মাস্কের টুইটার টেকওভারের পর ফের নয়া নিয়ম জারি হলো সংস্থায়।আর ঘরে বসে বা অফিসের বাইরে অন্য কোনও জায়গা থেকে কাজ করা যাবে না, অফিসে এসেই কাজ করতে হবে সকলকে।

Bhaswati Mukherjee | Published : Nov 10, 2022 9:05 PM IST

এলন মাস্কের টুইটার টেকওভারের পর ফের নয়া নিয়ম জারি হলো সংস্থায়। বাড়ি থেকে কাজের সুবিধা পুরোপুরি নিষিদ্ধ করলো টুইটারের নতুন শীর্ষকর্তা। টুইটারের নয়া মালিক হিসাবে বুধবার প্রথম বারের জন্য সংস্থার কর্মীদের উদ্দেশে মেল পাঠালেন ইলন মাস্ক। আর প্রথম মেলেই জানিয়ে দিলেন, ‘সামনে কঠিন সময়’। সংস্থার প্রত্যেকে যেন তার জন্য প্রস্তুত থাকেন। সংস্থার কর্মীদের সঙ্গে প্রথম সম্ভাষণে তিনি যে মধুর কথা বলতে পারছেন না, তা অবশ্য স্বীকার করে নিয়েছেন তিনি।

মাস্ক সংস্থার কর্মীদের স্পষ্ট জানিয়ে দিয়েছেন, আর ঘরে বসে বা অফিসের বাইরে অন্য কোনও জায়গা থেকে কাজ করা যাবে না। অফিসে এসেই কাজ করতে হবে সকলকে। সপ্তাহে কত ক্ষণ কাজ করতে হবে, তা-ও জানিয়ে দিয়েছেন মাস্ক। সপ্তাহে ৪০ ঘণ্টা কাজ করতেই হবে সংস্থার প্রতিটি কর্মীকে।

বহু টালবাহানার পর সপ্তাহ দুয়েক আগেই টুইটারের দায়িত্ব নিয়েছেন টেসলা-কর্তা মাস্ক। মাস্ক দায়িত্ব নেওয়ার পরেই বহু কর্মীকে ছাঁটাই করেছে সংস্থা। সরানো হয়েছে টুইটারের সিইও পরাগ আগরওয়ালকেও। টুইটারের একটি সূত্র মারফত জানা গিয়েছে, এই মেসেজিং অ্যাপ সংস্থাটি আয়ের জন্য মূলত বিজ্ঞাপনের উপর নির্ভরশীল। কিন্তু সংস্থার অভ্যন্তরীণ ডামাডোল-সহ নানা কারণে বিজ্ঞাপন বাবদ আয় অনেক কমে গিয়েছে সংস্থার। তাই বিকল্প উপায়ে আয় বাড়ানোর পরিকল্পনা করছে টুইটার।

আরও পড়ুন

গণধর্ষণের অভিযোগে গ্রেপ্তার আন্দামান নিকোবরের প্রাক্তন মুখ্যসচিব, সরকারী পদের অপব্যবহারে বরখাস্তের সিদ্ধান্ত সরকারের

কেরলের কলামণ্ডলম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদ থেকে সরানো হল রাজ্যপাল আরিফ খানকে, পিনারাই বিজয়নের সরকারের এই নয়া সিদ্ধান্তে আলোড়ন শিক্ষামহলে

ফের বিদেশ সফরে প্রধানমন্ত্রী, G-20 শীর্ষ সম্মেলনে যোগ দিতে গন্তব্য ইন্দোনেশিয়া

Share this article
click me!