প্যারিসে ফের জঙ্গি হামলার চেষ্টা? আল্লাহ হু আকবর বলে চিৎকার করা মহিলাকে গুলি করল পুলিশ

পুলিশের হাতে গুলি খাওয়ার আগে ওই মহিলা নাকি খুব জোরে জোরে 'আল্লাহ হু আকবর' বলে চিৎকার করছিলেন। মঙ্গলবার সকালে ঘটে যাওয়া এই ঘটনায়, মহিলা সন্দেহজনক আচরণ করছিলেন, যার কারণে সন্দেহ করা হয়েছিল যে তিনি আসলে পাতাল রেল উড়িয়ে দেওয়ার পরিকল্পনা করছেন।

Parna Sengupta | Published : Oct 31, 2023 2:12 PM IST

মঙ্গলবার ফ্রান্সে আবারও জঙ্গি হামলার চেষ্টা করা হয়েছে বলে খবর। ফ্রান্সের পুলিশ প্যারিসের একটি মেট্রো স্টেশনের পাতাল রেলে হিজাব পরা এক মহিলাকে গুলি করেছে। পুলিশ বলছে, ওই মহিলা পাতাল রেল উড়িয়ে দেওয়ার হুমকি দিচ্ছিলেন। পুলিশের গুলিতে গুরুতর আহত হয়েছেন ওই মহিলা। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে, তার অবস্থা আশঙ্কাজনক।

মহিলাটি 'আল্লাহ হু আকবর' বলে চিৎকার করছিল

স্থানীয় সংবাদমাধ্যমের সূত্র ধরে সংবাদসংস্থাগুলি জানাচ্ছে, পুলিশের হাতে গুলি খাওয়ার আগে ওই মহিলা নাকি খুব জোরে জোরে 'আল্লাহ হু আকবর' বলে চিৎকার করছিলেন। মঙ্গলবার সকালে ঘটে যাওয়া এই ঘটনায়, মহিলা সন্দেহজনক আচরণ করছিলেন, যার কারণে সন্দেহ করা হয়েছিল যে তিনি আসলে পাতাল রেল উড়িয়ে দেওয়ার পরিকল্পনা করছেন। প্রত্যক্ষদর্শীরা বলছেন, ওই মহিলা পুলিশের নির্দেশ মানতে অস্বীকার করেন এবং বোমা মেরে নিজেকে উড়িয়ে দেওয়ার কথা বলেন। তার বিপজ্জনক আচরণ দেখে পুলিশ তাকে গুলি করে।

পেটে একটি গুলি

প্যারিসের প্রসিকিউটর অফিসের আধিকারিকদের উদ্ধৃত করে এএফপি জানায়, পুলিশ ওই মহিলাকে মাত্র একবার গুলি করে। গুলি তার পেটে গিয়ে লাগে। এই বুলেটে মহিলা মারাত্মক জখম হন। ঘটনাস্থলে উপস্থিত ফায়ার সার্ভিস খুব দ্রুত ওই মহিলাকে হাসপাতালে নিয়ে যায়। তাকে চিকিৎসার জন্য কাছের হাসপাতালে পাঠানো হয়, তার শারীরিক অবস্থা আশঙ্কাজনক বলে জানা গিয়েছে। ফায়ার ব্রিগেডের মুখপাত্রও বিষয়টি নিশ্চিত করেছেন।

মহিলার কাছে বোমা পাওয়া যায়নি

প্যারিসের বিবলিওথেক ন্যাশনাল ডি ফ্রান্স স্টেশনে ঘটে যাওয়া ঘটনায় আহত মহিলার কাছে কোনো বিস্ফোরক বা অন্য কোনো অস্ত্র খুঁজে পায়নি পুলিশ। এ থেকে স্পষ্ট যে ওই মহিলা শুধুই হুমকি দিচ্ছিলেন। বিএফএম টিভি সূত্র মারফত জানা গিয়েছে যে পুলিশ মহিলার হুমকিমূলক আচরণের পিছনে ইসলামিক 'জঙ্গি' কোনও গোষ্ঠীর হাত রয়েছে কিনা, তা জানার চেষ্টা চালাচ্ছে। ঘটনার পর পুলিশ মেট্রো স্টেশন খালি করে কিছু সময়ের জন্য বন্ধ করে দেয়। এরপর স্টেশনে তল্লাশি চালানো হলে, সেখানেও কোনো বোমা উদ্ধার হয়নি।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!