বাজছে সাইরেন, চারিদিকে আলোর ফুলকি! ইজরায়েলের উপর ইরানের হামলার ভিডিও দেখলে শিউরে উঠবেন

শনিবার ইজরায়েলকে লক্ষ্য করে কয়েক ডজন ড্রোন ও ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে ইরান। ভিডিও দেখলে শিউরে উঠবেন….

Anulekha Kar | Published : Apr 14, 2024 8:14 AM IST

ড্রোন ও ক্ষেপণাস্ত্র দিয়ে ইজরায়েলের উপর হামলা চালিয়েছে ইরান। ইরান ছাড়াও এই তথ্য নিশ্চিত করেছে আমেরিকা ও ইজরায়েল। শনিবার ইজরায়েলকে লক্ষ্য করে কয়েক ডজন ড্রোন ও ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে ইরান।এই সব ড্রোন ও ক্ষেপণাস্ত্র ‘ট্রু প্রোমিজ’ নামে অভিযানে নিক্ষেপ করা হয়েছে বলে জানা গিয়েছে।

ইজরায়েলের অপরাধের শাস্তি দিতেই এই পদক্ষেপ এমনই জানিয়েছেন ইরানের এই বাহিনী। তেহরান ইজরায়েলকে লক্ষ্য করে প্রথম দফা ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে। ইজরায়েলের একেবারে ভেতরের লক্ষ্যবস্তু নিশানা করে এসব ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়েছে। ইরানের হামলার মোকাবিলায় আমেরিকাকে পাশে পেয়েছে ইজরায়েল। আরও দুই শক্তিশালী দেশ এই ঘটনার পর ইজরায়েলের পাশে দাঁড়িয়েছে। তারা হল ব্রিটেন এবং ফ্রান্স।

জানা গিয়েছে, রবিবার প্রায় ২০০ ড্রোন দিয়ে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইরান। জেরুজালামে সাইরেনের শব্দ শোনা গিয়েছে।

সিরিয়ার রাজধানী দামাস্কাসে বোমাবাজি করেছিল ইজরায়েল। তার পাল্টা হিসাবেই রবিবারের এই হামলা বলে জানিয়েছে ইরান। ইজরায়েলের হয়ে যে যে দেশ অস্ত্র ধরবে, ইরান তাদেরও ছেড়ে দেবে না বলে জানিয়েছে এই দেশ।

 

 

ইতিমধ্যেই ইরানে ড্রোন হামলার একটি ভিডিও ভাইরাল হয়েছে নেট মাধ্যমে। যা দেখে চমকে গিয়েছেন নেটিজেনরা। ভিডিওটি দেখলে গা শিউরে উঠবে। ভিডিওতে সাইরেনের আওয়াজ আর অজস্র বোমার শব্দ পাওয়া যাচ্ছে। অন্ধকার রাতের আকাশ ভরে গিয়েছে আগুলের ফুলকিতে।

Share this article
click me!