Israel Hamas War: মাঝরাতে রাঙা হয়ে উঠল গাজার আকাশ, ফোন, ইন্টারনেট পরিষেবা বন্ধ করে লাগাতার বোমাবাজি ইজরায়েলের

শুক্রবার রাত থেকেই বন্ধ করা হল সব রকমের যোগাযোগ ব্যবস্থা। নেই ইন্টারনেটও।

Ishanee Dhar | Published : Oct 28, 2023 3:44 AM IST / Updated: Oct 28 2023, 11:28 AM IST

চলতি প্যালেস্টাইন-ইজরায়েল দ্বন্দ্বের মাঝেই লাগাতার বোমাবাজি গাজায়। শুক্রবার রাত থেকেই বন্ধ করা হল সব রকমের যোগাযোগ ব্যবস্থা। নেই ইন্টারনেটও। লাগাতার বোমাবাজীর জেরে লাল হয়ে উঠল গাজার আকাশ। শুক্রবার রাত থেকেই গাজার উত্তর অংশে শুরু হয় ইজরায়েলি সেনার বোমাবাজি। গাজার প্রায় ২ মিলিয়নেরও মানুষের বসতির উপর নেমে আসে আঘাত। এই আক্রমণ চলতি ইজরায়েল-প্যালেস্টাইন সংঘর্ষের সবচেয়ে ভয়াবহ হামলা ছিল বলেই মনে করছে আন্তর্জাতিক মহল। শুধু বোমাবাজী নয়, গাজার সঙ্গে যোগাযোগের যাবতীয় মাধ্যম বিচ্ছিন্ন করা হয়েছে বলেও সংবাদমাধ্যম সূত্রে খবর। বিচ্ছিন্ন করা হয়েছে ফোন ও ইন্টারনেট পরিষেবাও। কাল রাত থেকেই গাজায় আটকে থাকা আত্মীয় পরিজনদের কোনও খোঁজ পাচ্ছেন না পরিবারগুলি। এমনকী গাজার সঙ্গে যোগাযোগ করতে পারছে না সংবাদ সংস্থাগুলিও। এই পরিস্থিতিতে সকলকে পাশে দাঁড়ানোর জন্য আহ্বান জানিয়েছে প্যালেস্টাইন।

গাজায় এই হামলা যে ইজরায়েলের করা তা ইতিমধ্যেই নিশ্চিত করেছে ইজরায়েলের আর্মির মুখপাত্র রেয়ার অ্যাডমিরাল ড্যানিয়েল হেগরী। তিনি বলেছেন, 'শেষ কয়েক ঘন্টায় আমরা গাজায় লাগাতার বোমাবৃষ্টি চালিয়েছি।'

গত ৭ অক্টোবর হামাস জঙ্গিরা ইজরায়েলের বিরুদ্ধে স্থল, জল আর আকাশ পথে হামলা একযোগে হামলা চালিয়েছিল। ইজরায়েলের কয়েক মুহূর্তের জন্য স্তব্ধ করে দিয়েছিল। কিন্তু তারপর থেকেই প্যালেস্টাইনের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে ইজরায়েল। সেই থেকে ক্রমাগত গাজাস্ট্রিপ লক্ষ্য করে একনাগাড়ে হামলা চালিয়ে যাচ্ছে। তাতে পুরোপুরি বিধ্বস্ত গাজা। স্যাটেলাইট ইমেজই প্রমাণ দিচ্ছে যুদ্ধের আগের আর পরের গাজার বিশাল পরিবর্তন।

আরও খবর পেতে চোখ রাখুন আমাদের হোয়াটস অ্যাপ চ্যানেলে: https://whatsapp.com/channel/0029Va9a73wK0IBjbT91jj2D

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Malda News : ৪০ লক্ষ্য টাকার. . .কলেজের পাশে এসব কি চলছে! পাচারের আগেই গ্রেফতার ৩
Suvendu Adhikari : 'উচ্চমাধ্যমিক পাশ করে MBA লিখত' কাকে বললেন শুভেন্দু অধিকারী?
Majherhat : 'যাব কোথায়, ভোট শেষ হতেই সরকার আমাদের ভুলে গেছে!' মাঝেরহাটে ঝুপড়ি উচ্ছেদে উত্তেজনা!
TMC News : 'বলল চলো দই খাই, আমরা স্বামী-স্ত্রী...' প্রধানকে নিয়ে তুমুল দ্বন্দ্ব খোদ তৃণমূলে! দেখুন
Suvendu Adhikari : 'হকারদের উচ্ছেদ করে মমতা ওখানে রোহিঙ্গাদের বসাবে' বিস্ফোরক মন্তব্য শুভেন্দুর