Larry Sinclair: মাদকাসক্ত ছিলেন বারাক ওবামা, যৌন সম্পর্কেও জড়িয়েছিলেন, দাবি ল্যারি সিনক্লেয়ারের

প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা বেশ জনপ্রিয়। তিনি এতদিন কোনও কেলেঙ্কারিতে জড়িয়ে পড়েননি। তবে এবার বড়সড় বিতর্কে জড়িয়ে পড়তে চলেছেন ওবামা।

Soumya Gangully | Published : Sep 6, 2023 9:23 AM IST / Updated: Sep 06 2023, 03:41 PM IST

প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বারাক হুসেন ওবামা কোকেন সেবন করতেন। তিনি সমকামী সম্পর্কেও জড়িয়ে পড়েছিলেন। এমনই বিস্ফোরক দাবি করেছেন মার্কিন যুক্তরাষ্ট্রের বিতর্কিত শিল্পী ল্যারি সিনক্লেয়ার। তিনি ফক্স নিউজের প্রাক্তন উপস্থাপক টাকার কার্লসনকে সাক্ষাৎকার দিয়েছেন। এই সাক্ষাৎকারেই সিনক্লেয়ার দাবি করেছেন, তিনি ওবামার সঙ্গে মাদক সেবন করতেন। ১৯৯৯ সালে তাঁদের যৌন সম্পর্কও হয়েছিল। যদিও নিজের এই দাবির স্বপক্ষে কোনও প্রমাণ পেশ করতে পারেননি সিনক্লেয়ার। তাঁর এই বিস্ফোরক সাক্ষাৎকারের নির্বাচিত অংশ প্রকাশ করা হয়েছে। তার ফলেই বিতর্ক তৈরি হয়েছে। মার্কিন যুক্তরাষ্ট্র তো বটেই, অন্য দেশগুলিতেও সিনক্লেয়ারের এই দাবি নিয়ে আলোচনা শুরু হয়েছে। 

 

 

এর আগে ২০০৮ সালে প্রথমবার সাংবাদিক বৈঠকে ওবামার বিরুদ্ধে মাদক সেবন ও যৌন সম্পর্কের দাবি করেছিলেন সিনক্লেয়ার। মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের আগে এই দাবি নিয়ে চর্চা শুরু হয়েছিল। তবে সেটা ছিল তৎকালীন মার্কিন প্রেসিডেন্ট জর্জ বুশের দ্বিতীয় মেয়াদ। তখন ওবামার জনপ্রিয়তা ছিল তুঙ্গে। ফলে নির্বাচনে কোনও প্রভাব পড়েনি। তাছাড়া দুর্নীতির দায়ে গ্রেফতারও হন সিনক্লেয়ার। ফলে তিনি আর কোনও দাবি করতে পারেননি। কিন্তু এবার তাঁর দাবি নিয়ে বিতর্ক তুঙ্গে।

সিনক্লেয়ারের এই সাক্ষাৎকারের যে নির্বাচিত অংশ প্রকাশ করা হয়েছে তাতে তিনি বলেছেন, ১৯৯৯ সালে তিনি কোকেন কেনার জন্য ওবামাকে ২৫০ মার্কিন ডলার দেন। তাঁরা ২ জন মিলে সেই মাদক সেবন করেন। এরপর তাঁদের মধ্যে যৌন সম্পর্ক হয়। এই ভিডিওতে কার্লসনকে বলতে শোনা গিয়েছে, 'বিশ্বাসযোগ্য সূত্রে জানা গিয়েছে, ওবামা মাদক সেবন করতেন এবং সমকামী যৌন সম্পর্কে জড়িত ছিলেন।'

সিনক্লেয়ারের এই দাবি অবশ্য কতটা বিশ্বাসযোগ্য, সেটা নিয়ে প্রশ্ন রয়েছে। কারণ, মার্কিন যুক্তরাষ্ট্রের আইন অনুযায়ী সাজাপ্রাপ্ত ব্যক্তি এই শিল্পী। তাঁর বিরুদ্ধে প্রতারণা, জালিয়াতি-সহ একাধিক অভিযোগ ওঠে। সেই অভিযোগ প্রমাণিতও হয়েছে। অ্যারিজোনা, ফ্লোরিডা, কলোরাডোতে কারাবন্দি হন সিনক্লেয়ার। ২০০৮ সালে তিনি যখন প্রথমবার ওবামার বিরুদ্ধে মাদক সেবন ও যৌন সম্পর্কের অভিযোগ আনেন, তখন কোনও প্রথমসারির সংবাদমাধ্যমই এই দাবিকে গুরুত্ব দেয়নি। কারণ, তিনি নিজের দাবির স্বপক্ষে প্রমাণ পেশ করেননি। তাছাড়া সেই সময় মার্কিন যুক্তরাষ্ট্রে জনমত ছিল বুশের বিরুদ্ধে। সেই কারণেই ওবামার বিরুদ্ধে কোনও দাবিকেই আমল দেওয়া হয়নি। তবে ওবামা ২ দফায় মার্কিন প্রেসিডেন্ট পদে থাকার পর এবার সরে গিয়েছেন। সেই কারণে তাঁর বিরুদ্ধে মাদক সেবনের অভিযোগ নিয়ে তোলপাড় শুরু হয়েছে।

আরও পড়ুন-

G20 Summit: ভারতে জি ২০ সম্মেলনে যোগ দিতে আসছেন জো বাইডেন, অনুপস্থিত থাকবেন শি জিনপিং ও ভ্লাদিমির পুতিন

পাকিস্তানে মসজিদ থেকে খ্রিস্টানদের ওপর হামলা, গির্জা ভাঙচুর - ৪০০টিরও বেশি বাড়িতে আগুন

Viral Video : একপাল সাপ নিয়ে ঘুমোচ্ছে বালিকা! ভিডিও শোরগোল ফেলেছে সোশ্যাল মিডিয়ায়

Share this article
click me!