Israel Gaza: শতাধিক হামাস জঙ্গি খতম! ইজরায়েলি সেনার আক্রমণে গাজ়ায় ধুন্ধুমার

৩৬০০টিরও বেশি লক্ষ্যবস্তুতে হামলা করে প্রায় শতাধিক সন্ত্রাসীকে নিকেশ করতে সক্ষম হয়েছে ইজরায়েলি সেনা।

Sahely Sen | Published : Oct 13, 2023 5:51 AM IST / Updated: Oct 13 2023, 01:07 PM IST

১২ অক্টোবর, বৃহস্পতিবার ছিল ইজরায়েল বনাম হামাস যুদ্ধের ৬ষ্ঠ দিন। গাজ়া উপত্যকা জুড়ে সন্ত্রাসীদের লক্ষ্য করে নিরলস এবং সমন্বিত আক্রমণ অব্যাহত রাখল ইজরায়েলি সেনা। একেবারে ভোরবেলা থেকে শুরু করা হয়েছিল হামাস- দমন অভিযান। কয়েক ডজন ফাইটার জেট, হেলিকপ্টার গানশিপ এবং বিমান নিয়ে সুপরিকল্পিতভাবে হামলা করা হয়। 

(IDF) আইডিএফ-এর প্রাথমিক উদ্দেশ্য ছিল হামাসের সন্ত্রাসী অবকাঠামোর মূল উপাদানগুলো ভেঙে ফেলা এবং এই গোষ্ঠীর কিছু হেভিওয়েট নেতাদের নির্মূল করা। অপারেশনটি শুধুমাত্র সক্রিয় সন্ত্রাসীদেরই নয়, কমান্ড ও কন্ট্রোল সেন্টার, কৌশলগত সামরিক স্থাপনা, যুদ্ধাস্ত্র উৎপাদনের স্থান এবং নেতৃত্বদের লক্ষ্য করেও করা হয়েছে, যারা প্রথম থেকে ইজরায়েল রাষ্ট্রের উপর আক্রমণ পরিচালনা করেছিল। এদের অনেককেই নিজেদের কবজায় আনতে পেরেছে ইজরায়েল সেনা।

স্ট্রাইকগুলি বিশেষ করে গাজ়া শহর এবং এর আশেপাশে করা হয়েছে, যেখানে হামাসের নেতৃত্ব ঘাঁটি গেড়েছে বলে জানা গেছে। সফল মিশনের ফলে একজন শীর্ষস্থানীয় হামাস কমান্ডার এবং তার অধীনে থাকা একদল অপারেটিভকে নির্মূল করা হয়েছে, যারা ইজরায়েলের বিরুদ্ধে সন্ত্রাসবাদ পরিচালনার জন্য দায়ী। দক্ষিণ গাজ়া উপত্যকায় রাফাহ ব্রিগেডের একটি যুদ্ধ পরিচালনা কক্ষ ধ্বংস করা হয়েছে। আইডিএফ-এর নির্ভুল স্ট্রাইকগুলি উত্তর গাজ়া স্ট্রিপের আশেপাশের এলাকাগুলিকেও ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত করেছে, যেগুলি হামাস সন্ত্রাসীদের জমায়েতের এলাকা হিসাবে ব্যবহৃত হয়েছে। ৩৬০০টিরও বেশি লক্ষ্যবস্তুতে হামলা করে প্রায় শতাধিক সন্ত্রাসীকে নিকেশ করতে সক্ষম হয়েছে Israel Defense Forces। 
 

Read more Articles on
Share this article
click me!