হিজবুল্লাহ জঙ্গিরা ইজরায়েল লক্ষ্য করে ড্রোন হামলা শুরু করেছে, রকেটে সামরিক ঘাঁটি টার্গেট

হিজবুল্লাহর পক্ষ থেকে বলা হয়েছে, তারা সমগ্র উত্তর উজরায়েলের দুটি সমরিক ঘাঁটি ও স্থানে ড্রোন হামলা চালাতে শুরু করেছে।

 

Saborni Mitra | Published : Aug 6, 2024 1:00 PM IST

লেবাননের জঙ্গি গোষ্ঠী হিজবুল্লাহ উত্তর ইজরায়েলে ড্রোন ও রকেট হামলা চালাতে শুরু করেছে। মঙ্গলবার সকাল থেকেই এই হামলা শুরু করেছে। তবে ইজবুল্লাহ জঙ্গি গোষ্ঠী ইতিমধ্যেই সতর্ক করে জানিয়েছে, গত সপ্তাহে ইজরায়েরে একজন শীর্ষ কমান্ডারকে হত্যার জন্য যে প্রতিশোধ নেওয়ার হুঁশিয়ারি তারা দিয়েছিল তা এখনও নেওয়া হয়নি।

হিজবুল্লাহর পক্ষ থেকে বলা হয়েছে, তারা সমগ্র উত্তর উজরায়েলের দুটি সমরিক ঘাঁটি ও স্থানে ড্রোন হামলা চালাতে শুরু করেছে। ইজরায়েলের সামরিক গাড়িও যে তাদের লক্ষ্যবস্তু ছিল তাও অকপটে জানিয়েছে।

Latest Videos

ইজরায়েলি সামরিক বাহিনী বলেছে, বেশ কয়েকটি ড্রোন লেবাননের দিক থেকে এসেছে। ড্রোনগুলি তারা সীমান্ত পার করেছে। একটি ড্রোনকে ইতিমধ্যেই আটক করা হয়েছে। ইজরায়েল বলেছে, উপকূলীয় শহর নাহারিয়ার দক্ষিণে বেশ কয়েকজন সাধারণ মানুষ আহত হয়েছে লেবাননের জঙ্গিদের ড্রোন হামলায়। রয়টার্সের ভিডিও ফুটেজে দেখা যাচ্ছে, শহরের বাইরের একটি প্রধান সড়কে বাসস্টপের কাছেই ড্রোন হামলা হয়েছে।

একটি বিবৃতিতে ইজরায়েলি সামরিক বাহিনী বলেছে, বিমান বাহিনী দক্ষিণ লেবাননে হিজাবুল্লাহর দুটি কাঠামোতে আঘাত করেছে। হিজবুল্লার কমান্ডার ফুয়াদ শুকরের হত্যার প্রতিশোধ নেওয়া ও প্যালেস্টাইনের জঙ্গি গোষ্ঠী হামাসের প্রধানকে গত সপ্তাহে তেরহানে হত্যা করা হয়েছিল তার উত্তর দেওয়া হবে। হিজবুল্লাহ আরও বলেছে, তারা সবকিছুর প্রতিশোধ নেবে।

মঙ্গলবার সীমান্তের প্রায় ৩০ কিলোমিটার উত্তরে লেবাননের শহর মায়ফাদুনে একটি বাড়িতে হামলায় চারজন নিহত হয়েছে। যার মধ্যে রয়েছেন একজন চিকিৎসক। অন্যএকটি সূত্র জানিয়েছে, নিহতরা হিজবুল্লাহ যোদ্ধা। কিন্তু দলের পক্ষ থেকে এই মৃত্যুর কোনও বার্তা দেওয়া হয়নি। হিজবুল্লাহ ও ইজরায়েলের সামরিক বাহিনী গত ১০ মাস ধরে গাজায় যুদ্ধ করে যাচ্ছে।

Share this article
click me!

Latest Videos

‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
বন্যা দুর্গতদের পাশে এবার জুনিয়র ডাক্তাররা, দিলেন বড় বার্তা, দেখুন | Junior Doctors