কাবুলে তালেবানের বিদেশ মন্ত্রকের ভবনের বাইরে বোমা বিস্ফোরণ, নিহত ২০ জনেরও বেশি

আফগান সংবাদ সংস্থা টোলো নিউজও এক টুইট বার্তায় এই ঘটনার সত্যতা নিশ্চিত করেছে। যদিও টোলো নিউজ নিহতের সংখ্যা নিশ্চিত করেনি। টোলো নিউজ জানিয়েছে, বিস্ফোরণের পরপরই নিরাপত্তা বাহিনী এলাকাটি সিল করে দেয়।

Web Desk - ANB | Published : Jan 11, 2023 3:11 PM IST

আফগানিস্তানের রাজধানী কাবুলে ১০ দিনের মধ্যে তৃতীয়বারের মতো বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। বুধবার সন্ধ্যায় কাবুলে তালেবানের বিদেশ মন্ত্রকের বিল্ডিংয়ের বাইরে একটি বিস্ফোরণ হয়েছে, যাতে ২০ জন মারা গেছে এবং আরও অনেকে গুরুতর আহত হয়েছে বলে জানা গেছে। সংবাদ সংস্থা এএফপির কর্মী জামশেদ করিমি এত মানুষের মৃত্যুর দাবি করেছেন। কারিমি বলেন, আত্মঘাতী বোমা হামলাকারী তার শরীরে লাগানো বোমার বোতাম টিপলে বিস্ফোরণ ঘটে। এ সময় তার কাছে ২০ জনের বেশি লোক উপস্থিত ছিল। তাদের মধ্যে কতজন জীবিত আছে তা নিশ্চিত করে বলতে পারছি না, তবে আমি নিজেও দু-একজনকে দেখেছি তাদের শরীর হাওয়ার মত আকাশের ওপর উঠে মাটিতে পড়তে।

এর আগে আফগান সংবাদ সংস্থা টোলো নিউজও এক টুইট বার্তায় এই ঘটনার সত্যতা নিশ্চিত করেছে। যদিও টোলো নিউজ নিহতের সংখ্যা নিশ্চিত করেনি। কাবুল নিরাপত্তা বিভাগের মুখপাত্র খালিদ জাদরানকে উদ্ধৃত করে টোলো নিউজ জানিয়েছে, বিস্ফোরণের পরপরই নিরাপত্তা বাহিনী এলাকাটি সিল করে দেয়। আহতদের নিকটবর্তী হাসপাতালে ভর্তি করা হয়েছে, যেখানে তাদের অবস্থা আশঙ্কাজনক। এখন পর্যন্ত কোনো জঙ্গি গোষ্ঠী হামলার দায় স্বীকার করেনি।

তিন দিন আগে সেনা বিমানবন্দরকে লক্ষ্যবস্তু করা হয়েছিল

তিন দিন আগে কাবুলে কাবুল সামরিক বিমানবন্দরেও হামলা চালানো হয়। খামা প্রেসের প্রতিবেদন অনুযায়ী, ৮ জানুয়ারি সামরিক বিমানবন্দরে বিস্ফোরণে ১০ জন নিহত এবং ৮ জন গুরুতর আহত হন। বিস্ফোরণের বিষয়টি তালেবানের স্বরাষ্ট্র মন্ত্রকের মুখপাত্র আব্দুল নাফি তাক্কুর নিশ্চিত করেছেন এবং বলেছেন যে বিমানবন্দরের প্রধান দরজায় বোমাটি বিস্ফোরিত হয়। এর আগে চৌঠা জানুয়ারি, টোলো নিউজ কাবুলে বেশ কয়েকটি বিস্ফোরণের কথা জানিয়েছিল।

Share this article
click me!