'যুদ্ধের অস্ত্র গাজার অনাহারে থাকা মানুষ', ইজরায়েলকে টার্গেট করে বার্তা মানবাধিকার দলের

ইজরায়েল - প্যালেস্টাইন যুদ্ধ অব্যাহত। কিন্তু ইজরায়েলের প্রতি সমর্থন কমছে আন্তর্জাতিক দেশগুলির। এবার ইজরায়েলের বিরুদ্ধে তোপ দাগল গ্রুপ হিউম্যান রাইটস ওয়াচ।

 

Saborni Mitra | Published : Dec 18, 2023 1:10 PM IST

110
হিউম্যান রাইট গ্রুপের বার্তা

'ইজরায়েল সরকার অধিকৃত গাজা উপত্যকায় যুদ্ধের পদ্ধতি হিসেবে বেসমরিক নাগরিকদের অনাহারকেই হাতিয়ার করা হচ্ছে। এটি একটি যুদ্ধাপরাধ।'

210
দায় তেল আবিবের ওপর

হিউম্যান ওয়াচ গ্রুপের বার্তায় আরও বলা হয়েছে, ইজরায়েল বাহিনী ইচ্ছাকৃতভাবে জল , খাবার ও দ্বালানি সরবরাহে বাধা দিচ্ছে। ইচ্ছেকৃতভাবেই মানবিক সাহায্য আটকে দিয়েছে ইজরায়েলের সেনা বাহিনী।

310
ধ্বংস কৃষি জমি

ইজরায়েলের হামলায় গাজার কৃষি জমি ধ্বংস হয়ে গেছে। সাধারণ মানুষের বেঁচে থাকার জন্য প্রয়োজনীয় জিনিস বর্তমানে নেই গাজায়।

410
হিউম্যান গ্রুপের বার্তা

হিউম্যান গ্রুপের বার্তায় বলা হয়েছে, ' গাজায় ইজরায়েল এখনও পর্যন্ত অবরোধ চালিয়ে যাচ্ছে। ১৬ বছরেরও বেশি সময় ধরে বন্ধ প্রয়োজনীয় জিনিসের সরবরাহ।' হামাসদের জন্য গাজার নির্দোষ বাসিন্দাদের শাস্তি দেওয়া হচ্ছে।

510
মানা হচ্ছে না জেনেভা কনভেনশনের নিয়ম

রিপোর্টে বলা হয়েছে, চতুর্থ জেনেভা কনভেনশনের অধীনে গাজা দখলকারী শক্তি হিসেবে ইজরায়েলের কর্তব্য সাধারণ মানুষের খাদ্য, চিকিৎসা নিশ্চিত করা। কিন্তু সেই দায় এড়িয়ে যাচ্ছে ইজরায়েল।

610
ইজরায়েলের হামলার নিন্দা

ইজরায়েলের হামলায় ধ্বংস গাজা। সাধারণ মানুষের প্রয়োজনীয় জিনিসগুলিও এখন সেখানে অমিল। তাই মানুষ অত্যান্ত কষ্ট করে বেঁচে রয়েছে।

710
নেতানিয়াহুকে বার্তা

মানবাধিকার গ্রুপ বলেছে ইজরায়েল প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু যেন দ্রুত যুদ্ধের পদ্ধতি হিসেবে সাধারণ মানুষের অনাহারকে ব্যবহার করা বন্ধ করার কাজ শুরু করেন। গাজার সাধারণ মানুষের খাদ্য আর চিকিৎসা নিশ্চিত করা তারও কর্তব্য।

810
পাল্টা দাবি ইজরায়েলের

ইসরায়েলি সরকার এইচআরডব্লিউ-কে একটি "এন্টি-সেমেটিক এবং ইসরায়েল-বিরোধী সংগঠন" বলে অভিযুক্ত করেছে।

910
ইজরায়েলের বার্তা

হিউম্যান রাইটস ওয়াচ ... ইজরায়েলের নাগরিকদের উপর হামলা এবং ৭ অক্টোবরের গণহত্যার নিন্দা করেনি এবং গাজায় কী ঘটছে তা নিয়ে কথা বলার কোন নৈতিক অধিকার তাদের নেই । তারা ইজরায়েলের মানুষের কষ্টকে গুরুত্ব দিচ্ছে

1010
ইজরায়েল- প্যালেস্টাইন যুদ্ধ

ইজরায়েল প্যালেস্টাইন যুদ্ধ অব্যাহত। দুই দেশের যুদ্ধের কারণে প্রচুর মানুষের মৃত্যু হয়েছে।

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos