Israel Palestine Conflict: ইজারায়েলে রক্ত বন্যা, আগুন লাগানো হচ্ছে ঘরবাড়িতে, ভয়াবহ অত্যাচারের ভিডিও ঘিরে শোরগোল

সম্প্রতি হামাস জঙ্গিদের অত্যাচারের একটি ভিডিও শোশ্যাক মিডিযায় ভাইরাল হয়েছে।

Ishanee Dhar | Published : Oct 11, 2023 3:25 AM IST

হামাসের নৃশংসতায় কেঁপে উঠেছে গোটা বিশ্ব। ইজরায়েলের এখন যে দিকে তাকানো যায় কেবল ধ্বংদস্তুপ আর রক্ত বন্যা। সম্প্রতি হামাস জঙ্গিদের অত্যাচারের একটি ভিডিও শোশ্যাক মিডিযায় ভাইরাল হয়েছে। এই ভাইল ভিডিও দেখে শিউরে উঠেছে ব্যবহারকারীরা। ভয়াবহ ওই ভিডিও ক্লিপে দেখা যাচ্ছে, একটি ইজরায়েলি একটি বস্তিতে ভয়াবহ তাণ্ডব চালাচ্ছে হামাস জঙ্গিরা। এমনকী একটি পোষা সারমেয় তাঁকেও একটা গুলি কর মেরে দিল। আগুন ধড়িয়ে দিচ্ছে সারি সারি বাড়িতে। ভয়াবহ এই ভিডিও নিয়ে ইতিমধ্যেইই শোড়্গোল পড়ে গিয়েছে শোস্যাল মিডিয়ায়।

 

 

অন্যদিকে, ইজরায়েল-প্যালেস্তাইন দ্বন্দ্বেরর জেরে গৃহহীন লক্ষ মানুষ। মঙ্গলবার রাষ্ট্রপুঞ্জ জানিয়েছে ইতিমধ্যেই ঘরছাড়ার সংখ্যাটা দাঁড়িয়েছে এক লক্ষ ৮৭ হাজার ৫০০ জনে। রাষ্ট্রপুঞ্জের মানবাধিকার সংগঠন ওসিএইচএ বিবৃতি থেকে জানা যাচ্ছে, শনিবার থেকে গাজায় হিংসার কারণে ঘরছাড়া এক লক্ষ ৮৭ হাজার ৫০০ জন। এই মুহূর্তে তাঁরা আশ্রয় নিয়েছে রাষ্ট্রপুঞ্জের স্কুলে। তাঁদের মধ্যে তিন হাজার মানুষ ইজ়রায়েল-হামাসের সংঘর্ষের কারণে আগে থেকেই ঘরছাড়া।

ইজরায়েলি সেনাবাহিনী, দেশের দক্ষিণাঞ্চলের বেশিরভাগ জায়গার নিয়ন্ত্রণ পুনরুদ্ধার করার দাবি করে বলেছে যে প্রায় ১৫০০ হামাস জঙ্গির মৃতদেহ সেখানে পড়ে রয়েছে। সেনাবাহিনী জানিয়েছে, অপ্রত্যাশিত হামলার পর শুরু হওয়া যুদ্ধের চতুর্থ দিনে সীমান্তের সম্পূর্ণ নিয়ন্ত্রণ হাতে এসেছে। সেনাবাহিনীর মুখপাত্র রিচার্ড হেচট বলেছেন, গভীর রাত থেকে হামাসের কোনো জঙ্গি ইজরায়েলে প্রবেশ করেনি। তবে, অনুপ্রবেশ এখনও হতে পারে। গত চার দিনে, ইজরায়েল ৯০০ সেনা ও সাধারণ মানুষের মৃত্যুর খবর দিয়েছে এবং প্যালেস্তাইন থেকে গাজা এবং পশ্চিম তীরে প্রায় ৭০০ জনের মৃত্যুর খবর মিলেছে।

ইজরায়েল প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) মঙ্গলবার নিশ্চিত করেছে যে লেবাননের সঙ্গে দেশটির উত্তর সীমান্তের কাছে অনুপ্রবেশকারী জঙ্গিদের সংঘর্ষে একজন ডেপুটি কমান্ডার নিহত হয়েছেন। সিনহুয়ার প্রতিবেদনে বলা হয়েছে, ইজরায়েলি উদ্ধারকারী সংস্থা জানিয়েছে, অন্তত ছয়জন ইজরায়েলি ছুরির আঘাতে আহত হয়েছেন। প্যালেস্তাইনের ইসলামিক জিহাদ সন্ত্রাসী গোষ্ঠী অনুপ্রবেশের দায় স্বীকার করেছে। আইডিএফ বলেছে যে অনুপ্রবেশের প্রতিক্রিয়া হিসাবে, ইজরায়েলি বিমান বাহিনীর হেলিকপ্টারগুলি লেবাননে হিজবুল্লাহ অবস্থানগুলিতে বিমান হামলা চালায়।

Share this article
click me!